ঢাকা,৬ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ২১শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

সিলেটের দক্ষিণ সুরমায় স্পিড ব্রেকার অপসারনের দাবিতে মানববন্ধন

received_359981481745239.jpeg

সাহেদ আহমদ : সিলেট মহানগরীর দক্ষিণ সুরমা এলাকার রেলগেইট থেকে চন্ডিপুল পর্যন্ত মাত্র দেড় কিলোমিটার সড়কের একটু পর পর দেয়া ১৬টি মরণবাঁধ (স্পিড ব্রেকার) অপসারনের দাবিতে মানববন্ধন করেছে ডায়নামিক সোশ্যাল কমিউনিটি। (০৫ মার্চ) শুক্রবার বিকাল ০৪ ঘটিকার সময় চন্ডিপুল পয়েন্টে এ মানববন্ধন অনুষ্টিত হয়।
ডায়নামিক সোশ্যাল কমিউনিটির সাধারন সম্পাদক শফিউল আলম শফি’র পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন কমিউনিটির চেয়ারম্যান আসাদুজ্জামান শাফি, প্রেসিডিয়াম সদস্য আহমেদ রুমন, আবু মারজান তাওফিক, বেলাল আহমদ, নেওয়াজ শরীফ, আহমেদ জুয়েল, সেক্রেটারীয়েট মেম্বার আবু জাফর মাহিন, মোহাম্মদ সায়হান, শাহরিয়ার আকিব,
কামরান আহমদ,এক্সিকিউটিভ মেম্বার সাফাত রহমান, হাসানুজ্জামান নাহিদ, সাফায়াত রহমান সানি, মো: সালমান আহমদ,
এছাড়াও বক্তব্য রাখেন সুজন আহমদ, আব্দুল আউয়াল, ইমরান আহমদ, উসামা বিন আব্দুর রব, কামরুল ইসলাম, নাসের উদ্দিন, ইমাদ আল-দ্বীন প্রমুখ। এছাড়াও স্থানীয়, পথচারী এবং ড্রাইভার সহ বিভিন্ন স্থরের মানুষ অংশগ্রহন করেন।
অনুষ্ঠানে বক্তারা বলেন, এই রাস্তা দিয়ে দিন-রাত বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষার্থী, চাকরিজীবি, রোগী, শ্রমজীবীসহ লক্ষাধিক লোকজন সিলেট নগরীর প্রবেশ করেন ও বের হন। এ রাস্তার অপ্রয়োজনীয় ও ঝুঁকিপূর্ণ স্পিড ব্রেকারগুলোর কারণে চরম অতিষ্ঠ নগরবাসী ও চলাচলকারীরা। এছাড়াও রোগীবাহী গাড়িগুলোর যাতায়াতে অসুবিধার সৃষ্টি হয় এবং কষ্ট হয় রোগীদের। এখন স্পিড ব্রেকার গুলো দুর্ঘটনার কারণ হয়ে দাঁড়িয়েছে। যে কোনো সময় বড় ধরণের দুর্ঘটনা ঘটে একাধিক প্রাণহানির ঘটনাও ঘটতে পারে। তারা সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট অযৌক্তিক অতিরিক্ত স্পিড ব্রেকার দ্রুত অপসারনের জোর দাবী জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top