ঢাকা,৩রা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ | ১৮ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

সিলেটে জশনে জুলুছে ঈদ-এ মিলাদুন্নবী (সাঃ) র‌্যালি সম্পন্ন

inbound8046471627168274740.jpg

 

জশনে জুলুছে ঈদ-এ মিলাদুন্নবী (সাঃ) উপলক্ষে গাউসিয়া তৈয়্যবিয়া তাহেরিয়া পরিষদ বাংলাদেশ এর উদ্যোগে ২৩ অক্টোবার শুক্রবার বাদ জুম্মা সিলেট নগরীর সোবহানীঘাট কাঁচাবাজার সংলগ্ন হাজী ময়না মিয়া মার্কেটের সামন থেকে জশনে জুলুছে বিশাল র‌্যালি বের হয়।
মিনি ট্রাক যোগে জশনে জুলুছে ঈদ-এ মিলাদুন্নবী (সাঃ) আনন্দ র‌্যালিটি নগরী বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে কোর্ট পয়েন্টে করোনা ভাইরাস সম্পর্কে সচেতনতামূলক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
গাউসিয়া তৈয়্যবিয়া তাহেরিয়া পরিষদ বাংলাদেশের সভাপতি মোঃ ছাদেকুর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মুহাম্মদ ইলিয়াছ এর পরিচালনায় সভায় বক্তাগণ বলেন, মহানবী (সাঃ)’র জন্মদিনে তাঁর আগমনে সমগ্র কুল কায়েনাত আনন্দে আত্মহারা হয়ে নবী করিম (সাঃ)-কে সালাম জানিয়েছেন। মহানবী (সাঃ) হিজরত করে মদীনা উপকণ্ঠে পৌঁছলে মদীনাবাসীগণ সানিয়াতিলবেদা নামক স্থানে জুলুছ মিছিল সহকারে সালাতুসসালাম এবং সংবর্ধনা জ্ঞাপন করেন। আমরা তাঁরই অনুকরণে মাহে রবিউল আউয়াল মাসে জশনে জুলুছে ইদ-এ মিলাদুন্নবী (সাঃ) উদযাপন করি। বক্তারা বলেন, পবিত্র জশনে জুলুছ আনন্দ র‌্যালি বর্তমান সময়ের প্রেক্ষাপটে আনন্দ প্রকাশের একটি উত্তম পন্থা।
সভায় বক্তব্য রাখেন- ইসলাম উদ্দিন, নিজাম উদ্দিন, মনসুর আহমদ, নিজাম উদ্দিন বাবুল, লিলু মিয়া, তুরু মিয়া, ব্যবসায়ী আব্দুর রহিম খোকন, শাহান মিয়া, কবির শিকদার প্রমুখ। র‌্যালি ও আলোচনা সভায় গাউসিয়া তৈয়্যবিয়া তাহেরিয়া পরিষদ বাংলাদেশের অসংখ্য নেতাকর্মীবৃন্দ উপস্থিত ছিলেন।
জশনে জুলুছে আনন্দ র‌্যালি চলাকালে হামদ এবং নাতে রাসুল (সাঃ) পরিবেশন করেন হাফিজ মাওলানা ব্যাংকার গোলাম মোস্তফা মোহন ও মোঃ সিদ্দিক।
পরে দরগাহে হযরত শাহজালাল (র:)’র মাজার প্রাঙ্গণে মিলাদ ও দোয়া মাহফিলে মহামারী করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুবরণকারীদের রূহের মাগফেরাত কামনা এবং আক্রান্তদের সুস্থতা কামনা করে মোনাজাত পরিচালনা করেন জসিম উদ্দিন নুরু। মোনাজাতের মাধ্যমে জশনে জুলুছে ঈদ-এ মিলাদুন্নবী (সঃ) আনন্দ র‌্যালি সমাপ্ত হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top