• অর্থনীতি

    গোলাপগঞ্জ হেল্পিং হ্যান্ডস ইউকে গোলাপগঞ্জবাসীর কল্যাণে কাজ করে যাচ্ছে : মেয়র আরিফ

      প্রতিনিধি ২৩ অক্টোবর ২০২১ , ৫:৩০:১৭ প্রিন্ট সংস্করণ

    সাহেদ আহমদ : সিলেট সিটি কর্পোরেশন মেয়র আরিফুল হক চৌধুরী বলেছেন, গোলাপগঞ্জ হেল্পিং হ্যান্ডস ইউকে গোলাপগঞ্জবাসীর কল্যাণে কাজ করে যাচ্ছে। বিগত দিনে করোনা মহামারী থেকে শুরু করে বিভিন্ন দু:সময়ে সাধারণ মানুষের পাশে দাড়িয়েছে। অসহায় দের ঘর নির্মাণ সহ নানা উন্নয়ন মুলক কর্মকা-ে সহযোগিতা করে যাচ্ছে। সেবামুলক লক্ষ্য নিয়ে এভাবে কাজ অব্যাহত রাখার আহবান জানান।

    শনিবার বিকেলে উপজেলার লক্ষনাবন্দ ইউপির নোয়াই দক্ষিণভাগ গ্রামে গোলাপগঞ্জ চ্যারিটি ক্লাবের উদ্দ্যোগে গোলাপগঞ্জ হেল্পিং হ্যান্ডস ইউকের নব নির্বাচিত সভাপতি আবুল কালাম ও সাধারণ সম্পাদক মঞ্জুর আহমদ শাহনাজকে সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

    মেয়র আরিফ আরও বলেন, বর্তমান আধুনিক যুগে কারিগরি শিক্ষার কোন বিকল্প নেই। কারিগরি শিক্ষার প্রতি গুরুত্ব দিয়ে ভালো কিছু করতে হবে। যাতে বেকারত্ব দূর করে নতুন প্রজন্ম দেশে ও প্রবাসে কর্মসংস্থান সৃষ্টি করতে পারে। তিনি বলেন, গোলাপগঞ্জে প্রাকৃতিক সম্পদে সমৃদ্ধ একটি এলাকা। তাই কৃষিক্ষেত্রে এমন পদক্ষেপ গ্রহণ করতে হবে যার ফলে কৃষকেরা বেশি লাভবান হয়।

    সংবর্ধনা অনুষ্ঠানে দক্ষিণভাগ এস ই উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মতিউল ইসলাম চুনুর সভাপতিত্বে ও লক্ষনাবন্দ ইউপি আওয়ামীলীগের ধর্ম বিষয়ক সম্পাদক ইব্রাহিম আলীর পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট কৃষি বিশ্বাবিদ্যালয়ের রেজিস্ট্রার বদরুল ইসলাম শোয়েব।

    তিনি বলেন, দেশের প্রতি আন্তরিক ভালোবাসা থাকায় প্রবাসীরা বিদেশে থেকেও দেশের মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছেন। এর একটি নজির হচ্ছে গোলাপগঞ্জ হেল্পিং হ্যান্ডস ইউকে। সংগঠনের নেতৃবৃন্দ জীবিকার তাগিদে প্রবাসে থেকেও উপজেলাবাসীর উন্নয়নে কাজ করে যাচ্ছেন।

    অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট জেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক এডভোকেট এমরান আহমদ চৌধুরী, গোলাপগঞ্জ হেল্পিং হ্যান্ডস ইউকের সাবেক অর্থ সম্পাদক আব্দুস সামাদ, আমুড়া ইউপি চেয়ারম্যান রুহেল আহমদ, লক্ষনাবন্দ ইউপি আওয়ামীলীগের সভাপতি নিজাম উদ্দিন, বিএনপি নেতা গোলাম কিবরিয়া, সমাজসেবী খলকুর রহমান খলকু, অজি মোহাম্মদ কাওছার, খালেদুর রহমান খালেদ, গোলাপগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সদস্য কারী তোফায়েল আহমদ জিলু, গোলাপগঞ্জ হেল্পিং হ্যান্ডস ইউকের সাবেক সাংগঠনিক সম্পাদক ও ইসি সদস্য সাদেক আহমদ, সাবেক উপদেষ্টা রিয়াজ উদ্দিন, লক্ষনাবন্দ অনলাইন প্রবাসী ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক দেওয়ান মিছবাহ, কালাম এন্ড সামাদ নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক দেলোয়ার হোসেন, চ্যারিটি ক্লাবের সভাপতি মান্না আহমদ, আবু সাইদ প্রমুখ।

    সংবর্ধিত অতিথির বক্তব্যে গোলাপগঞ্জ হেল্পিং হ্যান্ডস ইউকের নব নির্বাচিত সভাপতি আবুল কালাম বলেন, ২০১২ সালের ১৬ই এপ্রিল প্রতিষ্ঠার পর থেকেই গোলাপগঞ্জ হেল্পিং হ্যান্ডস ইউকে অসহায়দের প্রতি সহায়তার হাত বাড়িয়ে দিয়েছে। এটি একটি নির্দলীয় সংগঠন। সকলের প্রচেষ্টায় ও অক্লান্ত পরিশ্রমে মেধা, মনন ও শৈলিপনায় বর্তমানে তা বিশাল সংগঠনে পরিণত হয়েছে। আন্তর্জাতিক পরিমন্ডলে গোলাপগঞ্জ বাসীর কাছে আস্থা ও বিশ্বাসের সংগঠনে পরিনত হয়েছে। এসময় তিনি সংগঠনের কর্মসূচি ও ভবিষ্যৎ পরিকল্পনা তুলে ধরেন। এছাড়াও অনুষ্ঠানে সংবর্ধিত অতিথির বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক মঞ্জুর আহমদ শাহনাজ। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন হাজী ফরমুজ আলী মাদ্রাসার প্রধান শিক্ষক কামাল হোসেন। স্বাগত বক্তব্য রাখেন সিলেট জেলা প্রাথমিক শিক্ষক সমিতির যুগ্ম সম্পাদক বাহার উদ্দিন।

    আরও খবর

    Sponsered content