ঢাকা,৬ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ২১শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

উত্তর সিলেটের শিক্ষাবিদ ছিলেন মরহুম মাস্টার আলা উদ্দিন (রহঃ)

received_1045511142595956.jpeg

তুহিন আখলাকঃ উত্তর সিলেটের শিক্ষাবিদ ও বৃহত্তর উমাইর গাঁও-এর কৃতি সন্তান মরহুম মাস্টার আলা উদ্দিন (রহঃ)-এর জীবন ও কর্ম শীর্ষক আলোচনা সভা ও দোয়া মাহফিল সম্পন্ন।

বৃহত্তর উমাইর গাঁও আদর্শ পাঠাগারের উদ্যোগে উমাইর গাঁও নয়া বাজারে বুধবার বিকাল সাড়ে তিনটায় এম আখলাকুল আম্বিয়া তুহিন এবং মাহফুজ আহমদের সঞ্চালনায় ও মাওলানা নাজিম উদ্দীনের সভাপতিত্বে প্রথমে কোরআন তেলাওয়াত করেন হাফিজ মওদুদ আহমদ। শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন আশরাফুল আলম ফাহাদ।

আলোকিত মানুষ গড়ার কারিগর মরহুম মাস্টার আলা উদ্দিন (রাহঃ)-এর জীবন ও কর্ম শীর্ষক আলোচনা সভায় বক্তব্য রাখেন প্রধান অতিথি মাওলানা ইসলাম উদ্দিন সাহেব। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য প্রদান করেন মাওলানা এখলাছুর রহমান চৌধুরী, আব্দুস সাদিক, নজরুল ইসলাম, এটিএম সেলিম, দিলওয়ার হোসেন, হাফিজ আলিম উদ্দিন, ময়নুল ইসলাম মামুন, কবির মাহমুদ, লোকমান আহমদ, সৌরভ আল-হাসান, হোসাইন আহমদ মিফতা প্রমুখ। মরহুম মাস্টার আলা উদ্দিন (রহঃ) ছিলেন বর্ণাঢ্য জীবনের অধিকারী। তাঁর ইন্তেকালে আদর্শ, ন্যায়পরায়ণ ও তাকওয়াবান মানুষ হারালেন সিলেটের অধিবাসীরা। তিনি সর্বশেষ ভাদেশ্বর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হিসেবে অবসর নেন।

এছাড়াও উপস্থিত ছিলেন আবু তৈয়ব, তাজুল ইসলাম, আনছার আহমদ, সাইদুল ইসলাম, নুরুল আমীন লোকমান সহ এলাকার নবীন ও প্রবীণ ব্যক্তিবর্গ।

মরহুমের রূহের মাগফিরাত কামনায় দোয়া পরিচালনা করেন মাওলানা আনছার আহমদ এবং আপ্যায়নের মাধ্যমে আলোচনা সভা ও দোয়া মাহফিল সম্পন্ন হয়।

Leave a Reply

Your email address will not be published.

scroll to top