• সারাদেশ

    জকিগঞ্জে যুব উন্নয়ন অধিদপ্তর কতৃক সূচনা কিশোরীদের ব্লক বাটিক ও প্রিন্টিং কোর্সের শুভ উদ্বোধন

      প্রতিনিধি ৪ নভেম্বর ২০২১ , ৩:৫০:০৩ প্রিন্ট সংস্করণ

    আব্দুল কাদির,বিশেষ প্রতিনিধিঃ সিলেটের জকিগঞ্জে যুব উন্নয়ন অধিদপ্তরের আয়োজনে ও এফআইভিডিবি সূচনা প্রকল্পের সহযোগীতায় আজ ৩ নভেম্বর ২০২১ খ্রিস্টাব্দ সকাল ১০ ঘটিকায় জকিগঞ্জ সদর ইউনিয়ন পরিষদ হলরোমে ৩০ জন কিশোরীদের ব্লক বাটিক ও প্রিন্টিং  কোর্সের একটি ব্যাচের শুভ উদ্বোধন করেন জকিগঞ্জ ইউনিয়নের সম্মানিত চেয়ারম্যান মোঃ খলিলুর রহমান।

    ইউনিয়ন সমন্বয়কারী আজাদুর রহমান ও হিফজুর রহমানের সঞ্চালনায়, সহকারী যুব উন্নয়ন অফিসার মোঃ এনামুল হক সরকারের সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন জিসিডিও মুফিজুর রহমান, বিশেষ অতিথির বক্তব্য রাখেন সূচনা প্রকল্পের জকিগঞ্জ উপজেলা সমন্বয়কারী মোঃ জাকির হোসেন,প্রধান অতিথির বক্তব্য রাখেন জকিগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ খলিলুর রহমান।

    প্রধান অতিথি চেয়ারম্যান  মোঃ খলিলুর রহমান বলেন সূচনা প্রকল্পের অনেক কার্যক্রম আছে যা গ্রামীন জনগোষ্ঠীর বিশেষ করে মহিলাদের উন্নয়নে কাজ করে যাচ্ছে সেই সাথে সরকারী দপ্তরের সাথে যোগাযোগ করে বিভিন্ন সুযোগ সুবিধা ও প্রশিক্ষণ প্রদান করে  নারী উদ্যোক্তা উন্নয়নমূলক কার্যক্রম করে যাচ্ছে এটা দেখে আমি খুবই খুশি।ধন্যবাদ জানাই সূচনা প্রকল্প কে আমার প্রত্যন্ত অঞ্চলে গ্রামীন অর্থনৈতীক ও নারী উন্নয়নমূলক কার্যক্রম করায়।

    সভাপতির বক্তব্যে সহকারী যুব উন্নয়ন অফিসার মোঃ এনামুল হক সরকার বলেন আমাদের দপ্তর থেকে এই রকম প্রশিক্ষণ দিয়ে যাচ্ছি ধারাবাহিক ভাবে, এটা আমাদের চতুর্থ ব্যাচ এবং এরকম একটা ৩০ জনের ব্যাচ করতে অনেক পরিশ্রম লাগে সেখানে সূচনা প্রকল্পের সংশ্লিষ্ট দায়িত্বশীলেরা এত কম সময়ে আমাদের সহযোগীতার মাধ্যমে একটি ব্যাচ প্রস্তুত করে দেয়ায়।

    আমরা চেষ্টা করবো সূচনা প্রকল্পের মাধ্যমে আরো কিশোরীদের কে বিভিন্ন প্রশিক্ষণ প্রদান করার।

    বিশেষ অতিথি উপজেলা সমন্বয়কারী মোঃ জাকির হোসেন বলেন যুব উন্নয়ন অধিদপ্তর সূচনা  প্রকল্পের কিশোরীদের জীবন দক্ষতা বৃদ্ধি ও নারী উদ্ব্যোক্তা উন্নয়নমুলক প্রশিক্ষণ প্রদান করায় আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

    বক্তব্য পরবর্তী চেয়ারম্যান মোঃ খলিলুর রহমান অানুষ্টানিকভাবে প্রশিক্ষণের শুভ উদ্বোধন করেন।

    পরবর্তীতে প্রশিক্ষণ পরিচালনা করেন ট্রেইনার সাফিয়া সুলতানা,এবং তিনিই পরবর্তী ৬ দিন সহ মোট ৭ দিনের প্রশিক্ষণ প্রদান করবেন।

    উল্লেখ্য যে- প্রশিক্ষনার্থী ৩০ জন কিশোরীই  সূচনা প্রকল্পের কিশোরী।

    ব্লক বাটিক ও প্রিন্টিং কোর্সের উদ্বোধনী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন অত্র ইউনিয়নের উদ্যোক্তা শিপন আহমদ,সূচনার ফিল্ড ফেসিলেটর আব্দুল কাদির,বিশিষ্ট সমাজ সেবী আবুল হোসেন, গ্রাম পুলিশ সদস্য সহ প্রমুখ।

    আরও খবর

    Sponsered content