ঢাকা,৫ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ২০শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

মুনাফায় ফিরেছে আইসিবি ইসলামীক ব্যাংক

received_353985675833701.jpeg

 

স্টাফ রিপোর্টার : অনেক বছর ধরে লোকসানে থাকা আইসিবি ইসলামীক ব্যাংক মুনাফায় ফিরেছে। ব্যাংকটির চলতি বছরের তৃতীয় প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর ২০) মুনাফা হয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

ব্যাংকটির ৩য় প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর ২০) শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ০.১৭ টাকা। আগের বছরের একই সময়ে শেয়ারপ্রতি লোকসান হয়েছিল ০.২০ টাকা।

এদিকে ৩য় প্রান্তিকে মুনাফা সত্ত্বেও কোম্পানিটির ৯ মাসে (জানুয়ারি-সেপ্টেম্বর ২০) শেয়ারপ্রতি লোকসান রয়েছে ০.১৫ টাকা। আগের বছরের একই সময়ে এই লোকসান হয়েছিল ০.৪৯ টাকা।

২০২০ সালের ৩০ সেপ্টেম্বর কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ঋণাত্মক ১৭.৪১ টাকায়।

আইসিবি ইসলামিক ব্যাংক একটি সম্পূর্ণ ইসলামী ব্যাংক, যেখানে শরিয়াহ নীতি কঠোরভাবে মেনে চলছে। ইহা সম্পূর্ণ ইসলামী বাণিজ্যিক ব্যাংক এবং বাংলাদেশের অন্যান্য বাণিজ্যিক ব্যাংকগুলির মত পরিষেবা ও সুযোগসুবিধা সরবরাহ করে। আইসিবি ইসলামীক ব্যাংকের ব্যবস্হাপনা পরিচালাক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শফিক বিন আব্দুল্লাহ নিয়মিত কর্তৃপক্ষ বিশেষত বাংলাদেশ ব্যাংকের যথাযথ নীতি, দিকনির্দেশনা, অবিচ্ছিন্ন সমর্থন এবং সহযোগীতার জন্য গভীর প্রশংসা ও কৃতজ্ঞতা প্রকাশ করেন।

ব্যাংকের সিলেট শাখার ম্যানেজার (ব্যবস্হাপক) আবু অাবিদ মোহাম্মদ রুম্মান বলেনে, কোভিড-১৯ মহামারী সত্ত্বেও ব্যাংকের কর্মকর্তা, কর্মচারী ও সহকর্মীরা তাদের নিষ্ঠা, প্রতিশ্রুতি ও সহযোগীতার জন্য আমি কৃতজ্ঞ। তাছাড়া তিনি সকল গ্রাহকদের কে অান্তরিক ধন্যবাদ জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top