ঢাকা,২৫শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ১১ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

সিলেটে কৃষকদলের ৪০তম প্রতিষ্ঠা বার্ষিকীর আলোচনা সভায় মেয়র আরিফুল হক চৌধুরী

received_832133070958560.jpeg

সাহেদ আহমদ :: বাংলাদেশ জাতীয়তাবাদী দল এর কেন্দ্রীয় নির্বাহী সদস্য, কৃষক দলের কেন্দ্রীয় যুগ্ম আহবায়ক, নবগঠিত বিএনপির স্বাধীনতার রজতজয়ন্ত্রী উদযাপন কমিটির সদস্য ও সিলেট বিভাগের আহবায়, সিলেট সিটি কর্পোরেশনের জনন্দিত মেয়র আরিফুল হক চৌধুরী বলেছেন, কৃষি বিপ্লবের মাধ্যমে খাদ্যে স্বয়ংসম্পূর্ণ দেশ গঠনে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান আজ থেকে ৪০ বছর পূর্বে নিজ হাতে কৃষকদল গঠন করেছিলেন। শুধু গঠন করে বসে থাকেননি নিজ থেকে একজন মেজর হয়ে ’৭১ রে দেশের সংকট মুহূর্তে যেভাবে পুরো মুক্তিযোদ্ধের মহানায়কের দায়িত্ব কাধে নিয়ে দেশ স্বাধীন করেছিলেন, ঠিক রাষ্ট্রপতি হয়ে কোদাল উরা কাধে নিয়ে বাংলাদেশকে খাদ্যাভাব থেকে মুক্তি দিয়ে জনগণকে কৃষি বিপ্লব এর মাধ্যমে দেশকে স্বয়ংস্বপূর্ণ রাষ্ট্রে পরিণত করা তাঁর এ উদ্যোগ আজও মাইল ফলক। এরই ধারাবাহিকতায় আজ ৪০ বছর যাবৎ জাতীয়তাবাদি কৃষকদল দেশ মাতৃকা ও জনগণের কল্যাণে নিরলস ভাবে কাজ করে যাচ্ছে। দেশের সকল সংকট মুহূর্তে এ দলটি সব চাইবে বেশি ত্যাগ স্বীকার করেছে। বর্তমান দেশের এ সংকটময় মুহূর্তেও আমি আশাবাদী কৃষকদল গণতন্ত্র পুনরুদ্ধারে সামনের সারিতে থেকে অগ্রণী ভূমিকা পালন করবে। তিনি সিলেটবাসী সহ মজলুম দেশবাসীকে নতুন বছরের অগ্রিম শুভেচ্ছা ও কৃষকদলের ৪০তম প্রতিষ্ঠা বাষির্কীর অভিনন্দন জানিয়ে আগামী দেশের গণতন্ত্র পুরুদ্ধারে সকলকে এগিয়ে আসার আহবান জানান।

মেয়র আরিফ ২৯ ডিসেম্বর মঙ্গলবার রাতে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে সিলেট জেলা কৃষকদল আয়োজিত কৃষক দলের ৪০তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

জেলা কৃষকদলের আহবায়ক আলহাজ শহিদ আহমদ চেয়ারম্যানের সভাপতিত্বে ও সদস্য সচিব সাবেক ছাত্রনেতা হাজী তাজরুল ইসলাম তাজুলের পরিচালনায় সভায় বক্তব্য রাখেন জেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য এডভোকেট এমরান আহমেদ চৌধুরী, আব্দুল মান্নান, নাজিম উদ্দিন লস্কর, সৈয়দ মঈন উদ্দিন সোহেল, ইসতিয়াক আহমদ সিদ্দিকী, মাহবুবুল হক চৌধুরী ভিপি, মহানগর বিএনপি সদস্য শফিকুর রহমান টুটুল, জেলা কৃষক দলের যুগ্ম আহবায়ক ও মহানগর জিয়া সংসদের সভাপতি এম জহুরুল ইসলাম মখর, সামসুল ইসলাম, শাহিন আহমদ, নুরুল আমিন নুরুল, সিলেট সদর উপজেলা কৃষক দলের আহবায়ক শহিদ আহমদ, দক্ষিণ সুরমা উপজেলা কৃষক দলে আহবায়ক ফয়জুল ইসলাম পীর, সদস্য সচিব বকতিয়ার আহমেদ ইমরান, বিমানবন্দর থানা আহবায়ক বুরহান উদ্দিন, যুগ্ম আহবায়ক মুজিবুর রহমান মুজিব রিপন আহমদ, ছাত্রনেতা এডভোকেট নজরুল ইসলাম, মশিউর রাসেল, সোহেল রানা, মিজানুর রহমান, মখলিছ আলী, আব্দুর রহিম, সিরাজ মিয়া, আবুল হোসেন প্রমুখ।

আলোচনা সভা শেষে প্রধান অতিথি মেয়র আরিফুল হক চৌধুরী কেকে কেটে কৃষক দলের ৪০তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top

সম্পাদক ও প্রকাশক: এড: মোঃ আব্দুল্লাহ আল হেলাল 01726840304

নির্বাহী সম্পাদক: আব্দুল হামিদ
বার্তা সম্পাদক: মুতিউর রহমান
ব্যবস্থাপনা সম্পাদক: সাহেদ আহমদ
উপ-সম্পাদক: ইয়াছিন আলী
উপ-সম্পাদক: ওয়াহিদ মাহমুদ

লেভেল-২, সুরমা টাওয়ার, তালতলা, সিলেট-৩১০০।
০১৭২৬-৮৪০৩০৪
news.sylhetdiganta@gmail.com