• সারাদেশ

    বাংলাদেশ সাংস্কৃতিক পরিষদের উদ্যোগে স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতে আমাদের প্রত্যাশা ও প্রাপ্তি “শীর্ষক আলোচনা সভা”

      প্রতিনিধি ৯ নভেম্বর ২০২১ , ৪:৩৮:২৩ প্রিন্ট সংস্করণ

    বাংলাদেশ সাংস্কৃতিক পরিষদের উদ্যোগে “স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতে আমাদের প্রত্যাশা ও প্রাপ্তি “শীর্ষক আলোচনা সভা, গুণীজন সম্মাননা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান” ৮ নভেম্বর ২০২১ বিকেলে বাংলাদেশ শিল্পকলা একাডেমীর সংগীত ও নৃত্যকলা মিলনায়তনে আয়োজন করা হয়।

    অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ স্যাটেলাইট কোম্পানি লিমিটেডের চেয়ারম্যান ডঃ শাহজাহান মাহমুদ। অনুষ্ঠান উদ্বোধন করেন বাংলা একাডেমির পরিচালক ও বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব ডঃ শাহাদাত হোসেন নিপু এবং অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিশিষ্ট শিক্ষাবিদ মুহম্মদ আব্দুল মান্নাফ। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জাগ্রত ব্যবসায়ী ও জনতা ফাউন্ডেশনের চেয়ারম্যান শিহাব রিফাত আলম, বিশিষ্ট অভিনেত্রী শবনম পারভীন, বাংলাদেশ শহীদ স্মৃতি ফাউন্ডেশনের সভাপতি মোহাম্মদ জসিম উদ্দিন সিকদার, বাংলাদেশ সাংস্কৃতিক পরিষদের সহ-সভাপতি মোঃ শফিকুল ইসলাম, কবি ইমরোজ সোহেল, বিশিষ্ট অভিনেত্রী শবনম পারভীন, অনুষ্ঠান উদযাপন কমিটির সদস্যসচিব আর কে রিপন, এবং বাংলাদেশ সাংস্কৃতিক পরিষদের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক, বিশিষ্ট সাংবাদিক ও গীতিকার আলী আশরাফ বক্তব্য রাখেন।

    আলোচনা অনুষ্ঠান শেষে সাংস্কৃতিক, সামাজিক, রাজনৈতিক, অর্থনীতি, শিল্পী, সাহিত্যিক কবি, সাংবাদিক, বুদ্ধিজীবীদের মধ্যে থেকে ১৫ জন বিশিষ্ট ব্যাক্তিত্বকে কবি জসীমউদ্দীন সম্মাননা স্মারক প্রদান করা হয়। পরে এক মনোজ্ঞ সাংস্কৃতিক সন্ধ্যা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানের বাংলাদেশ সাংস্কৃতিক পরিষদের শিল্পীরা অংশগ্রহণ করেন। বিশিষ্ট নৃত্যশিল্পী ও নৃত্য পরিচালক আজিজ রেজা ও আমিরুল ইসলাম মনির নৃত্য পরিচালনায় বেশ কয়েকটি নৃত্য পরিবেশিত হয়। তারপরে সংগঠনের শিল্পীরা সঙ্গীত পরিবেশন করেন। কণ্ঠশিল্পী মেহেরুন আশরাফ, কণ্ঠশিল্পী এম এ তাহের, কণ্ঠশিল্পী রুনা আক্তার সাথী, কন্ঠ শিল্পী হামিদা আকতার ঝিনুক, কন্ঠ শিল্পী কাজল, কণ্ঠশিল্পী বাবলু প্রমুখ সঙ্গীত পরিবেশন করেন। মোহাম্মদ মনজুরুল ইসলাম ঈশা ও সানজিদা জাহান রোজের উপস্থাপনায় অনুষ্ঠানটি প্রাণবন্ত হয়ে ওঠে। সমগ্র অনুষ্ঠানটি পরিচালনা করেন সাংবাদিক ও গীতিকার আলী আশরাফ আখন্দ।

    আরও খবর

    Sponsered content