ঢাকা,১৬ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ২রা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

রাগীব-রাবেয়া হোমিও মেডিকেল কলেজ চালু হলে এ অঞ্চলের মানুষ সুফল ভোগ করবে ………………ডা. ইমদাদুল হক

received_873341606830707.jpeg

সাহেদ আহমদ :: সিলেটের প্রথম বেসরকারি বিশ্ববিদ্যালয় লিডিং ইউনিভার্সিটি এবং সিলেটের প্রথম বেসরকারি মেডিকেল কলেজ হাসপাতাল জালালাবাদ রাগীব-রাবেয়া মেডিকেল কলেজ হাসপাতালের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান দানবীর ড. রাগীব আলী বলেছেন, স্বাস্থ্য সেবায় হোমিও প্যাথিক চিকিৎসার গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে। আমার জীবনের শেষ শিক্ষা প্রতিষ্ঠান রাগীব-রাবেয়া হোমিওপ্যাথিক মেডিকেল কলেজ হাসপাতাল। এই প্রতিষ্ঠান সিলেটের হোমিও চিকিৎসা এবং ছাত্র-ছাত্রীদের হোমিও চিকিৎসায় শিক্ষা গ্রহণের দ্বার উন্মোচন হবে। হোমিও চিকিৎসার পাঠ্য বই বিদেশি সংস্করণের উপর নির্ভরশীল না হয়ে বাংলাদেশে এর সংস্করণ ও পাঠ্য বই শিক্ষার্থীদের পড়ার ব্যবস্থা করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি অনুরোধ জানান। তিনি বলেন, রাগীব নগর আজ একটি আলোকিত শিক্ষানগরী। এর সুফল দেশ বিদেশের মানুষ ভোগ করছে। শিক্ষা ও চিকিৎসার জন্য আমার প্রয়াস জীবন সায়াহ্নে এসেও আমি চালিয়ে যা”িছ। মানবকল্যাণে আমার গড়ে তোলা প্রতিষ্ঠান যুগযুগ ধরে ভূমিকা রাখবে। তিনি সকলের দোয়া ও সহযোগিতা কামনা করেন। গতকাল শুক্রবার বিকেলে রাগীব নগরে রাগীব-রাবেয়া হোমিওপ্যাথিক মেডিকেল কলেজ হাসপাতালের ভিত্তিপ্রস্থর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।
ভিত্তি প্রস্তর স্থাপন অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লিডিং ইউনিভার্সিটির ভাইস চ্যান্সেলর (ভারপ্রাপ্ত) বনমালী ভৌমিক,লিডিং ইউনিভার্সিটির প্রতিষ্ঠাতা ও বোর্ড অব ট্রাস্টিজ এর সদস্য ও দৈনিক সিলেটের ডাক এর সম্পাদক আব্দুল হাই, বোর্ড অব ট্রাস্ট্রিজ এর সদস্য আব্দুল হান্নান, লিডিং ইউনিভার্সির আধুনিক বিজ্ঞান অনুষদের ডীন ড.এম রকিব উদ্দিন, পরীক্ষা নিয়ন্ত্রক ড.মোস্তাক আহমদ দীন, জালালাবাদ রাগীব-রাবেয়া মেডিকেল কলেজ হাসপাতালের অধ্যক্ষ প্রফেসর ডাঃ আবেদ হোসেন, উপাধ্যক্ষ প্রফেসর ডাঃ এ. কে.এম দাউদ, পরিচালক প্রফেসর ডাঃ তারেক আজাদ, বাংলাদেশ হোমিওপ্যাথিক বোর্ড এর সদস্য ও স্বাস্থ্য পরিবার কল্যাণ মন্ত্রনালয়ের (চিকিৎসক প্রতিনিধি) ডাঃ ইমদাদুল হক, রাগীব-রাবেয়া ফাউন্ডেশনের সচিব মেজর (অবঃ) শায়খুল হক চৌধুরী । উপস্থিত ছিলেন-ডেপুটি রেজিস্ট্রার আলমগীর হোসেন,কাওসার হাওলাদার, জালালবাদ হোমিও মেডিকেল কলেজের শিক্ষক ডাঃ শৈলেন চন্দ্র দাশ, সিলেট প্রেসক্লাবের কার্যনির্বাহী কমিটির সদস্য এম আহমদ আলী,সিলেট বিভাগীয় ফটো জার্নালিস্ট এসোসিয়েশনের সাবেক সভাপতি আব্দুল বাতিন ফয়সল প্রমুখ। ভিত্তি প্রস্তর স্থাপন শেষে দোয়া পরিচালনা করেন রাগীব নগর জামে মসজিদের ইমাম হাফিজ মাওলানা আব্দুল কাদির।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে সিলেটের প্রথম বেসরকারি বিশ্ববিদ্যালয় লিডিং ইউনিভার্সিটির ভাইস চ্যান্সেলর (ভারপ্রাপ্ত) বনমালী ভৌমিক বলেন, দানবীর ড. রাগীব আলী এ অঞ্চলে শিক্ষার প্রসার ও মানবকল্যাণে যে অনন্য অবদান রেখে চলেছেন তা বিরল ইতিহাস হয়ে পরবর্তী প্রজন্মের কাছে স্মরণীয় হয়ে থাকবে যুগযুগ ধরে। রাগীব নগর এখন শিক্ষা ও ডিজিটাল নগরী। এর সপ্নদ্রষ্টা দানবীর ড.রাগীব আলী।
বিশেষ অতিথির বক্তব্যে সিলেটের প্রথম বেসরকারি মেডিকেল কলেজ হাসপাতাল জালালাবাদ রাগীব-রাবেয়া মেডিকেল কলেজ হাসপাতালের অধ্যক্ষ প্রফেসর ডা. আবেদ হোসেন বলেন, দানবীর ড. রাগীব আলী জালালাবাদ রাগীব-রাবেয়া মেডিকেল কলেজ হাসপাতাল প্রতিষ্ঠা করে সিলেট তথা বাংলাদেশের চিকিৎসা ক্ষেত্রে গুরুত্বপূর্ণ অবদানের পাশাপাশি এই মেডিকেল কলেজের শিক্ষার্থীরা এখান থেকে ডিগ্রি নিয়ে দেশে বিদেশে সুনামের সাথে কর্মজীবন পরিচালনা করছে। দানবীর ড. রাগীব আলী রাগীব-রাবেয়া হোমিওপ্যাথিক মেডিকেল কলেজ হাসপাতাল প্রতিষ্ঠার উদ্যোগ নিয়ে সিলেটের হোমিও চিকিৎসা ও শিক্ষার দ্বার উন্মোচন করে আরেকটি ইতিহাস স্থাপন করেছেন। তিনি এই মেডিকেল কলেজ হাসপাতাল স্থাপনে সার্বিক সহযোগিতার জন্য বাংলাদেশ হোমিওপ্যাথিক বোর্ড কর্তৃপক্ষকে অনুরোধ জানান।

বিশেষ অতিথির বক্তব্যে বাংলাদেশ হোমিওপ্যাথিক বোর্ড-এর সদস্য ও স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা মন্ত্রণালয়ের চিকিৎসক প্রতিনিধি ডা. ইমদাদুল হক বলেন, হোমিও চিকিৎসার প্রসার ও শিক্ষার উন্নয়নে জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সরকার কাজ করছে। তিনি বলেন,দানবীর ড.রাগীব আলী প্রতিষ্ঠিত রাগীব-রাবেয়া হোমিও মেডিকেল কলেজ হাসপাতালের কার্যক্রম চালু হলে এ অঞ্চলের ছাত্র-ছাত্রীসহ সেবা নিতে আসা মানুষ হোমিও চিকিৎসার সুফল ভোগ করবে এবং এই হোমিও মেডিকেল কলেজ হাসপাতাল এই অঞ্চলের মানুষের সেবায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে আশাবাদ ব্যক্ত করেন।
রাগীব রাবেয়া ফাউন্ডেশনের সচিব মেজর (অব.) শায়েখুল হক চৌধুরী বলেন, দানবীর ড.রাগীব আলী প্রতিষ্ঠিত রাগীব-রাবেয়া হোমিও মেডিকেল কলেজ হাসপাতালের কার্যক্রম চালু হলে মানুষ সেবা পাবে। ছাত্র ছাত্রীরা লেখাপড়া করে এখান থেকে ডিগ্রি নিয়ে কর্মজীবনসহ মানুষকে হোমিও চিকিৎসা সেবা দেবে। এখানে উচ্চতর হোমিও চিকিৎসার জন্য ৪বছরের কোর্স চালু করা হবে।

পরে লিডিং ইউনিভার্সিটিতে নির্মিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে ইংরেজি নববর্ষ ২০২১ সালকে স্বাগত জানানো হয়। পরে লিডিং ইউনিভার্সির্টিতে ইংরেজি নববর্ষ বরণ উপলক্ষে কেক কাটা ও মিষ্টি বিতরণ এবং আলোচনা অনুষ্ঠানের আয়োজন করা হয়।
ডেপুটি রেজিস্ট্রার কাওসার হাওলাদারের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য সিলেটের প্রথম বেসরকারী বিশ্ববিদ্যালয় লিডিং ইউনিভার্সিটির প্রতিষ্ঠাতা ও বোর্ড অব ট্রাস্টিজ এর চেয়ারম্যান,সিলেটের প্রথম বেসরকারী মেডিকেল কলেজ জালালাবাদ রাগীব রাবেয়া মেডিকেল কলেজ হাসপাতালের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান দানবীর ড. রাগীব আলী।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লিডিং ইউনিভার্সিটির ভাইস চ্যান্সেলর (ভারপ্রাপ্ত) বনমালী ভৌমিক,লিডিং ইউনিভার্সিটির প্রতিষ্ঠাতা ও বোর্ড অব ট্রাস্টিজ এর স

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top

সম্পাদক ও প্রকাশক: এড: মোঃ আব্দুল্লাহ আল হেলাল 01726840304

নির্বাহী সম্পাদক: আব্দুল হামিদ
বার্তা সম্পাদক: মুতিউর রহমান
ব্যবস্থাপনা সম্পাদক: সাহেদ আহমদ
উপ-সম্পাদক: ইয়াছিন আলী
উপ-সম্পাদক: ওয়াহিদ মাহমুদ

লেভেল-২, সুরমা টাওয়ার, তালতলা, সিলেট-৩১০০।
০১৭২৬-৮৪০৩০৪
news.sylhetdiganta@gmail.com