ঢাকা,১৫ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ১লা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

সিলেটে ফেডক্যাব আয়োজিত এযাবৎকালের সর্ববৃহৎ এডুকেশন ফেয়ার অনুষ্ঠিত হতে যাচ্ছ ১৬ ও ১৭ই মার্চ

received_151877983451973.jpeg

সিলেটে ফেডক্যাব আয়োজিত এযাবৎকালের সর্ববৃহৎ এডুকেশন ফেয়ার অনুষ্ঠিত হতে যাচ্ছে আগামী ১৬ এবং ১৭ই মার্চ ২০২১ ইং। ফরেন এ্যাডমিশন এন্ড ক্যারিয়ার ডেভলপমেন্ট কনসালটেন্টস এ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ফ্যাকড-ক্যাব) বাণিজ্য মন্ত্রণালয় অনুমোদিত এবং এফবিবিসিআই এর এ শ্রেণিভুক্ত একটি শিক্ষা পরামর্শ বিষয়ক বাণিজ্যিক প্রতিষ্ঠান। ২০০৫ইং সাল থেকে প্রতিষ্ঠানটি কাজ করে যাচ্ছে। ষষ্ঠবারের মতো প্রিমিয়ার ব্যাংক ফ্যাকড-ক্যাব আন্তর্জাতিক শিক্ষা মেলা-২০২১ আগামী ১২ ও ১৩ মার্চ রাজধানী ঢাকার হোটেল ইন্টারকন্টিনেন্টালে এবং ১৬ ও ১৭ মার্চ সিলেটে আমান উল্লাহ কনভেনশন সেন্টারে অনুষ্ঠিত হবে।

জানা যায়, বাংলাদেশের সর্ববৃহৎ এই শিামেলা শিক্ষার্থী, বিশ্বের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধি, শিক্ষক ও অভিভাবকদের সরাসরি সেতুবন্ধন হিসেবে কাজ করে যাচ্ছে। একই ছাদের নীচে বিশ্ববিদ্যালয়ে ভর্তি, স্পট অ্যাডমিশন, শিক্ষা লোন, ভিসা প্রোসেসিং, ভর্তির সময়কাল, বসবাসের খরচ, শিক্ষা বৃত্তি, সেশনসহ যাবতীয় তথ্য জানার ব্যবস্থা থাকবে এই শিক্ষা মেলায়।
দেশের স্বনামধন্য ৪০টি কনসালটেন্সি প্রতিষ্ঠানের উপস্থিতিতে বিশ্বের ৩০০টির বেশী বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধিগণ মেলায় অংশগ্রহণ করবেন। মেলায় অংশ নেয়া বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধিরা ফাউন্ডেশন, স্নাতক, স্নাতোকত্তর এবং পিএইচডি সম্পন্নের যাবতীয় তথ্য শিক্ষার্থীদের কাছে তুলে ধরবেন। তারা বর্তমান অতিমারি বাস্তবতায় নিখরচায় উচ্চশিক্ষা পরামর্শ, ভর্তি মূল্যায়ণ, টিউশন ফিস এর ওপর বৃত্তি, সাশ্রয়ী মূল্যে বিশ্বমানের শিক্ষা গ্রহণের পাশাপাশি প্রবাসে শিক্ষার্থীদের বৈধ কর্মঘন্টা খরচ করে আয়ের বিষয়ে বিস্তারিত জানার সুযোগ করে দেবেন।
আয়োজক সূত্রে জানা যায়, এবারের মেলা মহান স্বাধীনতার ৫০ বছর পূর্তি ও বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর প্রতি উৎসর্গ করা হয়েছে। এই মেলার মাধ্যমে উচ্চ শিক্ষিত জনগোষ্ঠী তৈরী, বৈদেশিক মুদ্রা আয় ও উন্নত রাষ্ট্রের দিকে অগ্রযাত্রার ২০৪১ সালের সরকারী অঙ্গীকার পূরণে সকলের সম্মিলিত প্রয়াসের উপর গুরুত্ব দেয়া হয়েছে।
ফ্যাকড-ক্যাব প্রেসিডেন্ট কাজী ফরিদুল হক (হ্যাপী) জানান, শিক্ষা মেলার মাধ্যমে বিদেশে মান সম্পন্ন শিক্ষায় এই দেশের তরুণরা শিক্ষিত হয়ে এই দেশকে একদিন উন্নত রাষ্ট্রে পরিণত হতে সহায়তা করবে।
ফ্যাকড-ক্যাব সাধারণ সম্পাদক গাজী তারেক ইবনে মোহাম্মদ বলেন, প্রতিযোগিতার সমতায় আমরা যেন পিছিয়ে না পরি। আমাদের শিক্ষার্থীরা নিজেকে কর্ম জীবনের জন্য তৈরি করার পাশাপাশি উদ্যোক্তা হিসেবে গড়ে তুলবে। শিক্ষার্থীদের চ্যাম্পিয়ন হওয়ার মানসিকতা থাকা প্রয়োজন।
বরাবরের মতো এই মেলারও প্রধান পৃষ্ঠপোষক প্রিমিয়ার ব্যাংকের এম.ডি ও সিইও এম. রেজাউল করিম বলেছেন, উচ্চ শিক্ষায় বিদেশে পড়তে যাওয়ার মাধ্যমে শিক্ষার্থীরা তাদের ক্যারিয়ার ডেভেলপমেন্ট করছে এবং বাংলাদেশের অন্যতম প্রিমিয়ার ব্যাংক যারা শিক্ষার্থীদের ওয়ান স্টপ সার্ভিসের মাধ্যমে দ্রুত টিউশন ফিস প্রেরণ সহ অন্যান্য সেবা নিশ্চিত করছে।
আয়োজকরা ঢাকা ও সিলেটে প্রিমিয়ার ব্যাংক ৬ষ্ঠ ফ্যাকড-ক্যাব আন্তর্জাতিক শিক্ষা মেলায় উচ্চ শিক্ষা গ্রহনে ইচ্ছুক শিক্ষার্থীদের অংশ গ্রহণের আহবান জানিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top

সম্পাদক ও প্রকাশক: এড: মোঃ আব্দুল্লাহ আল হেলাল 01726840304

নির্বাহী সম্পাদক: আব্দুল হামিদ
বার্তা সম্পাদক: মুতিউর রহমান
ব্যবস্থাপনা সম্পাদক: সাহেদ আহমদ
উপ-সম্পাদক: ইয়াছিন আলী
উপ-সম্পাদক: ওয়াহিদ মাহমুদ

লেভেল-২, সুরমা টাওয়ার, তালতলা, সিলেট-৩১০০।
০১৭২৬-৮৪০৩০৪
news.sylhetdiganta@gmail.com