ঢাকা,২৫শে মে, ২০২২ খ্রিস্টাব্দ | ১১ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

সেবামূলক মন মানসিকতা নিয়ে সবাই কাজ করলে দেশ এগিয়ে যাবে: অধ্যক্ষ আতাউর রহমান পীর

received_402465624501380.jpeg

রোটারি ডিষ্ট্রিক্ট-৩২৮২ বাংলাদেশের পাষ্ট ডিস্ট্রিক্ট গভর্ণর, ২০২১-২০২২ এর ডিস্ট্রিক্ট ট্রেইনার লেঃ কর্ণেল (অবঃ) অধ্যক্ষ আতাউর রহমান পীর বলেছেন, মানুষের জীবনমান উন্নয়নের জন্য দূর্যোগময় সময়ে রোটারিয়ানরা অসহায় মানুষের পাশে দাড়িয়েছেন। অসহায় মানুষদের সহযোগিতার মাধ্যমে স্বাবলম্বী করে গড়ে তুলতে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন রোটারিয়ানরা। করোনা মহামারীতে রোগীদের পরিবহনের জন্য বিভিন্ন হাসপাতালে এ্যাম্বুলেন্স প্রদান ও হাসপাতালে আইসিইউ ভেন্টিলেটর ইতিমধ্যে প্রদান করা হয়েছে। বিশ্বের সর্ববৃহৎ সেবামূলক স্বেচ্ছাসেবী সংগঠন রোটারি ইন্টারন্যাশনাল প্রতিষ্ঠালগ্ন থেকে সারা বিশ্বে পোলিও নিরোধ সহ আর্ত মানবতার সেবায় কাজ করে যাচ্ছে।

তিনি বলেন, দেশের মানুষের ভাগ্য উন্নয়ন ও দারিদ্র্য এবং দূর্নীতিমুক্ত দেশ গঠনে রোটারিয়ানরা সরকারের পাশাপাশি কাজ করে যাচ্ছেন। সমাজসেবা ও রাজনীতি সহ সকল ক্ষেত্রে সেবামূলক মন মানসিকতা নিয়ে সবাই কাজ করলে দেশ এগিয়ে যাবে। তিনি আরো বলেন, রোটারি ক্লাব অব সিলেট গ্রীন সিটি ২০২০-২১’ রোটাবর্ষে আর্থমানবতার সেবায় বিশেষ অবদান রাখায় ডিস্ট্রিক্টের মধ্যে ৪র্থ বেস্ট ক্লাব মনোনীত হয়েছে। এর ধারাবাহিকতা ধরে রাখতে সবার প্রতি আহবান জানান এবং রোটারি ক্লাব অব সিলেট গ্রীন সিটির রোটারিয়ানদেরকে ধন্যবাদ জানান। আগামী দিনেও রোটারিয়ানদের মানবতার কল্যানে কাজ করা আহ্বান জানান তিনি।

তিনি গতকাল ১০ জুলাই শনিবার সন্ধ্যা ৭টায় রোটারি ক্লাব অব সিলেট গ্রীন সিটির ২০০ তম সাপ্তাহিক সভা ও প্রেসিডেন্ট কলার হ্যান্ডওভার অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য উপরোক্ত কথাগুলো বলেন।
ক্লাবের প্রেসিডেন্ট রোটারিয়ান শাহজাহান সেলিম বুলবুল এর সভাপতিত্বে ও সেক্রেটারি রোটারিয়ান মো. দেলোয়ার হোসেনের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন পাষ্ট ডিস্ট্রিক্ট সেক্রেটারি, পিপি রোটারিয়ান এ. এইচ. এম ফয়ছল, ডিস্ট্রিক্ট জোনাল কোর্ডিনেটর পিপি রোটারিয়ান ফয়ছল করিম মুন্না, ক্লাব এ্যাডভাইজার পিপি রোটারিয়ান কফিল উদ্দিন বাবলু, ডেপুটি গভর্নর পিপি রোটারিয়ান আতাউর রহমান মিলন, এসিস্ট্যান্ট গভর্নর (এসাইন), পিপি রোটারিয়ান কবিরুল ইসলাম পিএইচএফ, সাবেক এসিস্ট্যান্ট গভর্নর পিপি রোটারিয়ান মো. আনোয়ার হোসেন পিএইচএফ, সাবেক এসিস্ট্যান্ট গভর্নর পিপি রোটারিয়ান আলী মোস্তাক মেরাজ, চার্টার্ড প্রেসিডেন্ট রোটারিয়ান ইয়াহিয়া আহমেদ পিএইচএফ, ক্লাব ট্রেইনার পিপি রোটারিয়ান আব্দুর রশীদ পিএইচএফ, আইপিপি রোটারিয়ান মাহমুদ আলম এমপিএইচএফ।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন প্রেসিডেন্ট ইলেক্ট রোটারিয়ান তোফাজ্জল হোসেন, ভাইস-প্রেসিডেন্ট রোটারিয়ান মো. আলমগীর হোসেন, রোটারিয়ান মো. অলি আহমেদ পিএইচএফ, ট্রেজারার রোটারিয়ান জইন উদ্দিন, সার্জেন্ট এট আর্মস রোটারিয়ান সাইদ আহমেদ, ডাইরেক্ট কমিউনিটি সার্ভিস রোটারিয়ান জাহেদ আহমেদ, রোটারেক্ট ডিস্ট্রিক্ট সেক্রেটারি মো. হাবিব আহমদ, রোটারেক্টর আইপিপি মান্না আহমেদ, রোটারেক্ট ক্লাব অব গ্রিন সিটি সিলেটের প্রেসিডেন্ট রোটারেক্ট আকিব আহমদ।

সভার শুরুতে প্রেসিডেন্ট কলার হ্যান্ডওভার করা হয় এবং নতুন প্রেসিডেন্টকে প্রধান অতিথি, বিশেষ অতিথি সহ ক্লাবের রোটারিয়ান নেতৃবৃন্দ ফুল দিয়ে বরণ করে নেন এবং বিদায়ী প্রেসিডেন্টকে ক্রেষ্ট প্রদান করা হয়। সভার শেষ পর্যায়ে প্রেসিডেন্ট’র পক্ষ থেকে সেলাই প্রশিক্ষণ গ্রহণকারী, একজন অসহায় মহিলাকে সেলাই মেশিন প্রধান করা হয়। ক্লাবে নতুন সদস্য হিসাবে যোগদানকারী রোটারিয়ান মো. আহসান হোসেন কে প্রধান অতিথি রোটারি পিন পরিয়ে দেন এবং ক্লাবের ভাইস-প্রেসিডেন্ট রোটারিয়ান মো. আলমগীর হোসেন এর জন্মদিন কেক কেটে পালন করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top