• সারাদেশ

    শ্রীমঙ্গলে আন্তর্জাতিক চা নিলামে কোটি টাকার চা বিক্রি

      প্রতিনিধি ৭ অক্টোবর ২০২০ , ৮:১২:১১ প্রিন্ট সংস্করণ

    শ্রীমঙ্গল প্রতিনিধি:: মৌলভীবাজারের শ্রীমঙ্গলে দেশের দ্বিতীয় আন্তর্জাতিক চা নিলাম কেন্দ্রে চলতি মৌসুমের নবম নিলামে প্রায় এক কোটি টাকার চা বিক্রি হয়েছে। বুধবার সকাল থেকে দুপুর পর্যন্ত এ নিলাম কার্যক্রম অনুষ্ঠিত হয়।

    শ্রীমঙ্গল ব্রোকার্সের ব্যবস্থাপনা পরিচালক হেলাল আহমদ জানান, আজ নিলামে প্রায় ৭২ হাজার কেজি চা বিক্রির জন্য অফার ছিল। এরমধ্যে প্রায় ৫০ হাজার কেজি চা বিক্রি হয়েছে। যার বাজারমূল্য প্রায় ১ কোটি টাকা।

    নিলামে শ্রীমঙ্গলের তিনটি প্রতিষ্ঠান অংশগ্রহন করে। প্রতিষ্ঠানগুলো হচ্ছে- শ্রীমঙ্গল ব্রোকার্স লিমিটেড, রুপসিবাংলা ও জালালাবাদ ব্রোকার্স।

    টি প্ল্যান্টার্স এণ্ড ট্রেডার্স এসোসিয়েশন অব বাংলাদেশের ব্যবস্থাপনায় আন্তর্জাতিক চা নিলামে দেশের বিভিন্ন স্থান থেকে প্রায় অর্ধশতাধিক বায়ার অংশ নেন। নিলামে  শ্রীমঙ্গলের চা গবেষণা ইনস্টিটিউট প্রস্তুতকৃত গ্রিনটি দ্বিতীয় বারের মতো সর্বোচ্চ ১৬৩০ টাকা কেজি দরে বিক্রি হয়েছে। ৪০ কেজি গ্রিনটি নিলামে বিক্রির জন্য উপস্থাপন করে শ্রীমঙ্গল ব্রোকার্স লিমিটেড ও ২০ কেজি গ্রিনটি নিলামে বিক্রির জন্য অফার করে রুপসীবাংলা ব্রোকার্স।

    শ্রীমঙ্গল ব্রোকার্সের পরিচালক মো. হেলাল আহমদ জানান, বিটিআরআই প্রস্তুতকৃত গ্রিনটি চলতি মৌসুমে দ্বিতীয়বারের মতো নিলামে তোলা হলো এবং ১৬৩০ টাকা কেজি দরে বিক্রি হলো। ৮ম নিলামে বিটিআরআই প্রস্তুককৃত এই চা ১৬০০ টাকা কেজি দরে বিক্রি হয়েছিল।

    আরও খবর

    Sponsered content