ঢাকা,২৫শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ | ১০ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

সিলেটবাসীর আপনজন মেয়র কামরান, আপনি আছেন স্মৃতিতে অম্লান : এম এ ওয়াহিদ

received_763437774339388.jpeg

কি দিয়ে লিখা শুরু করবো পাইনি ভাষা খুঁজে, আমার মতো হাজার জনের চোখে কিবা অশ্রু ভিজে। আপনজন সবার সিলেট বাসীর নেতা সর্বস্তরের জনগণকে আদর করতেন ভালো বাসতেন, তাঁর মাঝে সবচেয়ে বেশি গুনছিলো যে দল মত নির্বিশেষে সব ধরনের মানুষকে সহযোগিতা কথা এবং ভালোবেসে আগলে রাখা আর হাসিমুখে কথা বলাই ছিলো কি যেনো এক অভ্যাস।

আমি দেখিনি কোনদিন কারো সাথে রাগ করতে কিংবা কারও সাথে অসদাচরণ আচরণ করতে, একজন বড়মাপের মানুষ হিসেবে ছিলো যথেষ্ট গুণ। মানুষের কল্যাণে কাজ করাটাই ছিলো সবচেয়ে বেশি গুরুত্বপূর্ণ, মহান রবের কাছে তাঁর সম্পর্কটা ছিলো বেশ ভালো হজ্জ এবং ওমরা
সহ বেশ কয়েকবার দেখেছি মসজিদে ইতিকাফ করতে। সিলেট নগরীর ২৭ টি ওয়ার্ডের সাথে ছিলো নিবিড় সম্পর্ক, একজন ক্ষুদ্র গণমাধ্যম কর্মী হিসেবে বিভিন্ন সময় কাছে থেকে দেখার সুযোগ হয়েছিলো, অনেক সহযোগিতা পেয়েছি, এতবড় মাপের মানুষের কাছ থেকে পাওয়া স্নেহ, আদর এবং ভালোবাসা টুকু কোন দিনই ভুলার নয়।

২০১৮ সালে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে সেতুবন্ধন সামাজিক ও সাংস্কৃতিক পরিষদের প্রতিষ্ঠা বার্ষিকী ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠানে তিনি ছিলেন প্রধান অতিথি আমি ছিলাম অনুষ্ঠানের সঞ্চালন, অনুষ্ঠান শেষে বিদায় দেয়ার সময়ই পিএস কে উচ্চ সুরে দমক দিয়ে বল্লেন ওর সাথে ছবি তুলে দাও, তার নিজের মোবাইলে পরদিন দেখি ফেসবুক ছবি পোস্ট করলেন তখন আমি পোস্ট টি শেয়ার করলাম।

এভাবেই অনেকটাই স্মৃতি আজ-ও বুকের মাঝে চাপ দিচ্ছে, ভাবতেই পারিনি যে এত কম সময়ে তিনি বিদায় নিয়ে চলে যাবেন, তবুও মহান মালিকের ইচ্ছা।

বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য ও সিলেট সিটি কর্পোরেশনের প্রথম মেয়র বর্ষীয়ান রাজনীতিবিদ জননেতা বদর উদ্দিন আহমদ কামরানের প্রথম মৃত্যুবার্ষিকীতে আজ মঙ্গলবার সকাল ১০. ৫ মিনিটে কবর যিয়ারত ও পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শুরু হয় দিনব্যাপী কর্মসূচী।

পরবর্তী সিলেটের ২৭ টি মসজিদ সহ গীর্জা ও মন্দিরে শিরনী বিতরণ করা হয় এবং ছড়ার পার নিজ বাসভবনে কোরআন খতম সহ বিশেষ মোনাজাত করা হয়। এতে উপস্থিত ছিলেন সিলেট জেলা ও মহানগর আওয়ামিলীগ, যুবলীগ, ছাত্রলীগ এবং সেচ্ছাসেবকলীগ সহ সিলেটের সর্বস্তরের নেতাকর্মী বৃন্দ।

উল্লেখ্য,করোনায় আক্রান্ত হয়ে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় গত বছরের এই দিনেই ইন্তেকাল করেছিলেন। মহান আল্লাহ পাক যেনো জান্নাতের বাসিন্দা হিসেবে কবুল করেন, আমিন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top

সম্পাদক ও প্রকাশক: এড: মোঃ আব্দুল্লাহ আল হেলাল ০১৭২৬৮৪০৩০৪

নির্বাহী সম্পাদক: আব্দুল হামিদ
বার্তা সম্পাদক: মুতিউর রহমান
ব্যবস্থাপনা সম্পাদক: সাহেদ আহমদ
উপ-সম্পাদক: ইয়াছিন আলী
উপ-সম্পাদক: ওয়াহিদ মাহমুদ

লেভেল-২, সুরমা টাওয়ার, তালতলা, সিলেট-৩১০০।
০১৭২৬-৮৪০৩০৪
news.sylhetdiganta@gmail.com