ঢাকা,২২শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ৭ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

ময়ূরপঙ্খী সমাজকল্যাণ অ্যাওয়ার্ড পেলেন নাট্যকার ও অভিনেতা ইমতিয়াজ কামরান তালুকদার

received_711028176286505.jpeg

 

ময়ূরপঙ্খী সংস্থা এর উদ্যোগে আয়োজিত এবং ময়ূরপঙ্খীর ইন্টারন্যাশনাল এর ইভেন্ট ব্যবস্থাপনায় মিরপুর ৬ নং সেকশনে অর্কিড কমিউনিটি সেন্টারে যৌন হয়রানি সামাজিক অবক্ষয় রোধে সমাজকর্মী ভূমিকা ও স্বনির্ভরতা বিষয়ক জাতীয় সমাজকর্মী সম্মেলন এবং “ময়ূরপঙ্খী সমাজকল্যাণ অ্যাওয়ার্ড-২০২০” প্রদান অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে সাবেক যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী এবং সংসদ সদস্য ড. শ্রী বীরেন শিকদার, গেষ্ট অফ অনার হিসেবে সংসদ সদস্য এ্যাড. আদিবা আনজুম মিতা, বিশেষ অতিথি মোহাম্মদপুর থানা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও ময়ূরপঙ্খীর উপদেষ্টা আবু সায়েম শাহীন, বঙ্গবন্ধু ফাউন্ডেশনের প্রচার সম্পাদক ও ময়ূরপঙ্খীর উপদেষ্টা ইঞ্জি. মো. সাকীল খান, জনপ্রিয় অভিনেত্রী ও মডেল এবং ময়ূরপঙ্খীর শুভেচ্ছাদূত লারা লোটাস, ক্যান্টনমেন্ট পাবলিক স্কুলের শিক্ষক ও ময়ূরপঙ্খীর উপদেষ্টা আবুল হাছান, অনলাইন কমিউনিকেশন সোসাইটির চেয়ারম্যান এবিএম সিরাজুল হক সাজিদ উপস্থিত ছিলেন ।
অনুষ্ঠানটি সভাপতিত্ব করেন ময়ূরপঙ্খীর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান রুহিত সুমন, সার্বিক সহযোগিতায় ছিলেন সাথী খান। সমাজ সেবা ও করোনাকালিন মানবিক কাজের স্বীকৃতস্বরূপ এই বছর ময়ূরপঙ্খী সমাজকল্যাণ অ্যাওয়ার্ড-২০২০ এ ভূষিত হয়েছেন সিলেটের কৃতি সন্তান করোনা কালীন সময়ে মানবিক কাজ ও সচেতনতা মূলক কার্যক্রমে অসামাণ্য অবদান রাখায় বিশিষ্ট ব্যবসায়ী, সমাজ সেবক, মানবিক ব্যক্তিত্ব ও ময়ূরপঙ্খীর আজীবন সদস্য তরুণ উদ্যোক্তা এবং নাট্যকার ও অভিনেতা সিলেট ফ্রিডম ক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি ও প্রধান পৃষ্ঠপোষক, তালুকদার গ্রুপ অব কোম্পানির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মো ইমতিয়াজ কামরান তালুকদার।
তিনি ব্যবসায়ী কাজে বিভিন্ন দেশ সফর করেন উল্লেখ্য পোল্যান্ড, রাশিয়া, মালয়েশিয়া, দুবাই, সৌদি আরব, থাইল্যান্ড, মায়ানমার, নেপাল, ভূটান, ইন্ডিয়া। সমাজ সেবায় তিনি সিলেট বিভাগীয় শ্রেষ্ঠ যুব সংগঠক অ্যাওয়ার্ড এবং জাতীয় পর্যায়ে শ্রেষ্ঠ তরুণ উদ্যোক্তা অ্যাওয়ার্ড প্রাপ্ত যুব সংগঠক।
উল্লেখ্য চায়না বাংলাদেশ বিজনেস ক্লাব তরুণ উদ্যোক্তা অ্যাওয়ার্ড, গ্লোবাল ইয়ুথ অ্যাওয়ার্ড, শেরে বাংলা এ কে ফজলুল হক স্মৃতি সম্মাননা পদক, গুণীজন সাহিত্য পুরস্কার’র, করোনা যোদ্ধা ময়ূরপঙ্খী গ্লোবাল অ্যাওয়ার্ড, সিলেট মিডিয়া ক্লাব গুণীজন সম্মাননা, দেশ থিয়েটার সিলেট গুণীজন সাহিত্য পুরস্কার’র, মানবাধিকার শান্তিপদক, আর্ন্তজাতিক গোল্ড অ্যাওয়ার্ড, গোল্ড মেডেল সহ প্রায় অর্ধশতাধিক বিভিন্ন সামাজিক সংগঠন ও সেচ্ছাসেবী সাংস্কৃতিক সংগঠন পক্ষ থেকে জাতীয় পর্যায়ের প্রতিষ্ঠান ও সংস্থা শ্রেষ্ঠত্বের স্বকৃতি স্বরূপ পদক ও সার্টিফিকেট গ্রহণ করেন।
এছাড়াও তিনি নিজ ব্যক্তিগত উদ্যোগে করোনা কালীন সময়ে সিলেট নগরীর বিভিন্ন এলাকায় হতদরিদ্র জনগোষ্ঠীর মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করছেন। ২১ শত পরিবারের মাঝে খাদ্য ও ত্রাণ সামগ্রী বিতরণ করেন। ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ সিলেট এম. সি কলেজ থেকে পলিটিক্যাল সায়েন্সে পোস্ট গ্রাজুয়েশন সূ-সম্পূণ করেন। এছাড়াও তিনি মঞ্চ অভিনয় ও টিভি নাটকের সঙ্গে জড়িয়ে আছেন পাশাপাশি তিনি তরুণ সফল উদ্যোক্তা ও ব্যবসায়ী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top