ঢাকা,২৫শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ১১ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

আল ইহসান সমাজ কল্যাণ যুব সংঘের ৮ম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন

received_855619185239692.jpeg

সাদিকুর রহমান : সিলেটের গোয়াইনঘাট উপজেলার ৫নং পূর্ব আলীরগাঁও ইউনিয়নস্থ এক ঝাক মেধাবী তরুনের সমন্বয়ে তৈরী সুনামধন্য সামাজিক সংগঠন আল ইহসান সমাজ কল্যাণ যুব সংঘের ৮ম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন সম্পন্য।

১২ডিসেম্বর ২০২০ ইং তারিখে কিকাল ৪ ঘটিকায় স্থানীয় কুরিহাই সরকারী প্রাথমিক বিদ্যালয় হল রোমে সংগঠনের সভাপতি মোঃ অাব্দুল কাদিরের সভাপতিত্বে, সাধারণ সম্পাদক এম অাশফাক জামিলের সঞ্চালনায় পবিত্র কোরআন তেলাওয়াতের মধ্য দিয়ে প্রতিষ্ঠা বার্ষিকী অনুষ্টানের কার্যত্রম শুরু করা হয়।

প্রধান অতিথির বক্তব্যে গোয়াইনঘাট উপজেলা সমাজসেবা কর্মকর্তা জনাব অাবু কাওছার বলেন অামরা কাজ করি সরকারী ভাবে অার সামাজিক সংঘঠন গুলো কাজ করে নিজস্ব অর্থায়নে। কিন্ত উভয়েই কাজ করছি সমাজ ও সমাজের মানুষের উন্নয়নে অথএব অামরা একে অন্যের পরিপূরক।তাই আমি অাশা করি অাপনাদের কাজের মাধ্যমে উপজেলা থেকে জেলা অথপর বিভাগ ও জাতীয়, অান্তর্জাতিক পর্যায়ে পৌছাও।তাতে অামাদের সমাজ সেবা থেকে যতটুকু সুযোগ সুবিধা সহ সহযোগীতা অাছে তা করবো ইনশাঅাল্লাহ।

বিশেষ অতিথি বাংলাদেশ অাওয়ামী স্বেচ্ছাসেবকলীগ গোয়াইনঘাট উপজেলার সভাপতি মোঃ নজরুল ইসলাম বলেন অামার জানা মতে গোয়াইনঘাটে হাতে গুনা কয়েকটা সুনামধন্য সামাজিক সংঘের মধ্যে আল ইহসান সমাজ কল্যাণ যুব সংঘ অন্যতম।আমি তাদের সামাজিক ও উন্নয়নমূলক কাজে মুগ্ধ, তাই অামার সামর্থনুযায়ী তাদের পাশে থাকবো।পাশাপাশি এলাকার সকলের সহযোগীতা অবশ্যই প্রয়োজন।

বিশেষ অতিথি কুরিহাই সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক অাব্দুল কাদির বলেন আমার দেখা ২০১২ সাল থেকে তারা গরীব শিক্ষার্থী, অসহায়, গরীব, সুবিধা বঞ্চিত মানুষের লক্ষে কাজ করে অাসছে।অামি তাদের সর্বাঙ্গীণ মঙ্গল কামনা করছি।

ধর্মগ্রাম বাসীর পক্ষে অনুষ্ঠানে বক্তব্য রাখেন বিশিষ্ট মুরব্বী অাব্দুর রব,তিনি বলেন আমাদের ছেলে,ভাই-বাতিজারা যা করছে নিঃ সন্দেহে ভাল কাজ করছে বলে মনে করি। অামরা তাদের সাথে অাছি এবং থাকবো।
স্বাগতিক বক্তব্য প্রদান করেন সংঘের উপদেষ্টা মোঃ সালেহ রাজা,এবাদুর হমান সহ-সভাপতি তারেক অাহমদ,সংঘের লক্ষ নিয়ে বক্তব্য রাখেন কোষাধ্যক্ষ নেওয়াজুর রহমান,সংঘের অর্জন নিয়ে কথা বলেন সংঘের সহ-সাধারণ সম্পাদক সাব্বির অাহমদ সহ অারো বক্তব্য রাখেন প্রচার সম্পাদক সাকিল অাহমদ,দপ্তর সম্পাদক-ইকবাল হোসেন,মারুফ অাহমদ,হাবিব অাহমদ,জাবেদ অাহমদ,মাসুম অাহমদ,অালকাস অাহমদ প্রমুখ।
সংঘের সদস্য ছাড়াও আরও উপস্থিত ছিলেন এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ সহ যুব সমাজ।
আল ইহসান সমাজ কল্যাণ যুব সংঘের সামাজিক ও উন্নয়নমূলক কাজ এবং সংঘের নিতীমালার প্রতি অনুপ্রানিত হয়ে কয়েকজন যুবক সদস্য হিসাবে আজ সংঘে যোগদান করলে তাদের কে ফুলের মালা দিয়ে বরন করা হয় এছাড়াও অনুষ্ঠানে অতিথিদের ফুলের থোড়া দিয়ে বরন সহ তাদেরকে সম্মাননা স্বারক প্রদান করা হয়।
সংঘের সভাপতি মোঃ অাব্দুল কাদির বলেন ২০১২ খ্রিঃ এই দিনে কয়েকজন ছোট ভাইদের নিয়ে শুরু করা সংঘটি হাটি হাটি করে অাজ ৮ বছর পরিপূর্ন হয়ে ৯ম বছরে পদার্পন করলো প্রানের সংঘঠন।
তিনি শিক্ষা,স্বাস্থ্য,সেবা সহ বিভিন্ন রকমের পরিকল্পনা উপস্থাপনা করে বলেন অাগামীর দিনগুলোতে অামরা বিগত দিনের মত হাতে হাত, কাঁধে কাঁধ রেখে সমাজ বৈষম্য ব্যতিরেকে সরকারী বেসরকারী সবাই মিলে সবার সহযোগীতায় সুন্দর সমৃদ্ধ এবং ডিজিটাল সোনার বাংলাদেশ গড়বো।
করোনা ভাইরাসের মত মহামারী থেকে বাঁচতে যথাযথ স্বাস্থ্য বিধি,সামাজিক দূরুত্ব সহ ধর্মীয় ও রাষ্ট্রিয় অাইন মেনে চলুন।অাপনি অামি সবাই সচেতন হই, সুস্থ্য থাকি, সুস্থ্য রাখি নিরাপদে বাঁচি।
সবার সর্বাঙ্গীন মঙ্গল কামনা সহ কৃতজ্ঞতা ও ধন্যবাদ জ্ঞাপনের মধ্য দিয়ে প্রতিষ্ঠা বার্ষিকীর সমাপ্তি ঘোষনা দেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top

সম্পাদক ও প্রকাশক: এড: মোঃ আব্দুল্লাহ আল হেলাল 01726840304

নির্বাহী সম্পাদক: আব্দুল হামিদ
বার্তা সম্পাদক: মুতিউর রহমান
ব্যবস্থাপনা সম্পাদক: সাহেদ আহমদ
উপ-সম্পাদক: ইয়াছিন আলী
উপ-সম্পাদক: ওয়াহিদ মাহমুদ

লেভেল-২, সুরমা টাওয়ার, তালতলা, সিলেট-৩১০০।
০১৭২৬-৮৪০৩০৪
news.sylhetdiganta@gmail.com