ঢাকা,৬ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ২১শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

সিলেটে ৫৫ হাজার টাকা হাতিয়ে নিলো বিকাশ প্রতারকচক্র

ujj.jpg

নিজস্ব প্রতিবেদক :: সিলেটের এক তরুণের বিকাশ অ্যাকাউন্ট থেকে ৫৫ হাজার টাকা কৌশলে হাতিয়ে নিলো প্রতারকচক্র। কষ্টার্জিত এই টাকা খুইয়ে মানসিকভাবে ভেঙে পড়েছেন ওই তরুণ। তিনি এ ব্যাপারে সিলেট মহানগর পুলিশের দক্ষিণ সুরমা থানায় জিডি করেছেন।

প্রতারণার শিকার তরুণ সিলেটের মোগলাবাজার থানার সুলতানপুর গ্রামের ফজর আলীর ছেলে মো. জাহেদ উদ্দিন। তিনি  শহরতলির শিববাড়ি এলাকার জৈনপুর মজিদিয়া হাফিজিয়া মাদ্রাসার শিক্ষার্থী ও একজন একজন কুরআনে হাফিজ।

মো. জাহেদ উদ্দিন সিলেটভিউ-কে জানান, গত সোমবার (৫ অক্টোবর) সকাল সাড়ে ১১টার দিকে ০১৮১৭-১৩৮৭১৫ এই মোবাইল নাম্বার থেকে জাহেদের ব্যবহৃত মােবাইল নাম্বার (০১৩০১-৭৩৩৬৮৪)-এ কল করে বিকাশ অফিসের কর্মকর্তা পরিচয় দিয়ে এক লোক বলে- জাহেদের বিকাশ অ্যাকাউন্ট বন্ধ করা হবে। কারণ জানতে চাইলে জাহেদকে ওই প্রতারক বলে, জাহেদ যদি বিকাশ অ্যাকাউন্ট চালু রাখতে চান তবে মেসেজের মাধ্যমে একটি পিন নাম্বার আসবে। সেই পিন নাম্বারটি জাহেদ যেন ওই লোককে বলেন।

কিছুক্ষণের মধ্যেই জাহেদের বিকাশ অ্যাকাউন্ট করা মোবাইল নাম্বারে একটি পিন নাম্বার আসে এবং সেটি জাহেদ ওই ব্যক্তিকে বলেন। তৎক্ষণাৎ জাহেদের বিকাশ অ্যাকাউন্টে থাকা ৫৫ হাজার টাকা প্রতারকচক্রের দুটি মোবাইল ফোন নাম্বার (০১৭৬৬০৪০২৮৩-এ ৩০ হাজার ও ০১৬০৮১৪৬৭৩৮-এ ২৫ হাজার টাকা) চলে যায়।

তখনই জাহেদ প্রতারণার বিষয়টি বুঝতে পারেন। কিন্তু তৎক্ষণে অনেক দেরি হয়ে গেছে। পরবর্তীতে প্রতারকচক্রের ৩টি মোবাইল ফোন নাম্বারেই জাহেদ ট্রাই করেন, কিন্তু কারো সঙ্গে যোগাযোগ করতে পারেনিন।

পরে জাহেদ দক্ষিণ সুরমা থানায় একটি জিডি করেন। জিডি নং- ২১৮।

Leave a Reply

Your email address will not be published.

scroll to top