ঢাকা,৭ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ২২শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

মুক্তেশ্বরী সাহিত্য সাংস্কৃতিক পরিষদের ১০ম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন ও গুণীজন সম্মাননা ২০২০ ইং

FB_IMG_1605876894583.jpg

মুক্তেশ্বরী সাহিত্য    ও সাংস্কৃতিক    পরিষদের_১০ম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন_ও_গুণীজন_সম্মাননা ২০২০ অনুষ্ঠিত হয়। চারুপীঠ যশোরে অনুষ্ঠিত এই অনুষ্ঠানে কবি মোমিনুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট শিক্ষাবিদ ও ছোটো গল্প লেখক অধ্যক্ষ পাভেল চৌধুরী, প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট কবি ও বাচিক শিল্পী ড.সবুজ শামীম আহসান, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কবি ও গীতিকার কাসেদুজ্জামান সেলিম,এ্যাড. আসাদুজ্জামান বাবুল, এছাড়াও আলোচনা করেন বিদ্রোহী সাহিত্যে পরিষদ যশোরের সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা মুন্না, মনিরামপুর সাহিত্য পরিষদের সভাপতি হোসাইন নজরুল হক,কৃষ্টিবন্ধন নড়াইল জেলা শাখার সভাপতি চিত্রকর আলী আজগর রাজা, কবি রাশিদা আখতার লিলি, ডা.আহাদ আলী,অমল কান্তি সরকার,কবি শাহরিয়ার সোহেল।

এসময় সংগঠনের সভাপতি ডা.মোকাররম হোসেনের ৬৯ তম জন্ম বার্ষিকীর উদযাপন ও গল্প গ্রন্থ্য “শেষ বিকেলের ছায়া’র মোড়ক উম্মোচন করা হয় । এ বছর ২ জনকে গুণীজন সম্মাননা প্রদান করা হয়েছে। সম্মাননা প্রাপ্তরা হলেন বিশিষ্ট নাট্য ব্যাক্তিত্ব, সম্মিলিত সাংস্কৃতিক জোট যশোর জেলা শাখার সাধারণ সম্পাদক জনাব সানোয়ার আলম খান দুলু এবং ড.সেলিনা আফরীন রীতা সম্পাদক ও প্রকাশক -সাপ্তাহিক জয়ীতা,প্রধান নির্বাহী ও সাধারন সম্পাদক -আলোকিত জয়ীতা ফাউন্ডেশন, ঢাকা। অনুষ্ঠান পরিচালনায় ছিলেন সংগঠনের সাধারণ_সম্পাদক_গাজী_শহিদুল_ইসলাম।
অনুষ্ঠানে অনুষ্ঠানের দ্বিতীয়ার্ধে মধ্যহ্ন ভোজের পরে কবিতা পাঠ ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। কবিতা পাঠ করেন কবি এম এ কাশেম অমিয়,অশোক কুমার বিশ্বাস, শফিক শিমু,মহব্বত আলী মন্টু, সাবিয়ারা পুতুল, ফাতেমা পারভীন, আমিরুজ্জামান যশোরী,কবি হোসেন আলী, স্বপ্না মজুমদার, নাসির উদ্দিন,রমজান আহম্মেদ প্রমূখ ।সংগীত পরিবেশন করেন গাজী শহিদুল ইসলাম, স্বপ্না মজুমদার, নাসির উদ্দিন, আমিরুজ্জামান যশোরী এবং ডা.মোকাররম হোসেন। দ্বিতীয়ার্ধের অনুষ্ঠান পরিচালনা করেন সহ_সাংগঠনিক_সম্পাদক_এম_এ_কাসেম_অমিয় ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top