ঢাকা,২৮শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ | ১৪ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

সিলেটে আরটিএম টেকনিক্যাল ইউনিভার্সিটির ৩দিন ব্যাপী ভর্তি মেলার উদ্বোধন

received_676825047376832.jpeg

নতুন ধারার বিশ্ববিদ্যালয় আরটিএম আল-কবির টেকনিক্যাল ইউনিভার্সিটির ৩দিন ব্যাপী ভর্তি মেলা ও উইন্টার ফেস্ট এর উদ্বোধনী অনুষ্ঠান ২৭ নভেম্বর রবিবার সকালে সিলেট নগরীর পূর্ব শাহী ঈদগাহস্থ ইউনিভার্সিটি ক্যাম্পাসে অনুষ্ঠিত হয়।
উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন আরটিএম আল-কবির টেকনিক্যাল ইউনিভার্সিটির বোর্ড অব ট্রাস্টিজ এর ম্যানেজিং ট্রাস্টি ড. আহমদ আল ওয়ালী।
ইউনিভার্সিটির ফ্যাকাল্টি অব বিজনেস এন্ড ডেভেলপমেন্ট স্টাডিজের ডীন প্রফেসর ড. তোফায়েল আহমদের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন সীমান্তিকের পরিচালক (শিক্ষা) অধ্যক্ষ আব্দুর রউফ তাপাদার, ইউনিভার্সিটির প্রক্টর ও সহযোগী অধ্যাপক আবু ছয়ীদ মোহাম্মদ আব্দুল্লাহ, ছাত্র বিষয়ক উপদেষ্টা মাজেদ আহমেদ চঞ্চল, কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্টের প্রধান সহযোগী অধ্যাপক মোঃ আব্দুল আউয়াল আনসারী, ইলেক্ট্রিকাল এন্ড ইলেক্ট্রনিক ডিপার্টমেন্টের প্রধান সহকারী অধ্যাপক মোহাম্মদ মাহমুদুল আলম মিয়া, ইংলিশ ডিপার্টমেন্টের প্রধান সহকারী অধ্যাপক নুসরাত রিকজা, এপ্লাইড হেলথ্ এন্ড নিউট্রিশন ডিপার্টমেন্টের উপ-প্রধান মোহাম্মদ হোসাইন চৌধুরী, ফ্যাশন ডিজাইন ডিপার্টমেন্টের প্রধান মুশিবা খানম (সমো) সহ সকল ফ্যাকল্টি ও কর্মকর্তাবৃন্দ।
প্রধান অতিথি ড. আহমদ আল ওয়ালী সমকালীন বিশ্ব অর্থনীতির সাথে বাংলাদেশের অর্থনীতির তুলনা করে বলেন, বিশিষ্ট অর্থনীতিবিদ বীর মুক্তিযোদ্ধা ড. আহমদ আল কবির বেকারত্ব দূরীকরণ ও সাবলম্বী জনশক্তি হিসেবে শিক্ষার্থীদেরকে গড়ে তোলার লক্ষ্যে এই ইউনিভার্সিটি প্রতিষ্ঠা করেন। উইন্টার ফেস্ট সম্পর্কে তিনি বলেন, শিক্ষার্থীদের আত্মকর্মসংস্থানে উইন্টার ফেস্ট বিশেষ ভূমিকা রাখবে। তিনি উইন্টার ফেস্টে অংশগ্রহণকারীদের ধন্যবাদ জানিয়ে বলেন, তাঁদের এই সাহসী পদক্ষেপ সিলেটের শিক্ষাঙ্গনে মাইলফলক হয়ে থাকবে। তিনি এডমিশন ফেয়ার ও উইন্টার ফেস্ট পরবর্তী সময়ে এই ইউনিভার্সিটি কার্যক্রম পরিদর্শনের জন্য অভিভাবক মন্ডলী, সাংবাদিকবৃন্দ ও সুধী সমাজের প্রতি আহবান জানান।
আধুনিক ও সমকালীন পাঠ্যক্রম ও প্রযুক্তি নির্ভর মানসম্মত শিক্ষা কার্যক্রমের মাধ্যমে বিশ্ব ব্যাপৃত নতুন নতুন চ্যালেঞ্জ মোকাবেলায় প্রস্তুত পেশাজীবি তৈরির দৃঢ় প্রত্যয় নিয়ে প্রতিষ্ঠিত এই ব্যাতিক্রমী ইউনিভার্সিটির ৩য় ভর্তিমেলা থেকে জানানো হয়েছে, সিলেটের সামগ্রিক অবস্থা বিবেচনায় এডমিশন ফেয়ার উপলক্ষে স্পট এডমিশনে ৫০% ওয়েভার সহ শর্তসাপেক্ষে শতভাগ স্কলারশিপেরও ব্যবস্থা রাখা হয়েছে।
এছাড়াও দরিদ্র, মেধাবী ও মুক্তিযোদ্ধা সন্তানদের ভর্তি ফিতে শতভাগ ওয়েভার ও স্কলারশিপের ব্যবস্থাও রয়েছে। শিক্ষা মন্ত্রণালয় তথা বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন- ইউজিসি’র নির্দেশনা শতভাগ প্রতিপালনক্রমে আরটিএম আল-কবির টেকনিক্যাল ইউনিভার্সিটিতে ইইই, সিএসই, বিবিএ, ইংলিশ, ফ্যাশন ডিজাইন, এমবিএ, ইএমবিএ, এমপিএইচ প্রোগ্রামে শিক্ষাদান করা হচ্ছে।
এছাড়াও সম্প্রতি এই ইউনিভার্সিটিতে এম.এড প্রোগ্রাম চালু হয়েছে এবং স্প্রিং-২০২৩ সেশনের জন্য শিক্ষার্থী ভর্তি করা হচ্ছে বলেও মেলায় অবহিত করা হয়।
উল্লেখ্য যে, আরটিএম উইন্টার ফেস্টে দেশি-বিদেশী পারফিউম, কসমেটিক্স, পোশাক ও খাবারের সর্বমোট প্রায় ২০টি স্টল অংশ গ্রহণ করেছে। উদ্বোধনী অনুষ্ঠান শেষে স্টল পরিদর্শন করেন প্রধান অতিথি সহ অতিথিবৃন্দ। বিজ্ঞপ্তি

Leave a Reply

Your email address will not be published.

scroll to top