• সারাদেশ

    রোটারি ক্লাব অব সিলেট পাইয়নিয়ারের প্রেসিডেন্ট মকসুদুর রহমান চৌধুরী সেক্রেটারি সালেহ আহমদ

      প্রতিনিধি ৪ জুলাই ২০২৩ , ৬:৩৩:২৭ প্রিন্ট সংস্করণ

    রোটারি ক্লাব অব সিলেট পাইওনিয়ারের রোটাঃ বর্ষ ২০২৩-২৪ এর নতুন কমিটির দায়িত্ব গ্রহণ করেছেন। নতুন কমিটির প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন রোটারিয়ান মকসুদুর রহমান চৌধুরী । সেক্রেটারি ও ট্রেজারার হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন যথাক্রমে মোহাম্মদ সালেহ আহমদ ও মো. আজাদ উদ্দিন ।

    গত ৩০ জুন শুক্রবার রাতে নতুন কমিটি পহেলা জুলাই ২০২৩ থেকে পরবর্তী এক বছরের জন্য দায়িত্বভার গ্রহণ করেছেন।

    প্রেসিডেন্টের দায়িত্ব পাওয়ার পর মকসুদ বলেন, রোটারী সুন্দর পৃথিবী বির্ণিমানে কাজ করে। দীর্ঘদিন যাবত রোটারীর সঙ্গে সংযুক্ত থাকার পর নতুন দায়িত্ব পেয়ে উৎফুল্ল। ক্লাবের সকলকে সঙ্গে নিয়ে সমাজের মানুষের জন্য কাজ করতে চাই।

    সেক্রেটারির দায়িত্ব পাওয়ার পর সালেহ বলেন, বিশ^ব্যাপী সেবামুলক সংগঠন হিসেবে রোটারী মানুষের জন্য কাজ করে। আমিও আমার অবস্থান থেকে সমাজের মানুষের জন্য কাজ করতে চাই। নতুন দায়িত্ব পাওয়ার পর কাজের পরিধি আরো বেড়ে গেলো। আগামীর কর্মসূচী বাস্তবায়নে তিনি সকলের সহযোগিতা কামনা করেন।

    মানুষের জীবনমান-দৃষ্টিভঙ্গি পরিবর্তন, দারিদ্র্য বিমোচন, টেকসই উন্নয়ন, রোগ বালাই দমন ও চিকিৎসাসেবা, শিক্ষার প্রসার ও নিরক্ষরতা দূরীকরণ, মাতৃ-প্রসূতি ও শিশু স্বাস্থ্য সেবায় বিশেষ দৃষ্টি, জলবায়ু ও পরিবেশ সুরক্ষার মাধ্যমে সুপেয় পানীয় জলের নিশ্চিতকরণ, মানুষের অর্থনৈতিক উন্নতির মাধ্যমে সমাজের সার্বিক প্রগতির লক্ষ্যে ‘রোটারি’ আলোর দিশারী হিসাবে ১৯০৫ সাল থেকে ঐকান্তিকভাবে বিশ্বব্যাপি ঐতিহাসিক স্বেচ্ছাসেবী দায়িত্ব পালন করে আসছে।

    ১৯০৫ সালে আমেরিকার শিকাগো শহরে যাত্রা শুরু করা রোটারী বর্তমানে বিশ্বের ২০০টির মত দেশে ৩৫ হাজারের অধিক ক্লাবে প্রায় ১৩ লক্ষ রোটারিয়ান কাজ করে যাচ্ছেন। যার মধ্যে বৃহত্তর চট্টগ্রাম, কুমিল্লা, ফেনী, ব্রাক্ষ্মণবাড়িয়া নরসিংদী, ময়মনসিংহ ও সিলেট নিয়ে রোটারী জেলা ৩২৮২ গঠিত।

    আরও খবর

    Sponsered content