• খেলাধুলা

    ‘ঊষা’ ১ম ক্রিকেট টুর্ণামেন্ট ২০২১ সফলভাবে সম্পন্ন

      প্রতিনিধি ১৪ এপ্রিল ২০২১ , ৪:০২:১২ প্রিন্ট সংস্করণ

    তুহিন আখলাক : সিলেট সদর উপজেলার বৃহত্তর উমাইর গাঁও গ্রামের ক্রীড়া সংস্থা ইউনাইটেড স্পোর্টস অ্যাসোসিয়েশন (ঊষা) কর্তৃক আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আয়োজিত ‘ঊষা’ ১ম ক্রিকেট টুর্ণামেন্ট ২০২১ সফলভাবে সম্পন্ন হয়েছে।

    ১২ই এপ্রিল সোমবার সকাল ১১:০০টায় বৃহত্তর উমাইর গাঁও-এর মেঘার গাঁও ক্রিকেট গ্রাউন্ডে ফাইনাল খেলায় শায়েস্তা মিয়া ক্রিকেট একাদশ কান্দিগাঁও মোকাবেলা করে ফ্রেন্ড সার্কেল ফকিরের গাঁও-এর। ফাইনাল খেলা ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ঊষা’র অন্যতম উপদেষ্টা জনাব আব্দুল কাদির।

    পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে ঊষা’র উদ্যোক্তা ও প্রতিষ্ঠাতা সভাপতি জনাব এম আখলাকুল আম্বিয়া তুহিনের সঞ্চালনায় বক্তব্য প্রদান করেন ঊষা’র অন্যতম শুভাকাঙ্খী সদস্য জনাব ইসলাম উদ্দিন, ঊষা’র প্রতিষ্ঠাকালীন স্থায়ী কমিটির সদস্য জনাব আশরাফুল আলম ফাহাদ, ফেইস টু ফেইস লাইভের অন্যতম পরিচালক জনাব ময়নুল ইসলাম মামুন, ক্রীড়ামোদী জনাব নেছার ইবরাহীম, বর্তমান তত্ত্বাবধায়ক কমিটির সদস্য জনাব মোঃ তারেকুজ্জামান, প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক ও তত্ত্বাবধায়ক কমিটির সদস্য জনাব মাহফুজ আহমদ প্রমুখ।

    বক্তারা এরকম সুন্দর ও সফল একটি টুর্ণামেন্ট আয়োজন করার জন্য ঊষা পরিবারকে ধন্যবাদ জ্ঞাপন করেন। ক্রিকেট টুর্ণামেন্ট আয়োজনের মাধ্যমে এলাকার ক্রিকেট ও ক্রিকেটারদের এগিয়ে নিতে ঊষার কার্যক্রম প্রশংসার দাবিদার। ভবিষ্যতে ঊষা’র কার্যক্রমে সর্বাত্মকভাবে সহযোগীতা করবেন বলে অতিথিবৃন্দ আশ্বাস প্রদান করেন।

    এছাড়াও উপস্থিত ছিলেন ঊষা’র প্রতিষ্ঠাকালীন স্থায়ী কমিটির সদস্য জনাব নুরুল আমিন লোকমান, মোঃ নুরুজ্জামান, তত্ত্বাবধায়ক কমিটির সদস্য জনাব কয়েছ আহমদ, আব্দুল কাইয়ূম মাসুম, উদ্যোক্তা ও প্রতিষ্ঠাতা সাংগঠনিক সম্পাদক মোফাজ্জল মিলাদ, প্রতিষ্ঠাতা প্রচার সম্পাদক জনাব সাইফ উদ্দিন, প্রতিষ্ঠাতা সহ-প্রচার সম্পাদক রায়হান আহমদ ফয়ছল, ঊষা’র বর্তমান সভাপতি জনাব মোঃ আব্দুল বাতিন, সাধারণ সম্পাদক জনাব হোসাইন আহমদ মিফতা, যুগ্ম সাধারণ সম্পাদক জনাব ইসমাম জাহান মুসা, যুগ্ম সাধারণ সম্পাদক জনাব আহসান মুমেল, সাংগঠনিক সম্পাদক জনাব মাহবুবুল হাসান, সহ-সাংগঠনিক সম্পাদক জনাব আব্দুল হাফিজ মাহিন, সহ-সাংগঠনিক সম্পাদক জনাব হাবিবুর রহমান, সহ-সাংগঠনিক সম্পাদক জনাব নুরুল হক, সহ-অর্থ সম্পাদক জনাব আব্দুল ওদুদ জুনেদ, ধর্ম বিষয়ক সম্পাদক জনাব জয়নাল আবেদিন, সহ-ক্রিকেট বিষয়ক সম্পাদক জনাব কাওছার আহমদ, অন্যতম সদস্য জনাব জুবেল আহমদ, আবু সাঈদ ও তায়েফ আহমদ সায়মন প্রমুখ।

    ফাইনাল খেলায় আম্পায়ার হিসেবে দ্বায়িত্ব পালন করেন ঊষা’র তত্ত্বাবধায়ক কমিটির অন্যতম সদস্য জনাব কয়েছ আহমদ ও মোঃ তারেকুজ্জামান। ধারাভাষ্য প্রদান করেন ঊষা’র উদ্যোক্তা ও প্রতিষ্ঠাতা সাংগঠনিক সম্পাদক জনাব মোফাজ্জল মিলাদ, প্রতিষ্ঠাতা সহ-প্রচার সম্পাদক জনাব রায়হান আহমদ ফয়ছল ও অন্যতম সদস্য জনাব আবু সাঈদ এবং স্কোর বোর্ডের দ্বায়িত্ব পালন করেন বর্তমান যুগ্ম সাধারণ সম্পাদক জনাব ইসমাম জাহান মুসা। লাইভ প্রোগ্রামের দায়িত্বে ছিলেন ফেইস টু ফেইস লাইভের অন্যতম পরিচালক জনাব ময়নুল ইসলাম মামুন ও ঊষা’র বর্তমান সভাপতি জনাব মোঃ আব্দুল বাতিন।

    ফ্রেন্ড সার্কেল ফকিরের গাঁও টসে জিতে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানায় শায়েস্তা মিয়া ক্রিকেট একাদশ কান্দিগাঁওকে। নির্ধারিত ১৬ ওভারে শায়েস্তা মিয়া ক্রিকেট একাদশ ৮ উইকেট হারিয়ে সংগ্রহ করে ২১৯ রান। ২২০ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ফ্রেন্ড সার্কেল ৯ উইকেট হারিয়ে সংগ্রহ করে ১৮৬ রান।

    গত ০৮ই ফেব্রুয়ারী সোমবার জাঁকজমকপূর্ণ অনুষ্ঠানের মাধ্যমে শুরু হয়েছিল ‘ঊষা’ ১ম ক্রিকেট টুর্ণামেন্ট ২০২১। পুরষ্কার দিয়ে সহযোগীতা করেছেন ঊষা’র উদ্যোক্তা ও প্রতিষ্ঠাকালীন স্থায়ী কমিটি সদস্য জনাব আব্দুল আহাদ কায়েছ, ঊষা’র প্রতিষ্ঠাকালীন স্থায়ী কমিটির সদস্য জনাব আশরাফুল আলম ফাহাদ, রাহাত উল ফুয়াদ, রাহাতুল জাবেদ, ঊষা’র শুভাকাঙ্খী সদস্য জনাব সুলেমান আহমদ, সিরাজুদ্দৌলা সায়েফ ও নাঈম আহমদ প্রমুখ। এই দীর্ঘ সময়ে ঊষা পরিবার যাদেরই সহযোগিতা পেয়েছে তাদের সবার কৃতজ্ঞতা প্রকাশ করা হয় পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে।

    এক নজরে ‘ঊষা’ ১ম ক্রিকেট টুর্ণামেন্ট ২০২১…চ্যাম্পিয়নঃ শায়েস্তা মিয়া ক্রিকেট একাদশ কান্দিগাঁও।রানার্স আপঃ ফ্রেন্ড সার্কেল ফকিরের গাঁও। ম্যান অব দ্যা ম্যাচঃ জনাব বুরহান উদ্দিন। বেস্ট ব্যাটসম্যানঃ জনাব ফুয়াদ হাসান। বেস্ট বোলারঃ জনাব শামীম আহমদ। বেস্ট ফিল্ডারঃ জনাব জুনেদ আহমদ।

    আরও খবর

    Sponsered content