ঢাকা,১৫ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ১লা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

বিএনপি ভাইস চেয়ারম্যান চৌধুরী কামাল ইবনে ইউসুফ’র মৃত্যুতে বিএনপি’র মহাসচিব মির্জা আলমগীর’র শোক

received_2495509534084839.jpeg

দিগন্ত ডেস্ক ঃ বিএনপি’র ভাইস চেয়ারম্যান, সাবেক মন্ত্রী, সাবেক সংসদ সদস্য ও দেশের বিশিষ্ট রাজনীতিবিদ চৌধুরী কামাল ইবনে ইউসুফ করোনা আক্রান্ত হয়ে আজ রাজধানীর এভার কেয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহে ওয়া ইন্না ইলাইহে রাজিউন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮০ বছর। দেশের প্রাজ্ঞ রাজনীতিবিদ চৌধুরী কামাল ইবনে ইউসুফ এর মৃত্যুতে গভীর শোক ও দু:খ প্রকাশ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

এক শোকবার্তায় বিএনপি মহাসচিব বলেন, “বাংলাদেশী জাতীয়তাবাদ ও শহীদ জিয়ার নীতি ও আদর্শই ছিল মরহুম চৌধুরী কামাল ইবনে ইউসুফ এর রাজনৈতিক জীবনের পথচলা। বিশিষ্ট রাজনীতিবিদ মরহুম ইউসুফ আলী চৌধুরী মোহন মিয়ার জেষ্ঠ্য সন্তান ছিলেন তিনি। রাজনৈতিক পরিবারের সন্তান হিসেবে তিনি আদর্শনিষ্ঠ জীবন-যাপন করেছেন এবং এজন্য জনগণ তাঁকে চিরদিন শ্রদ্ধাভরে স্মরণ করবে। গণতন্ত্রের প্রতি তাঁর ছিল অবিচল আস্থা। তিনি ছিলেন একজন জনঘনিষ্ঠ মানবহিতৈষী রাজনীতিবিদ। জনকল্যাণের মহান ব্রত নিয়ে তিনি রাজনীতি করতেন, আর এজন্যই তিনি এলাকাবাসীর নিকট ছিলেন অত্যন্ত প্রিয়ভাজন। তিনি বিএনপি মনোনীত প্রার্থী হয়ে দ্বিতীয়, পঞ্চম, ষষ্ঠ, সপ্তম ও অষ্টম জাতীয় সংসদের নির্বাচিত সদস্য হিসেবে এবং ১৯৮১ সালে বিচারপতি আবদুস সাত্তার, ১৯৯১ ও ২০০১ সালে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নেতৃত্বে বিএনপি সরকারের মন্ত্রী হিসেবে দায়িত্ব পালনকালে দেশ-জাতি-জনগণের কল্যাণে নিরলসভাবে কাজ করেছেন। এসব দায়িত্বে থাকাকালীন নীতি ও আদর্শ থেকে তিনি কখনো বিচ্যুৎ হননি। বিএনপি চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নেতৃত্বে গণতান্ত্রিক আন্দোলন-সংগ্রামে তাঁর বলিষ্ঠ ভূমিকা নি:সন্দেহে প্রশংসার দাবিদার। বিনয়ী, সদালাপী ও মানবিক গুনাবলী সম্পন্ন মরহুম চৌধুরী কামাল ইবনে ইউসুফ এলাকার মানুষের নিকট ছিলেন অত্যন্ত শ্রদ্ধাভাজন এবং দলমত নির্বিশেষে সকলের নিকট গ্রহণযোগ্য একজন রাজনীতিবিদ।

আমি মরহুম চৌধুরী কামাল ইবনে ইউসুফ এর রুহের মাগফিরাত কামনা করছি এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যবর্গ, আত্মীয়স্বজন এবং শুভাকাঙ্খীদের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top

সম্পাদক ও প্রকাশক: এড: মোঃ আব্দুল্লাহ আল হেলাল 01726840304

নির্বাহী সম্পাদক: আব্দুল হামিদ
বার্তা সম্পাদক: মুতিউর রহমান
ব্যবস্থাপনা সম্পাদক: সাহেদ আহমদ
উপ-সম্পাদক: ইয়াছিন আলী
উপ-সম্পাদক: ওয়াহিদ মাহমুদ

লেভেল-২, সুরমা টাওয়ার, তালতলা, সিলেট-৩১০০।
০১৭২৬-৮৪০৩০৪
news.sylhetdiganta@gmail.com