ঢাকা,১৪ই অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ | ২৯শে আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

হেফাজতে ইসলামের মহাসচিব আল্লামা নূর হোসাইন কাসেমীর ইন্তেকাল। জানাযাহ আগামীকাল সকাল ৯টায় জাতীয় ঈদগাহে

received_3660318427367691.jpeg

 

সাহেদ আহমদ ঃ বাংলাদেশের সর্ববৃহত ইসলামী সংগঠন হেফাজতে ইসলাম বাংলাদেশ ও শতবর্ষী পুরনো ইসলামী রাজনৈতিক সংগঠন জমিয়তে উলামায়ে ইসলামের মহাসচিব, বেফাকের সিনিয়র সহ-সভাপতি, বারিধারা জামিয়ার পরিচালক বাংলাদেশের প্রবীণ ও প্রভাবশালী ব্যাক্তিত্ব আল্লামা নূর হোসাইন কাসেমী ইন্তেকাল করেছেন।
(ইন্নালিল্লাহী ওয়া ইন্না ইলাইহী রাজিয়ুন)

রাজধানী ঢাকার ইউনাইটেড হাসপাতালে আজ রবিবার (১৩ ডিসেম্বর) দুপুর ১ টা ১৫ মিনিটে তিনি ইন্তেকাল করেন। বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করেছেন আল্লামা কাসেমীর প্রেস সচিব মাওলানা মুনির আহমেদ।

মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৭৬ বছর। ইন্তেকালের সময় তিনি দুই পূত্র ও দুই কণ্যাসন্তান রেখে গেছেন।

আল্লামা নুর হোসাইন কসেমী ১৯৪৫ সালের ১০ জানুয়ারী মোতাবেক ১৮ আষাঢ় ১৩৫৩ বঙ্গাব্দ রোজ শুক্রবার বাদ জুমআ কুমিল্লা জেলার মনোহরগঞ্জ থানার চড্ডা নামক গ্রামে জন্মগ্রহণ করেন।

তিনি বাংলাদেশের সর্ববৃহৎ অরাজনৈতিক ইসলামী সংগঠন হেফাজতে ইসলাম বাংলাদেশের সদ্য নির্বাচিত মহাসচিব ছিলেন। এর আগে তিনি এ সংগঠনের ঢাকা মহানগরীর সভাপতির দায়িত্ব পালন করেছেন।

আল্লামা নূর হোসাইন কাসেমী প্রাচীন শতবর্ষী আকাবিরে উলামায়ে দেওবন্দের সংগঠন জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের মহাসচিব ছিলেন। এছাড়াও ঢাকার প্রসিদ্ধ মাদ্রাসা জামিয়া মাদানিয়া বারিধারা তিনি শায়খুল হাদীস এবং মহা পরিচালক ছিলেন।

প্রায় তিন দশক ধরে হাদিসের দরস দেওয়া প্রবীণ ও সুপ্রসিদ্ধ এই আলেমের ইন্তেকাল বাংলাদেশের ইসলামিক অঙ্গনে বিশাল শূন্যতার সৃষ্টি হয়েছে বলে সবাই মনে করছেন।

আল্লামা নূর হুসাইন কাসেমী রাহিমাহুল্লাহর জানাযাহ আগামীকাল (১৪ডিসেম্বর) সকাল ৯টায় জাতীয় ঈদগাহ ময়দানে অনুষ্ঠিত হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top