ঢাকা,২৫শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ১১ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

সাবেক শিক্ষামন্ত্রীর উদ্বোধনকৃত গ্রামে ৩টি মিটারে সংযোগ দিয়ে আবারো বিদ্যুৎ উদ্বোধন

Polish_20210103_225314722.jpg

শতভাগ বিদ্যুতায়িত গোলাপগঞ্জ উপজেলার এক গ্রামে আবারো নতুন করে বিদ্যুৎতের উদ্বোধন অনুষ্ঠান করে সরকারের উন্নয়নকে উপহাস করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। ঘটনাটি ঘটে গোলাপগঞ্জ উপজেলার বাদেপাশা ইউনিয়নের উত্তর আলমপুর গ্রামে।

২০১২ইং সালে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এমপি গ্রাম বিদ্যুৎ প্রকল্পের উদ্বোধনের পর আবারও বিদ্যুৎ সংযোগের উদ্বোনের মাধ্যমে স্থানীয় এমপি নুরুল ইসলাম নাহিদকে চরম ভাবে অপমান করেছে একটি চক্র। এছাড়াও উত্তর আলমপুর গ্রামবাসীকে গ্রামের স্থানীয় দালাল বলে একটি অনলাইন পোর্টালে নিউজ প্রকাশ করা হয়েছে বলে এলাকাবাসী জানান।

এলাকার মানহানি করায় এর প্রতিবাদ করেন এই গ্রামের মোঃ জৈন উদ্দিন ছেলে জাকির হোসেন। এ প্রতিবাদ করায় এ গ্রামের ইসলাম উদ্দিনের ছেলে রাশেদ আহমদ তারেক বিভিন্ন জনকে দিয়ে প্রাণ নাশের হুমকী প্রদান করেছেন বলে অভিযোগ পাওয়া যায়।

এ ঘটনায় জাকির হোসাইন গোলাপগঞ্জ থানায় একই গ্রামের ইসলাম উদ্দিনের ছেলে রাশেদ আহমদ তারেক, ও ভাই রাসেল আহমদ এবং তাদের চাচা ও চাচাতো ভাইদের অভিযুক্ত করে থানায় একটি (জিডি নং- ১০৫০, তারিখ-২১-১২-২০২০ ইংরেজি) জিডি করেছেন।

জিডি সূত্রে জানা যায়, উত্তর আলমপুর গ্রামের হাজী তেরাব আলী ছেলে আমেরিকা প্রবাসী খলিল আহমদের প্রচেষ্টায় অত্র ২০০৯ সালে
তৎকালীন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এমপি’র সুপারিশের প্রেক্ষিতে এই এলাকায় পল্লী বিদ্যুৎ লাইন এর সংযোগ দেয়া হয় এবং ২০১২ সালে বিদ্যুৎ সংযোগের উদ্বোধন করা হয়। গ্রাম বিদ্যুৎ প্রকল্পের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তৎকালীন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এমপি।

বিশেষ অতিথি ছিলেন জেলা আওয়ামীলীগের সাবেক সদস্য সৈয়দ মিছবাহ উদ্দিন, গোলাপগঞ্জ পল্লী বিদ্যুতের ডিজিএম ও প্রকৌশলী, ১০নং উত্তর বাদেপাশা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোস্তাক আহমদ, ভাদেশ্বর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুছ ছালিক, জহির উদ্দিন মাষ্টার, আলিম উদ্দিন বাবুল, গোলাপগঞ্জ উপজেলা শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক লুৎফুর রহমান, মিজানুর রহমান মিজান ৬নং ওয়ার্ড মেম্বার বুরহান উদ্দিন, ৬নং ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক উস্তার উদ্দিন, কামাল আহমদ, গ্রামের প্রবীণ মুরব্বী হাজী তেরা মিয়া ও আব্দুর রহমান।

এছাড়াও গোলাপগঞ্জ উপজেলা আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মী এবং এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

কিন্তু গত ১৩ ডিসেম্বর তারেক আহমদ রাশেদ গ্রামের মাত্র ৩টি মিটারের সংযোগ স্থাপন করে নতুন করে ওই গ্রামে বিদ্যুতের উদ্বোধন অনুষ্ঠান করে। যা সাবেক শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এমপির জন্য মানহানিকর। এছাড়াও এলাকাবাসীকে দালাল আখ্যায়িত করে একটি অনলাইন পোর্টালেও সংবাদ প্রকাশ করা হলে ওই গ্রামের জাকির হোসাইন এর প্রতিবাদ জানান। এর জন্য রাশেদ আহমদ তারেক বিভিন্ন সন্ত্রাসী দিয়ে জাকির হোসাইনকে প্রাণনাশের হুমকি ধামকি দিচ্ছে। যার রেকর্ডও জাকির হোসাইনের কাছে রয়েছে।

জাকির হোসাইন জানান, এসব ঘটনার প্রতিবাদ করায় বাদেপাশার উত্তর আলমপুর গ্রামের ইসলাম উদ্দিনের ছেলে রাশেদ আহমদ তারেক আমায় বিভিন্ন জনকে দিয়ে প্রাণনাশের হুমকি প্রদান করছে। আমার পরিবারের লোকজন ও আত্মীয় স্বজনও এখনো নিরাপত্তাহীনতায় ভুগছেন। রাশেদ আহমদ বিভিন্ন এলাকার থেকে সন্ত্রাসী লোক নিয়ে গ্রামে এসেও অনেককে বিভিন্ন ভাবে হুমকি ধামকি দিয়ে আসছে বলেও জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top

সম্পাদক ও প্রকাশক: এড: মোঃ আব্দুল্লাহ আল হেলাল 01726840304

নির্বাহী সম্পাদক: আব্দুল হামিদ
বার্তা সম্পাদক: মুতিউর রহমান
ব্যবস্থাপনা সম্পাদক: সাহেদ আহমদ
উপ-সম্পাদক: ইয়াছিন আলী
উপ-সম্পাদক: ওয়াহিদ মাহমুদ

লেভেল-২, সুরমা টাওয়ার, তালতলা, সিলেট-৩১০০।
০১৭২৬-৮৪০৩০৪
news.sylhetdiganta@gmail.com