ঢাকা,২২শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ৭ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

শহীদ জিয়া বাংলাদেশের ইতিহাসের এক অবিস্মরণীয় অধ্যায় _________মেয়র আরিফ

Polish_20210120_220240829.jpg

সাহেদ আহমদ :: স্বাধীনতার মহান ঘোষক শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৮৫তম জন্মদিন উপলক্ষে সিলেট জেলা ও মহানগর শ্রমিক দলের উদ্যোগে আয়োজিত দোয়া মাহফিল ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে কেন্দ্রীয় বিএনপি নেতা, সিসিক মেয়র আরিফুল হক চৌধুরীর বলেন জাতির এক ক্রান্তিকালে জিয়াউর রহমান এক ঐতিহাসিক যুগান্তকারি দায়িত্ব পালন করেন। দেশমাতৃকার মুক্তির জন্য নেতৃত্বহীন জাতির দিশারী হয়ে শহীদ জিয়ার স্বাধীনতার ঘোষণায় মুক্তিযুদ্ধ শুরু হয় এবং তিনি যুদ্ধে অসীম বীরত্বের পরিচয় দেন। তিনি হন বাংলাদেশের ইতিহাসের এক অবিস্মরণীয় অধ্যায়।
তিনি আরও বলেন, ‘যার কারণে দেশের সার্বভৌমত্ব শক্তিশালী হয় এবং স্বাধীন জাতি হিসেবে বাংলাদেশ আন্তর্জাতিক মর্যাদার আসনে সুপ্রতিষ্ঠিত হয়। তাই দেশবিরোধী ষড়যন্ত্রকারীরা নিজেদের নীলনক্শা বাস্তবায়নের কাঁটা ভেবে জিয়াকে নির্মমভাবে হত্যা করে। কিন্তু তাঁর এই আত্মত্যাগে জনগণের মধ্যে গড়ে উঠেছে দেশবিরোধী চক্রান্তকারীদের বিরুদ্ধে এক ইস্পাতকঠিন গণঐক্য।
বিএনপির প্রতিষ্ঠাতা, মহান স্বাধীনতার ঘোষক ও বহুদলীয় গণতন্ত্রের প্রবক্তা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৮৫তম জন্মবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল করেছে সিলেট জেলা ও মহানগর শ্রমিকদল।

আজ বুধবার বাদ মাগরিব কুমারপাড়াস্হ অস্থায়ী কার্যালয়ে উক্ত দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।দোয়া মাহফিলে জেলা ও মহানগর শ্রমিকদলের বিপুল সংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

দোয়া মাহফিলে মহান স্বাধীনতার ঘোষক শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। এছাড়া মাহফিলে সাবেক সফল প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা, শহীদ জিয়ার ছোট ছেলে আরাফাত রহমান কোকো’র মাগফেরাত কামনা করে মোনাজাত করা হয়।

বৈশ্বিক মহামারী করোনা থেকে সুরক্ষা, করোনাক্রান্ত নেতাকর্মীদের সুস্থতা কামনা, মৃত্যুবরণকারী বিএনপির বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীদের মাগফেরাত কামনা এবং দেশ জাতির মঙ্গল কামনা করে করা হয় বিশেষ মোনাজাত।

দোয়া মাহফিলে উপস্হিত ছিলেন,স্বাধীনতার রজতজয়ন্তী উদযাপন পরিষদ সিলেট বিভাগের আহবায়ক,কেন্দ্রীয় বিএনপির নির্বাহী কমিটির সদস্য, সিটি মেয়র আরিফুল হক চৌধুরী, জেলা বিএনপির আহবায়ক কমিটির অন্যতম সদস্য এডভোকেট এমরান আহমদ চৌধুর,মাহবুবুর হক চৌধুরী ভিপি মাহবুব , কেন্দ্রীয় শ্রমিক দলের সাংগঠনিক সম্পাদক ও জেলা সভাপতি মোঃ সুরমান আলী, মহানগর শ্রমিকদলের সভাপতি মোঃ ইউনুস মিয়া,বিএনপি নেতা মোঃ ফরিদ উদ্দিন, শফিকুল ইসলাম টুটুল, কামরুজ্জামান দিপু , জেলা ছাত্রদলের সহ সভাপতি সুহেল রানা, শ্রমিক দলের জেলার সিনিয়র সহ সভাপতি মোঃ মাসুক এলাহী চৌধুরী,সহ সভাপতি মোঃ আব্দুল মুকিত,সাংগঠনিক সম্পাদক মোঃ শামসুল ইসলাম ফয়সল,জাহাঙ্গীর আলম চৌধুরী,, মোঃ শেখ রাসেল, মোঃ নিজাম উদ্দিন প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top