ঢাকা,১৫ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ১লা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

বিশ্বনবীর অবমাননার প্রতিবাদে দক্ষিণ সুরমাবাসীর মানববন্ধন ও বিক্ষোভ মিছিল

received_2445369079090877.jpeg

 

সাহেদ আহমদ ঃ ফ্রান্সে বিশ্ব নবী হযরত মুহাম্মদ (সাঃ) কে নিয়ে ব্যঙ্গচিত্র প্রদর্শন ও অবমাননার প্রতিবাদে দক্ষিণ সুরমাবাসীর উদ্যোগে ৬ নভেম্বর শুক্রবার বাদ জুম্মা সিলেটের স্টেশন রোডস্থ রেলগেইট পয়েন্টে এক মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।
লেইছ সুপার মাকের্ট ব্যবসায়ী সমিতির সভাপতি মোঃ আব্দুল ওয়াহিদ’র সভাপতিত্বে ও সংগঠক রফিকুল ইসলাম শিতাব এবং দিলোয়ার হোসেন মামুন’র যৌথ পরিচালনায় বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন, দক্ষিণ সুরমা উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান শাহ ইমাদ উদ্দিন নাসিরী, রেলওয়ে জামে মসজিদের ইমাম ও খতিব মাওলানা ইসমাইল হোসেন, দক্ষিণ সুরমা কাঠ ব্যবসায়ী সমিতির সভাপতি মোঃ আবুল কালাম, ২৫ নং ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ সেলিম আহমদ, ফুড প্যালেসের পরিচালক মোক্তার হোসেন, লেইছ সুপার মাকের্ট ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক জাবেদ আমীন সেলিম, স্টেশন রোডের বিশিষ্ট ব্যবসায়ী খলিলুর রহমান, ফয়ছল মেডিকেল হলের পরিচালক সুয়ন, ডাঃ সুমন শিকদার, ডাঃ এনামুল হক, জাহাঙ্গীর খান, সাহেদ আহমদ, বদরুল ইসলাম, জাবেদুল ইসলাম দিদার, বলদী যুব সমাজ কল্যাণ সমিতির সাবেক সভাপতি রুবেল আহমদ, ফয়ছল আহমদ মাছুম, কবির আহমদ, সাইফুল আলম, শ্রমিক নেতা শাহজাহান আহমদ, সোহেল আহমদ, সেমিম আহমদ, নাজমুল ইসলাম, আব্দুর রহমান মিফতা, বলদী একতা যুব সমাজ কল্যান সমিতির সভাপতি মিজান আহমদ, সাধারণ সম্পাদক অপু আহমদ সহ বিভিন্ন শ্রেণী পেশার কয়েক শতাদিক মুসল্লিগণ।
মানববন্ধনে বক্তারা বলেন, প্রিয় হযরত মুহাম্মদ (সাঃ) কে ফ্রান্স সরকার কর্তৃক যে অবমাননা ও ব্যঙ্গচিত্র পরিদর্শন করেছে তা বিশ্ব মুসলমানের কলিজায় আঘায় দিয়েছে। প্রিয়নবী হযরত মুহাম্মদ (সা.) মুমিনদের আত্মার আত্মীয়। তিনি মুমিনদের নিকট তাদের প্রাণের চেয়ে অধিক প্রিয়। তাঁর অবমাননা কোনো মুসলমান সহ্য করতে পারে না। ফ্রান্স প্রিয়নবী (সা.) এর অবমাননা করে মুসলমানদের অন্তরে আগুন লাগিয়ে দিয়েছে। সরকারি মদদে ফ্রান্সে নবী করীম (সা.) এর যে অবমাননা করা হয়েছে তা নজীরবিহীন। এর বিরুদ্ধে আমাদের আন্দোলন গড়ে তুলতে হবে। ফ্রান্সের পণ্য বর্জন করতে হবে। আমাদের সরকারকেও এ ক্ষেত্রে জোরালো ভূমিকা রাখতে হবে। মনে রাখতে হবে বাংলাদেশ অর্থনৈতিকভাবে দুর্বল হলেও ঈমানের দিক থেকে দুর্বল নয়।
নেতৃবৃন্দ ফ্রান্স সরকারের সকল পণ্য বয়কট করে ফ্রান্স সরকারকে হুসিয়ারি করে বলেন, যদি প্রকাশ্যে বিশ্ব মুসলিমের কাছে ক্ষমা না চায়, তাহলে গোটা বিশ্বের মুসলমান কঠিন থেকে কঠিনতার আন্দোলন করবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top

সম্পাদক ও প্রকাশক: এড: মোঃ আব্দুল্লাহ আল হেলাল 01726840304

নির্বাহী সম্পাদক: আব্দুল হামিদ
বার্তা সম্পাদক: মুতিউর রহমান
ব্যবস্থাপনা সম্পাদক: সাহেদ আহমদ
উপ-সম্পাদক: ইয়াছিন আলী
উপ-সম্পাদক: ওয়াহিদ মাহমুদ

লেভেল-২, সুরমা টাওয়ার, তালতলা, সিলেট-৩১০০।
০১৭২৬-৮৪০৩০৪
news.sylhetdiganta@gmail.com