ঢাকা,২২শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ৭ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

ইশা ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সম্মেলন’২১ অনুষ্ঠিত

received_142848977475474.jpeg

এম.এ.সামাদঃ ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতী সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই বলেন, সরকার জনগণের ভোটাধিকার হরণ করে দেশকে অস্থিতিশীলতার দিকে নিয়ে যেতে চায়। ২০১৮ সালের ডিসেম্বরে ভোট কারচুপির এক মহোৎসবের মধ্য দিয়ে ক্ষমতায় এসে সরকার সকল অভ্যান্তরীন নির্বাচনেও তার পূণরাবৃত্তি চালাচ্ছে। কিন্তু ক্ষমতাসীনদের জেনে রাখা উচিৎ, এদেশের মানুষ ঐতিহাসিকভাবেই বিপ্লবকামী। অধিকার নিয়ে বারবার ছিনিমিনি খেলা হলে এর সমুচিত জবাব দেয়া হবে। চলমান পৌর নির্বাচনে শিক্ষার্থীদেরকে মাঠে থেকে সকল ভোটারদের ভোটাধিকার প্রয়োগে ভূমিকা পালন করতে হবে। ভোট চোরদের উচিৎ শিক্ষা দিতে হবে। সাথে সাথে নির্বাচন ভঙ্গুর কমিশনের উদ্দেশ্যে বলছি, সুষ্ঠু ভোট গ্রহণে ব্যর্থ হলে তাদের দায়িত্ব ছেড়ে দিন।

গতকাল ১লা জানুয়ারী’২১ইং শুক্রবার সকাল ১০টায় রাজধানীর বাইতুল মুকাররম পূর্ব চত্বরে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন তিনি।

তিনি আরো বলেন, দেশে ইসলামের বিরুদ্ধে একটি চক্র মরিয়া হয়ে উঠেছে। সিনেমা-নাটক-উপন্যাসে ইসলামকে বিকৃতরূপে উপস্থাপনের মাধ্যমে তরুনদের ইসলামের বিপরীতে দাড় করাতে চেষ্টা চালাচ্ছে। শিক্ষা ব্যবস্থা থেকে ইসলাম ও নৈতিক শিক্ষার পরীক্ষা বাতিলের মাধ্যমে নীতি-নৈতিকতা বিবর্জিত একটি ধর্মহীন জাতি গটনের হীন ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। এর ফলশ্রুতিতে দেশের তরুনদের চরিত্র ধ্বংসের দিকে ধাবিত করা হচ্ছে। সন্ত্রাস, মাদক ও ধর্ষণের মত ঘৃণ্য অপরাধগুলোও দিনদিন বেড়ে চলেছে। জাতির এ ক্রান্তিলগ্নে সত্যের নকীবের ভূমিকা পালন করছে ইশা ছাত্র আন্দোলন।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর প্রেসিডিয়াম সদস্য মাওলানা সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল মাদানী, সিনিয়র নায়েবে আমীর মুফতী সৈয়দ মুহাম্মাদ ফয়জুল করীম (শায়েখে চরমোনাই), প্রেসিডিয়াম সদস্য আল্লামা নূরুল হুদা ফয়েজী, নায়েবে আমীর আল্লামা আব্দুল হক আজাদ, মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ, রাজনৈতিক উপদেষ্টা অধ্যাপক আশরাফ আলী আকন, যুগ্ম মহাসচিব অধ্যাপক মাহবুবুর রহমান, মাওলানা গাজী আতাউর রহমান, সহকারী মহাসচিব আলহাজ্ব আমিনুল ইসলাম, ইসলামী যুব আন্দোলনের কেন্দ্রীয় সভাপতি কে এম আতিকুর রহমান।

সম্মেলনে সভাপতির বক্তব্যে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সভাপতি এম. হাছিবুল ইসলাম বলেন, যুব সমাজ আজ স্বীয় আত্মপরিচয় সংকটে ভুগছে। সর্বত্র দলীয়করণ, দুর্নীতি ও নিয়োগ বানিজ্যের ফলে শিক্ষিত যুবকরাও নীতি-নৈতিকতা ভুলে দিনদিন অপরাধের দিকে ঝুকছে। এমতাবস্থায় একদিকে ইসলাম ও নৈতিক শিক্ষাকে প্রায় ঐচ্ছিক করে দিয়েছে অন্যদিকে গল্প-সিনেমা-নাটকে ইসলামকে মুক্তিযুদ্ধের বিপরীতে দার করিয়ে তরুনদের মননে ইসলামবিদ্বেষ পুষ করে দেয়া হচ্ছে। ইসলাম থেকে দূরে অবস্থান নেয়ার ফলে দিনদিন সমাজে অপরাধ বাড়ছে। যা দেশের অর্থনৈতিক সম্পৃদ্ধির পথেও বাধা হয়ে দাঁড়ায়। এমতাবস্থায় রাজনৈতিক সহিষ্ণুতা, ধর্মীয় সম্প্রীতি ও অর্থনৈতিক সম্পৃদ্ধি অর্জনে ইসলামী শাসনতন্ত্র প্রতিষ্ঠার বিকল্প নেই।

সংগঠনের সেক্রেটারি জেনারেল নূরুল করীম আকরাম এর সঞ্চালনায় সম্মেলনে আরো বক্তব্য রাখেন, সংগঠনের কেন্দ্রীয় সহ-সভাপতি মুহাম্মাদ আব্দুল জলিল, জয়েন্ট সেক্রেটারি জেনারেল একেএম আব্দুজ্জাহের আরেফী, সাংগঠনিক সম্পাদক শেখ মুহাম্মাদ আল আমীন, প্রশিক্ষণ সম্পাদক শরিফুল ইসলাম রিয়াদ প্রমুখ।

সম্মেলনের প্রধান অতিথি হযরত পীর সাহেব চরমোনাই তাঁর বক্তব্য শেষে ২০২১ সেশনের কেন্দ্রীয় কমিটি ঘোষণা করেন। ঘোষিত কেন্দ্রীয় কমিটির সভাপতি নূরুল করীম আকরাম, সহ-সভাপতি শরিফুল ইসলাম রিয়াদ, সেক্রেটারি জেনারেল শেখ মুহাম্মাদ আল-আমীন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top