ঢাকা,২৫শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ১১ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

দক্ষিণ সুরমার জামেয়া তাওয়াক্কুলিয়া রেঙ্গা সিলেটের বিক্ষোভ

received_1035753363552655.jpeg

 

সাহেদ আহমদ ঃ ফ্রান্সে রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় বিশ্ব নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের ব্যঙ্গচিত্র পদর্শনের প্রতিবাদে সিলেটের মোগলাবাজারে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। জামেয়া তাওয়াক্কুলিয়া রেঙ্গা, সিলেটের মুহতামিম মাওলানা মুহিউল ইসলাম বুরহান সাহেবের আহবানে হাজার হাজার ছাত্র ও তাওহীদি জনতা উক্ত মিছিল ও প্রতিবাদ সমাবেশে অংশ গ্রহণ করে।

শায়খ মুহিউল ইসলাম বুরহানের সভাপতিত্বে এবং জামেয়া রেঙ্গার শিক্ষক মাওলানা আহমদ কবীর খলীল এবং ছাত্র নেতা হাফিজ আবদুল্লাহ গাজীনগরীর যৌথ পরিচালনায় প্রতিবাদ সমাবেশে বক্তারা বলেন ; বিশ্ব নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম হলেন মানবতার মুক্তির দূত, সারা জগতের জন্যে রহমত স্বরূপ, যিনি ছিলেন অসহায় ও নিঃস্বদের সহায় ও আশ্রয়। যার আদর্শের চেয়ে উত্তম কোনো আদর্শ দুনিয়াতে নাই। সুতরাং যারা তাঁর ব্যঙ্গ বিদ্রুপ করে ওরা মানবতা ও শান্তির দুশমন। ওদের বিরুদ্ধে রুখে দাড়ানো পৃথিবীর সমস্ত মানবতাবাদী ও শান্তিকামী বিবেকবান মানুষের নৈতিক দ্বায়িত্ব।

বিশ্ব নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম আমাদের প্রাণের চেয়েও হাজারগুণ বেশি প্রিয়, সুতরাং ফ্রান্স সরকার তাঁর অপমানের চেষ্টা করে আমাদেরকে যে আঘাত দিয়েছে তা ক্ষমা করার শক্তি আমাদের নাই। ফ্রান্সকে তার পরিণাম অবশ্যই ভোগ করতে হবে।

সমাবেশের পক্ষ থেকে বাংলাদেশ সরকারের কাছে কয়েকটি দাবি তুলে ধরেন জামেয়ার মুহাদ্দিস মাওলানা তালিবুদ্দীন শমশেরনগরী। দাবিগুলো ছিল, ফ্রান্সের সমস্ত পন্য বর্জনের ব্যাপারে রাষ্ট্রীয় ঘোষণা দিতে হবে। ফ্রান্সের সাথে কুটনৈতিক সম্পর্ক চিহ্ন করতে হবে। ফ্রান্সের দূতাবাস অবিলম্বে বন্ধ করতে হবে। সমস্ত গোস্তাখে রাসুলের বিরুদ্ধে মৃত্যুদন্ডের আইন প্রনয়ণ করতে হবে। নবীপ্রেমিকদের স্তব্ধ করতে এদেশে যারা সাম্প্রদায়িক দাঙ্গা উস্কে দেয়ার ষড়যন্ত্র করছে, তাদেরকে আইনের আওতায় এনে কঠোর হস্তে দমন করতে হবে।

সমাবেশে আরও বক্তব্য রাখেন – জামেয়া রেঙ্গার মুহাদ্দিস মাওলানা ইকবাল বিন হাশিম সুনামগঞ্জী, মাওলানা ফয়জুর রহমান মুহাম্মদপুরী, মাওলানা শায়খ নুরুল ইসলাম বারইগ্রামী, আঞ্জুমানে তালীমুল কুরআন বাংলাদেশের সম্পাদক মাওলানা এমদাদুল হক নুমানী, দনারাম মাদ্রাসার শিক্ষক মাওলানা মাসুক আহমদ, মাওলানা কবীর আহমদ খান, মাওলানা রফীকুল ইসলাম, মইনুল ইসলাম, রুহুল আমিন প্রমুখ। বিজ্ঞপ্তি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top

সম্পাদক ও প্রকাশক: এড: মোঃ আব্দুল্লাহ আল হেলাল 01726840304

নির্বাহী সম্পাদক: আব্দুল হামিদ
বার্তা সম্পাদক: মুতিউর রহমান
ব্যবস্থাপনা সম্পাদক: সাহেদ আহমদ
উপ-সম্পাদক: ইয়াছিন আলী
উপ-সম্পাদক: ওয়াহিদ মাহমুদ

লেভেল-২, সুরমা টাওয়ার, তালতলা, সিলেট-৩১০০।
০১৭২৬-৮৪০৩০৪
news.sylhetdiganta@gmail.com