ঢাকা,১৬ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ২রা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণ কার্যক্রমের উদ্বোধন ভয় নয়, সচেতনতার মাধ্যমে করোনা থেকে মুক্তি সম্ভব ——– মেয়র আরিফুল হক চৌধুরী

received_2873771842944129.jpeg

সাহেদ আহমদ ঃ সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী বলেছেন, আতঙ্কিত ও ভয়ে ভীত না হয়ে সচেতনতার মাধ্যমে করোনা ভাইরাসের প্রাদুর্ভাব থেকে নিজেকে রক্ষা করা সম্ভব। সামাজিক দূরত্ব বজায় রেখে মাস্ক ব্যবহার করে সরকারি বিধি নিষেধ মেনে আমাদের দৈনন্দিন কাজ-কর্ম করতে হবে। তিনি বলেন, ঐতিহ্যবাহী হাসান মার্কেট ব্যবসায়ীদের কল্যাণের পাশাপাশি মানব সেবাও ভূমিকা পালন করছে। তারই ধারাবাহিকতায় ক্রেতা ও সাধারণ জনগণের মধ্যে মাস্ক বিতরণের মত একটি জনকল্যাণমূলক কাযক্রম হাতে নিয়েছে। তিনি এই মার্কেটের মত সিলেটের সকল মার্কেটকে মহৎ কাজে এগিয়ে আসলে সাধারণ মানুষ উপকৃত হবেন। তিনি বলেন, করোনা সারা বিশ্বে মহামারী রূপে দেখা দিয়েছে। তাই নিজেকে ও অপরকে করোনা থেকে রক্ষা করতে সবাইকে সচেতন হওয়ার আহবান জানান।
মেয়র আরিফ গতকাল ২৬ নভেম্বর বৃহস্পতিবার সকালে সিলেট নগরীর বন্দরবাজারস্থ হাসান মার্কেট দোকান মালিক ও ব্যবসায়ী সমিতির উদ্যোগে দ্বিতীয় পর্যায়ে করোনা ভাইরাস সংক্রমন রোধে গণসচেতনতা সৃষ্টির লক্ষ্যে জনসাধারণের মধ্যে দিনব্যাপী ফ্রি মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণ কার্যক্রমে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
হাসান মার্কেট দোকান মালিক ও ব্যবসায়ী সমিতির সভাপতি হাজী মোঃ রইছ আলীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক নিয়াজ মোঃ আজিজুল করিম এর পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট মহানগর ব্যবসায়ী ঐক্য কল্যাণ পরিষদের সভাপতি আব্দুর রহমান রিপন, সাধারণ সম্পাদক নাজমুল হক। শুভেচ্ছা বক্তব্য রাখেন সমিতির সহ সভাপতি আহমদ আফজাল সিরাজ পাভেল ও মোঃ আখতার হোসেন সুহেল।
হাসান মার্কেট মসজিদের ইমাম হাফিজ মাহমুদুর রহমানের পবিত্র কুরআন তেলাওয়াতের মাধ্যমে সূচিত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিশিষ্ট ব্যবসায়ী মোহাম্মদ আলী আকিব, মিজানুর রহমান ফখরু, আজিজুল মকসুদ তালহা, সমিতির সহ সাধারণ সম্পাদক ফয়জুর রহমান রুকন ও মোঃ সাহেদ বকস, কোষাধ্যক্ষ হাজী বেলাল আহমদ, দপ্তর সম্পাদক মোঃ মশিউর রহমান বাবু, প্রচার সম্পাদক সৈয়দ মোরাদ হোসেন রাজিব, সদস্য পদে মোঃ এমদাদ হোসেন মুর্শেদ, শরীফ হোসেন, দুলাল মৃধা, নুরুল ইসলাম, আলী হায়দার, রিন্টু চক্রবর্তী। এছাড়াও মার্কেটের ব্যবসায়ীবৃন্দ উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে মমতাজ ক্লথ স্টোরের সত্ত্বাধিকারী বিশিষ্ট ব্যবসায়ী মিজানুর রহমান ফখরু সমিতির নেতৃবৃন্দের কাছে ৪শত মাস্ক প্রদান করেন।
অনুষ্ঠানে পররাষ্ট্রমন্ত্রী ড. এ.কে আব্দুল মোমেন, মন্ত্রী ইমরান আহমদ সহ করোনা আক্রান্তদের সুস্থতা ও সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরান সহ করোনা ভাইরাসের মৃতদের রূহের মাগফেরাত কামনা করে দোয়া পরিচালনা করেন হাসান মার্কেটের দোকান মালিক পীর আলহাজ্ব ফারুক আহমদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top

সম্পাদক ও প্রকাশক: এড: মোঃ আব্দুল্লাহ আল হেলাল 01726840304

নির্বাহী সম্পাদক: আব্দুল হামিদ
বার্তা সম্পাদক: মুতিউর রহমান
ব্যবস্থাপনা সম্পাদক: সাহেদ আহমদ
উপ-সম্পাদক: ইয়াছিন আলী
উপ-সম্পাদক: ওয়াহিদ মাহমুদ

লেভেল-২, সুরমা টাওয়ার, তালতলা, সিলেট-৩১০০।
০১৭২৬-৮৪০৩০৪
news.sylhetdiganta@gmail.com