ঢাকা,২৫শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ১১ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

সিলেট জেলা আ.লীগের কার্যনির্বাহী কমিটির প্রথম সভা অনুষ্টিত

received_566636367652328.jpeg

সিলেট জেলা প্রতিনিধি :: পূর্ণাঙ্গ কমিটি গঠনের ১ মাসের মধ্যেই সিলেট জেলা আওয়ামী লীগে কর্যনির্বাহী কমিটির প্রথম সভা অনুষ্টিত হয়েছে।শনিবার (৬ ফেব্রয়ারী) সিলেট জেলা পরিষদের হল রুমে সকাল ১১ ঘটিকায় এ সভা অনুষ্টিত হয়।

সভার শুরুতে ১৫ ই আগষ্টের কালো রাত্রিতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ নিহত পরিবারবর্গ ও ১৯৭১ সালের মুক্তিযুদ্ধে নিহত শহীদ, সিলেটের জাতীয় নেতৃবৃন্দ এবং সিলেট জেলা আওয়ামী লীগের প্রয়াত নেতৃবৃ্দের আত্মার মাগফেরাত কামনা করে ১ মিনিট নিরবতা পালন করা হয়।এরপর পূর্ণাঙ্গ কমিটির নেতৃবৃন্দের পরিচিতি এবং পরবর্তীতে দলের সাংগঠনিক বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয়ে সিধান্ত নেয়া হয়।

এরমধ্যে সিলেটের জেলা আওতাধীন দক্ষিণ সুরমা, গোলাপগঞ্জ,সদর ও বিয়ানীবাজার উপজেলা আওয়ামীলীগের পূর্ণাঙ্গ কমিটি আগামী পহেলা মার্চের মধ্যে জেলার দপ্তরে জমা দেয়ার জন্য সিধান্ত নেয়া হয়।

এছাড়াও সম্প্রতি কাতার ভিত্তিক টিভি চ্যানেল আল জাজিরায় ভূয়া ও মিথ্যা ডকুমেন্টরী প্রচারে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয় এবং আগামী ২৬ ফেব্রুয়ারী টুঙিপাড়ায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানে সমাধিতে সিলেট জেলা আওয়ামী লীগে কার্যনির্বাহী কমিটির সদস্যরা শ্রদ্ধা নিবেদন করারও সিধান্ত হয়।

সিলেট জেলা আওয়ামী লীগের সভাপতি এড. লুৎফুর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এড.নাসির উদ্দিন খানের পরিচালনায় বক্তব্য রাখেন প্রবাসী কল্যাণমন্ত্রী ও সিলেট জেলা আওয়ামী লীগের সদস্য ইমরান আহমদ এমপি,কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল,সাবেক সাংগঠনিক সম্পাদক ও জেলা আওয়ামীলীগের সদস্য এড.মিসবাহ উদ্দিন সিরাজ।

এছাড়াও উপস্থিত ছিলেন এবং বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সহ সভাপতি সাবেক এমপি শফিকুর রহমান চৌধুরী, মাহমুদুস সামাদ চৌধুরী কয়েস এমপি, আশফাক আহমদ, এড.শাহ ফরিদ, এড.নিজাম উদ্দিন, অধ্যক্ষ সুজাত আলী রফিক,ড আহমদ আল কবির, ড.তৌফিক রহমান চৌধুরী, মুক্তিযোদ্ধা সাদ উদ্দিন আহমদ, এড.শাহ মোশাইদ আলী,নাজনীন হোসেন।জাতীয় পরিষদের সদস্য মো. নুরুল আমিন।

যুগ্ম সাধারণ সম্পাদক, হুমায়ুন ইসলাম কামাল, মোহাম্মা আলী দুলাল,কবির উদ্দিন আহমদ, সাংগঠনিক সম্পাদক এড. মাহফুজুর রহমান, এড.রঞ্জিত সরকার,আইন বিষয়ক সম্পাদক এড.আজমল আলী,কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক হাজি ফারুক আহমদ,তথ্য ও গষেষনা সম্পাদক মোবাশ্বীর আলী,ত্রাণ ও সমাজ কল্যান সম্পাদক এপ্তার হোসেন পিয়ার, দপ্তর সম্পাদক আখতারুজ্জান জগলু চৌধুরী।

ধর্ম বিষয়ক সম্পাদক হাজি রইছ আলী,প্রচার ও প্রকাশনা সম্পাদক এড.আব্বাস উদ্দিন,বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মোস্তাক আহমদ পলাশ,বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক এড.ছালেহ আহমদ হীরা,মহিলা বিষয়ক সম্পাদক শামসুননাহার মিনু,মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক, বীর মুক্তিযোদ্ধা কবির উদ্দিন আহমদ,যুব ও ক্রীড়া সম্পাদক এমাদ উদ্দিন মাণিক,শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক বোরহান উদ্দিন।

শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক এড.ইসতিয়াক আহমদ চৌধুরী,শ্রম সম্পাদক সাইফুর রহমান খোকন, সাংস্কৃতিক সম্পাদক শামসুল আলম সেলিম,স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. শাকির আহমদ শাহিন।

উপ দপ্তর সম্পাদক,মজির উদ্দিন,উপ- প্রচার সম্পাদক মো.মতিউর রহমান,কোষাধ্যক্ষ শমসের জামাল।

সদস্য,এড.মিসবাহ উদ্দিন সিরাজ,ইমরান আহমদ এমপি,হাজি আব্দুল হাসিব মনিয়া,মোস্তাকুর রহমান মফুর, নিজাম উদ্দিন চেয়ারম্যান, সারওয়ার হোসেন,আখলাকুর রহমান চৌধুরী সেলিম,সৈয়দ মিসবাহ উদ্দিন,হাবিবুর রহমান হাবিব, আবদাল মিয়া, এড.বদরুল ইসলাম জাহাঙ্গীর,মুক্তিযোদ্ধা সাইফুল আলম,শহিদুর রহমান শাহিন,আনহার মিয়া,আব্দুল বাসিত টুটুল,নুরে আলম সিরাজি, কামাল আহমদ,এমকে শফি চৌ.এলিম,আং বারি,আবু হেনা মো ফিরোজ আলী(বিশ্বনাথ), আমাতুজ জোহরা জেবিন রুবা,জাকির হোসেন,এড. আফসর আহমদ, এড.ফখরুল ইসলাম, এড. মনসুর রশীদ,মুক্তিযোদ্ধা লুৎফুর রহমান লেবু, জাহাঙ্গীর আলম,শাহিদুর রহমান চৌধুরী জাবেদ, হাজি আবুল লেইছ চৌধুরী,গোলাপ মিয়া।

উল্লেখ্য,গত ৮ ডিসেম্বর (শুক্রবার) প্রায় এক বছর পর প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার অনুমতিক্রমে সিলেট জেলা আওয়ামী লীগের ৭৫ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কসিটি অনুমোদন দেন দলের সাধারণ সম্পাদক ওবিয়দুল কাদের।

পূর্ণাঙ্গ কমিটি গঠনের পর আজ ৬ ফেব্রয়ারী প্রথম বর্ধিত সভা অনুষ্টিত হয় ।। ২০১৯ সালের ৫ ডিসেম্বর সিলেট মহানগর ও জেলা আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়।

সভার শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন ধর্ম বিষয়ক সম্পাদক হাজি রইছ আলী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top

সম্পাদক ও প্রকাশক: এড: মোঃ আব্দুল্লাহ আল হেলাল 01726840304

নির্বাহী সম্পাদক: আব্দুল হামিদ
বার্তা সম্পাদক: মুতিউর রহমান
ব্যবস্থাপনা সম্পাদক: সাহেদ আহমদ
উপ-সম্পাদক: ইয়াছিন আলী
উপ-সম্পাদক: ওয়াহিদ মাহমুদ

লেভেল-২, সুরমা টাওয়ার, তালতলা, সিলেট-৩১০০।
০১৭২৬-৮৪০৩০৪
news.sylhetdiganta@gmail.com