ঢাকা,৭ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ২২শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

ভার্থখলায় অবৈধ স্থাপনা উচ্ছেদের দাবীতে সিলেট জেলা প্রশাসক ও মেয়র বরাবর স্মারকলিপি

received_1332986907049030.jpeg

সাহেদ আহমদ ঃ নগরীর দক্ষিণ সুরমার বিভিন্ন স্থানে অবৈধ স্থাপনা উচ্ছেদের দাবীতে সিলেটের জেলা প্রশাসক এম কাজী এমাদাদুল ইসলাম ও সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরীর কাছে স্মারকলিপি প্রদান করা হয়েছে।
গত ২৬ নভেম্বর দুপুরে সিসিকের ২৬নং ওয়ার্ডের ভার্থখলার বাসিন্দা আতিকুর রহমান, রফিকুল ইসলাম, আব্দুল আলিম আক্তার হোসেন, মতিউর রহমান, ফেরদুস মিয়া, সাকিব আহমেদ, সোহাগ, জামি আহমদ, মকবুল মিয়া প্রমুখ ব্যক্তিবর্গ স্মারকলিপি প্রদান করেন।
স্মারকলিপিতে বলা হয়, কীনব্রিজের দক্ষিণ মুখ থেকে ভার্থখলা টার্মিনাল রোড, সিলেট রেলওয়ে স্টেশন, কদমতলী পয়েন্ট পর্যন্ত সড়কের উভয় পাশে সড়ক ও জনপথের কোটি টাকা মূল্যে সরকারি ভূমি অবৈধভাবে দলখ করে স্থানীয় বাসিন্দাদের বাড়িতে যাতাযাতের রাস্তা বন্ধ করে দিয়েছে প্রভাবশালী মহল। বর্তমান বিএস রেকর্ডকালে প্রভাবশালীরা তাদের নামে সরকারি ভূমি রেকর্ড করে নিয়েছে। উক্ত রেকর্ড বাতিল করে স্থানীয়দের বাসা-বাড়িতে যাতায়াতের রাস্তা খোলে দেয়ার জোর দাবী জানানো হয়েছে।
স্মারকলিপি আরো বলা হয়, ভার্থখলা মৌজার টার্মিনাল সড়কের উভয়ের পার্শের সড়ক ও জনপথের কোটি কোটি টাকার সরকারি জায়গা অবৈধ ভাবে দখল করে স্থায়ীভাবে দোকান ও বিভিন্ন প্রকার ব্যবসা প্রতিষ্ঠান গড়ে তোলে স্থানীয় বাসিন্দাদের বাড়ির যাতায়াতের রাস্তা বন্ধ করে দিয়েছে প্রভাবশালী মহল। উক্ত জায়গার দোকান ভাড়া দিয়ে লক্ষ লক্ষ টাকা ভোগ করছে প্রভাবশালী মহল। অথচ সরকারি রাজস্ব থেকে বঞ্চিত হচ্ছে। এই প্রভাবশালী মহলের সাথে সড়ক ও জনপথের কর্মকর্তারাও জড়িত রয়েছে বলে স্মারকলিপিতে উল্লেখ করা হয়।
ভুক্তভোগীরা আরো জানান, বিগত ২০১১ সাল থেকে বিষয়টি লিখিত ভাবে সড়ক ও জনপথকে অবগত করার পরও বর্তমানে বিএস রেকর্ডে অবৈধ দখলকারীগণ তাদের নামে সরকারি জায়গা রেকর্ড করে নিয়েছে। সিলেটের সড়ক ও জনপথ বিভাগ কোন ব্যবস্থা গ্রহণ না করায় ভুক্তভোগীরা সিলেটের বিভাগীয় কমিশনার ও তৎকালী যোগাযোগ মন্ত্রী বরাবরে আবেদন প্রেরণ করলে যোগাযোগ মন্ত্রণালয় স্মারক নং- ৭৯, তারিখ ০৪/০৩/২০১৪ইং তারিখে ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশ দেয়া হলেও আজ অবধি সরকারি জায়গা থেকে দখলকারীদের উচ্ছেদ করা হয়নি।
মানবিক কারণে ভুক্তভোগীদের বাড়ি হতে বের হওয়ার সুবিধার্থে ও সরকারি সম্পত্তি রক্ষার্থে অবৈধ স্থাপনা উচ্ছের জন্য সিলেটে জেলা প্রশাসক ও সিটি মেয়রকে বিশেষ ভাবে অনুরোধ জানিয়েছেন স্মারকলিপি প্রদানকারীগণ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top