ঢাকা,৭ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ২২শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

বঙ্গবন্ধু জাতীয় যুব দিবস ২০২০ উদযাপনের লক্ষ্যে ৩য় প্রস্তুতি সভায় গ্রহণ করার সিদ্ধান্ত

FB_IMG_1603798447964.jpg

যুবদেরকে সব ধরণের অবৈধ আয়ের পথ ছেড়ে দক্ষ, প্রতিষ্ঠিত ও স্বাবলম্বী ব্যক্তি হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করতে হবে

বৃহত্তর সিলেটের অরাজনৈতিক কল্যাণমূলক স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন সিলেট কল্যাণ সংস্থা এবং সিলেট বিভাগের যুব সংগঠক, আত্মকর্মী ও বাংলাদেশ প্রেমী সৃষ্টিশীল যুবদের সমন্বয়ে এ প্রজন্মের মুক্তিযোদ্ধাদের নিয়ে গঠিত অরাজনৈতিক স্বেচ্ছাসেবী সামাজিক যুব সংগঠন সিকস’র অঙ্গ সংগঠন সিলেট বিভাগ যুব কল্যাণ সংস্থার যৌথ আয়োজনে ২৪ অক্টোবর ২০২০ শনিবার সন্ধ্যা ৬টায় সিকস’র কেন্দ্রীয় কার্যালয় (হক মঞ্জিল, শাপলা-১০, উত্তর জল­ারপার, ০২ নং ওয়ার্ড, সিলেট সিটি কর্পোরেশন, সিলেট)-এ জাতীয় যুব দিবস ২০২০ সফলভাবে উদযাপনের লক্ষ্যে তৃতীয় প্রস্তুতি সভা ও আগামী ২৮ অক্টোবর বুধবার বিকাল সাড়ে ৪টায় নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের নিয়মিত উর্ধ্বগতি, ধর্ষক কুলাঙ্গারদের ধারাবাহিক ধর্ষণ ঘটনা ও বাংলাদেশের সব ধরণের অনাকাঙ্খিত ঘটনার আইনী পদক্ষেপে জটিলতা নিরসনের দাবীতে ১ ঘন্টার কিংকর্তব্যবিমুঢ় কর্মসুচী সফলে প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়।
সভার শুরুতে জাতীয় যুব দিবসকে ‘বঙ্গবন্ধু জাতীয় যুব দিবস ২০২০’ নামকরণের যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী সহ কর্মকর্তা এবং যুব উন্নয়ন অধিদপ্তরের সংশ্লিষ্ট সকলকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানানো হয়। সাংগঠনিকভাবে ২০১৮ সালের প্রতিপাদ্য ‘জেগেছে যুব গড়বে দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ’ এই প্রতিপাদ্য নিয়ে বঙ্গবন্ধু জাতীয় যুব দিবস ২০২০ উদযাপনের সিদ্ধান্ত ৩য় প্রস্তুতি সভায় গ্রহণ করা হয়। বঙ্গবন্ধু জাতীয় যুব দিবস২০২০ সফলভাবে উদযাপনের লক্ষ্যে হুমায়ুন রশিদ চৌধুরীকে আহ্বায়ক ও সৈয়দ রাসেলকে সদস্য সচিব করে ১২ সদস্য বিশিষ্ট উদযাপন কমিটি গঠন করা হয়। প্রস্তুতি সভায় বক্তারা বলেন, যুবরাই দেশের প্রধান প্রাণ শক্তি। তাদেরকে কোন ভাবেই অন্যায় পথে পরিচালিত করা ঠিক নয়। যুবদেরকে অন্যায় পথে পরিচালিত করে যুবদের মেরুদণ্ডকে ধীরে ধীরে একেবারে ভেঙ্গে ফেলা হচ্ছে। যাতে ভবিষ্যতে যুবরা কোন ক্ষেত্রেই নেতৃত্বে আসতে না পারে। ভালো কাজে নিজেদের অবস্থানকে সুদৃঢ় করতে না পারে। তাই পরিকল্পিতভাবে সমগ্র বাংলাদেশের যুবদেরকে রাজনীতির রাহুগ্রাসে ফেলে বিভিন্নভাবে অন্যায় পথে পরিচালিত করতে বাধ্য করা হচ্ছে। এখনই সময় যুবরা নিজেদেরকে নিজেরা চেনার ও নিজেরা নিজেদেরকে বুঝার। আমরা কেন যুবরা নিজেদেরকে অন্যায় পথে পরিচালিত করবো। আসুন, আমরা যুবরা সব ধরণের অবৈধ আয়ের পথ ছেড়ে দক্ষ, প্রতিষ্ঠিত ও স্বাবলম্বী ব্যক্তি হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করি।
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছ থেকে জাতীয় যুব দিবস ২০১০-এ জাতীয় যুব পুরস্কার শ্রেষ্ঠ যুব সংগঠক পদকপ্রাপ্ত, দক্ষ, কর্মমূখী, গতিশীল যুব সমাজের স্বপ্নদ্রষ্টা ও ব্যতিক্রমধর্মী কর্মসূচীর উদ্ভাবক সিলেট বিভাগের সামাজিক যুব কার্যক্রমের কর্ণধার সংস্থাদ্বয়ের প্রতিষ্ঠাতা সভাপতি মোহাম্মদ এহছানুল হক তাহেরের সভাপতিত্বে এব্ং সিবিযুকস’র প্রতিষ্ঠাতা সদস্য ও সিবিযুকস’র বিভাগীয় কমিটির সাধারণ সম্পাদক হুমায়ুন রশিদ চৌধুরীর পরিচালনায় প্রস্তুতি সভার শুরুতে স্বাগত বক্তব্য রাখেন সংস্থাদ্বয়ের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক ও সিবিযুকস’র বিভাগীয় কমিটির সিনিয়র সহ-সভাপতি জাতীয় যুব দিবস ২০১১ এ বিভাগীয় সফল যুব সংগঠক পদকপ্রাপ্ত মোঃ জিয়াউর রহমান। সাংগঠনিক সহযোদ্ধাদের মধ্য থেকে বক্তব্য রাখেন সিবিযুকস’র বিভাগীয় কমিটির অর্থ সম্পাদক মুসলেহ উদ্দিন চৌধুরী মিলাদ, সহ-সাংগঠনিক সম্পাদক ও জাতীয় যুব দিবস ২০১৯ এ বিভাগীয় সফল যুব সংগঠক পদকপ্রাপ্ত সৈয়দ রাসেল, সিনিয়র সহ-ধর্ম সম্পাদক দিপক কুমার মোদক বিলু, সহ-প্রতিবন্ধী সম্পাদক এস.এ.এন. রাহি, মহানগর প্রতিনিধি সম্পাদক সৈয়দ ইব্রাহীম, সহ-যুব ও ক্রীড়া সম্পাদক নাহিদুল ইসলাম পারভেজ, যুবনেতৃবৃন্দদের মধ্য থেকে সাংবাদিক ফোজায়েল আহমদ, মোঃ আফজাল হোসেন ও হাফিজ রফিকুল ইসলাম।
উলে­খ্য, গত ১৭ অক্টোবর শনিবার জাতীয় যুব দিবস সফলে ২য় প্রস্তুতি সভা ও ২০ অক্টোবরে পদযাত্রা সফলে প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়, সভায় উপস্থিত ছিলেন মোহাম্মদ এহছানুল হক তাহের, আলহাজ্ব মুখতার আহমেদ তালুকদার, মুসলেহ উদ্দিন চৌধুরী মিলাদ, মোঃ মহিবুর রহমান মুহিব, এস.এ.এন রাহি ও দিপক কুমার প্রমূখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top