ঢাকা,১৪ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ৩১শে জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ

পরিকল্পনা বিভাগের নতুন সচিব দক্ষিণ সুরমার জয়নুল বারী

received_1318504501857359.jpeg

এম.এ.সামাদঃ জনপ্রশাসনে রদবদলে পরিকল্পনা বিভাগের নতুন সচিব হয়েছেন দক্ষিণ সুরমার কৃতি সন্তান মোহাম্মদ জয়নুল বারী। গত ১১জানুয়ারী সোমবার রাষ্ট্রপতির আদেশক্রমে জনপ্রশাসন মন্ত্রনালয়ের উপ-সচিব মুহাম্মদ আব্দুল লতিফ স্বাক্ষরিত পত্রে প্রতিরক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মাহফুজা আখতারকে সচিব পদে পদোন্নতি দিয়ে সমাজকল্যাণ মন্ত্রণালয়ে, সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সচিব মোহাম্মদ জয়নুল বারীকে পরিকল্পনা বিভাগের সচিব পদে দায়িত্ব দিয়ে আদেশ জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

উল্লেখ্য, গত ৩ জানুয়ারী প্রকাশিত ২০১৯-২০ অর্থ বছরে বার্ষিক উদ্ভাবন কর্মপরিকল্পনায় ৫২টি মন্ত্রনালয়ের মধ্যে ১ম স্থান অধিকার করে সমাজকল্যাণ মন্ত্রনালয়। এর পেছনে সবচেয়ে বেশি অবদান রয়েছে মোহাম্মদ জয়নুল বারীর।

পরিকল্পনা বিভাগের নতুন সচিব মোহাম্মদ জয়নুল বারী সিলেট জেলার দক্ষিন সুরমা উপজেলার লালাবাজার ইউনিয়নের বাগেরখলা গ্রামের বিশিষ্ট সালিশী ব্যক্তিত্ব ও প্রাক্তন শিক্ষক মরহুম রফিকুল বারীর বড় ছেলে। বিসিএস এর ৯ম ব্যাচের প্রশাসন ক্যাডার জয়নুল বারী এর আগে ঢাকা বিভাগের বিভাগীয় কমিশনার, কক্সবাজারের জেলা প্রশাসক, চটগ্রাম এর জেলা প্রশাসক, জনপ্রশাসন মন্ত্রণালয়ের সচিব, শিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ও দুর্নীতি দমন কমিশনের মহাপরিচালক ছিলেন।

তিনি জাফরাবাদ উচ্চ বিদ্যালয় থেকে এস এস সি, এমসি কলেজ থেকে এইচএসসি, ও ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজিতে স্নাতক ও স্নাতকোত্তর ও র্নদান ইউনির্ভাসিটি হতে মাষ্টার্স ইন পাবলিক পলিসি এন্ড ম্যানেজম্যান্ট ডিগ্রি লাভ করেন। তিনি বিদেশে প্রায় বিশটি কনফারেন্স এ যোগদান করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top

সম্পাদক ও প্রকাশক: এড: মোঃ আব্দুল্লাহ আল হেলাল 01726840304

নির্বাহী সম্পাদক: আব্দুল হামিদ
বার্তা সম্পাদক: মুতিউর রহমান
ব্যবস্থাপনা সম্পাদক: সাহেদ আহমদ
উপ-সম্পাদক: ইয়াছিন আলী
উপ-সম্পাদক: ওয়াহিদ মাহমুদ

লেভেল-২, সুরমা টাওয়ার, তালতলা, সিলেট-৩১০০।
০১৭২৬-৮৪০৩০৪
news.sylhetdiganta@gmail.com