ঢাকা,১৪ই অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ | ২৯শে আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

‘ জাতীয় বক্ষব্যাধি ইনস্টিটিউট হাসপাতাল ও এপেক্স বাংলাদেশ

inbound4226738195839368245.jpg

মানবিকতায় একসাথে আমরা’ এই প্রত্যয়ে সেবা কার্যক্রমের ধারাবাহিকতায় ২৪শে এপ্রিল,২০২১ শনিবার আর্ন্তজাতিক স্বেচ্ছাসেবী সংগঠন দ্যা ন্যাশনাল এসোসিয়েশন অব এপেক্স ক্লাবস অব বাংলাদেশ(এপেক্স বাংলাদেশ) এর উদ্যোগে এবং জেলা -১ ও জেলা -২ এর ব্যবস্থাপনায় মহাখালী জাতীয় বক্ষব্যাধি ইনস্টিটিউট হাসপাতালে করোনা( কোভিড -১৯) সুরক্ষা ও চিকিৎসা সামগ্রী হাসপাতালের মান্যবর পরিচালক প্রফেসর ডা.মু.সাইদুল ইসলাম এর নিকট হস্তান্তর করা হয়। এসময় আরপি ডা.মো. সিরাজুল ইসলামসহ সিনিয়র অধ্যাপকবৃন্দ উপস্থিত ছিলেন।
এপেক্স বাংলাদেশের পক্ষে উপস্থিত ছিলেন লাইফ গভর্নর এপেক্সিয়ান মোশারফ হোসেন মিশু, জেলা -১ এর গভর্নর এপে. সুজিত কুমার সাহা সুব্রত, জেলা-২ এর গভর্নর এপে.মনিরুল ইসলাম, ন্যাশনাল ট্রেজারার এপে.হারুনুর রশিদ, ন্যাশনাল অফিসিয়াল এপেক্স ক্লাব অব ঢাকা গ্রীনের অতীত সভাপতি এপেক্সিয়ান শাহরিয়ার বিদুৎ ,এপেক্স ক্লাব অব ঢাকা মিডটাউনের প্রেসিডেন্ট এপেক্সিয়ান এএসএম নাফিস খান রোহান।

করোনা সুরক্ষা ও চিকিৎসা সামগ্রীর মধ্যে রয়েছে ৮টি নেবুলাইজার মেশিন, অতিরিক্ত নেবুলাইজার মাস্ক, ৫০০ নেবুলাইজার সল্যুশন এ্যাম্পুল (মেডিসিন) , সার্জিকেল মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার । এই ছাড়াও এই সময়ে করোনা সচেতনতায় লিফলেট বিতরণ ও ফেস্টুন লাগানো হয়।
এই সেবা কার্যক্রমটি সমন্বয় করেন ডা. রোমান ও এপেক্স ক্লাব অব ঢাকা মিডটাউনের সদস্য এপেক্সিয়ান ডা. সুমাইয়া মাহনুর ।

করোনার প্রাদুর্ভাবের শুরু হতে ইতোমধ্যে সারা দেশের ৭০টির বেশি জেলা ও উপজেলায় আড়াইশোর বেশি নেবুলাইজার মেশিন, ১৫ হাজার জনের বেশি রুগীর জন্য নেবুলাইজার সলুশ্যান এ্যাম্পুল, প্রচুর পরিমানে মাস্ক, হ্যান্ড গ্লাভস, সীমিত সংখ্যক পিইপি, করোনা প্রতিরোধে ও সচেতনতায় অর্ধলক্ষ লিফলেট, প্রচুর পরিমাণে ফেস্টুনসহ বিভিন্ন সামগ্রী বিতরণ করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top