ঢাকা,১৬ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ২রা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

বিএনপি’র জাতীয় স্থায়ীকমিটির সভার সিদ্ধান্ত সমূখ

received_3840479949296456-1.jpeg

 

দিগন্ত ডেস্ক ঃ গত ১৪ নভেম্বর ২০২০ তারিখ শনিবার, বিকাল ৫ টায় বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি এর জাতীয় স্থায়ী কমিটির ভার্চুয়াল সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান জনাব তারেক রহমান। সভায় উপস্থিত ছিলেন জাতীয় স্থায়ী কমিটির সদস্য যথাক্রমেঃ

১. ড. খন্দকার মোশাররফ হোসেন
২. ব্যরিষ্টার মওদুদ আহমেদ
৩. ব্যরিষ্টার জমির উদ্দিন সরকার
৪. বাবু গয়েশ্বর চন্দ্র রায়
৫. ড. আব্দুল মঈন খান
৬. জনাব নজরুল ইসলাম খান
৭. মির্জা ফখরুল ইসলাম আলমগীর
৮. আমীর খসরু মাহমুদ চৌধুরী
৯. বেগম সেলিমা রহমান
১০. জনাব ইকবাল হাসান মাহমুদ টুকু

সভায় আলোচ্য বিষয় নিয়ে বিস্তারিত আলোচনার পরে নিন্ম বর্ণিত সিদ্ধান্ত সমূহ গৃহীত হয়:-

১। গত ১২ নভেম্বর ২০২০ তারিেেখ সিরাজগঞ্জ-১ ও ঢাকা-১৮ সংসদীয় উপ-নির্বাচনে ব্যাপক সন্ত্রাস, অনিয়ম ও কারচুপির তীব্র নিন্দা জানানো হয়। এই উপ নির্বাচন দু’টিতে আবারো প্রমানিত হয়েছে যে, আওয়ামী লীগ সরকারের অধীনে ও বর্তমান অযোগ্য নির্বাচন কমিশনের পরিচালনায় বাংলাদেশে কোন অবাধ ও সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়। নির্বাচন কমিশনের ব্যর্থতার কারনে জনগণ নির্বাচন ব্যবস্থার উপর আস্থা হারিয়ে ফেলেছে। সভা এই নির্বাচন দু’টির ফলাফল বাতিল করে পূণরায় নির্বাচনের দাবী জানায়।

২। নির্বাচন চলাকালীন সময়ে ঢাকা মহানগরীর কয়েকটি বাসে অগ্নি সংযোগের ঘটনা প্রমাণ করে যে, নির্বাচনে ব্যাপক ভোট ডাকাতির চিত্র ও নির্বাচন কমিশনের ভূমিকা আড়াল করার জন্যই এই ধরনের ন্যাক্কারজনক কর্মকান্ড সরকার তার এজেন্টদের দিয়ে ঘটিয়েছে। বিএনপি একটি উদারপন্থি গণতান্ত্রিক রাজনৈতিক দল সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে ক্ষমতার পরিবর্তনে বিশ্বাসী। সরকার জনগণের দৃষ্টি ভিন্ন খাতে প্রবাহিত করার জন্য পুরনো কায়দায় গণপরিবহণে আগুন দিয়ে বিএনপি’র উপর দোষারোপ করার হীন কৌশল গ্রহণ করেছে। সভা এধরনের সন্ত্রাসী কার্যকলাপের তীব্র নিন্দা জানাচ্ছে এবং ঘৃণা প্রকাশ করছে।

৩। গণ পরিবহণে অগ্নি সংযোগের ঘটনায় বিএনপি’র জাতীয় স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী বাবু গয়েশ্বর চন্দ্র রায়কে আসামী করায় তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করছে। অবিলম্বে তার বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবী জানাচ্ছে।

৪। উক্ত দিনে আরো ১৫টি মিথ্যা মামলায় দলের সহ-সাংগঠনিক সম্পাদক খোন্দকার মাশুকুর রহমানসহ ৪০ জনকে গ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছে। একই সঙ্গে এই মামলাগুলিতে যুবদলের সভাপতি সাইফুল আলম নীরব, সাধারণ সম্পাদক সুলতান সালাহ উদ্দিন টুকু, স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আব্দুল কাদির ভূইয়া জুয়েল, ঢাকা-১৮ আসনের বিএনপি মনোনীত প্রার্থী এস এম জাহাঙ্গীর হোসেন, বিগত ঢাকা সিটি কর্পোরেশনের দলের মনোনীত প্রার্থী ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন, জাতীয়তাবাদী ছাত্রদলের সভাপতি ফজলুর রহমান খোকন ও দসাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামলসহ যুবদল কেন্দ্রীয় কমিটি সকল সদস্য, স্বেচ্ছাসেবক দল, ছাত্রদলের কেন্দ্রীয় কমিটির অধিকাংশ সদস্য , ঢাকা মহানগরের নেতৃবৃন্দ ও ঢাকা মহানগরীর বিভিন্ন থানার বিএনপি ও অঙ্গসংগঠনের প্রায় ৫শত নেতৃবৃন্দের বিরুদ্ধে মিথ্যা মামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছে এবং অবিলম্বে এই সকল মিথ্যা মামলা প্রত্যাহার করার জোর দাবী জানাচ্ছে।

৫। সম্প্রতি মার্কিন যুক্তরাষ্ট্রের নির্বাচনে ডেমোক্রেট দলের প্রেসিডেন্ট প্রার্থী জো-বাইডেন ও ভাইস প্রেসিডেন্ট প্রার্থী কমলা হ্যারিস বিজয়ী হওয়াতে বাংলাদেশ জাতীয়তাবাদী দলের পক্ষ হতে তাদের অভিনন্দন জানায় একই সঙ্গে গণতন্ত্রের চর্চা আরো সমৃদ্ধ করার জন্য মার্কিন জনগণকে ধন্যবাদ ও অভিনন্দন জানানো হয়।

৬। এই জনসমর্থহীন সরকারের ব্যাপক দূর্নীতি ও অযোগ্যতার কারনে নিত্য প্রয়োজনীয় পণ্যের লাগামহীন মূল্য বৃদ্ধিতে গভীর উদ্বেগ প্রকাশ করা হয়। মূল্য বৃদ্ধির কারনে জনগণের ব্যাপক দূঃর্ভোগ সৃষ্টি হয়েছে। অবিলম্বে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট সকলকে আহ্বান জানানো হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top

সম্পাদক ও প্রকাশক: এড: মোঃ আব্দুল্লাহ আল হেলাল 01726840304

নির্বাহী সম্পাদক: আব্দুল হামিদ
বার্তা সম্পাদক: মুতিউর রহমান
ব্যবস্থাপনা সম্পাদক: সাহেদ আহমদ
উপ-সম্পাদক: ইয়াছিন আলী
উপ-সম্পাদক: ওয়াহিদ মাহমুদ

লেভেল-২, সুরমা টাওয়ার, তালতলা, সিলেট-৩১০০।
০১৭২৬-৮৪০৩০৪
news.sylhetdiganta@gmail.com