ঢাকা,৩০শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ | ১৬ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

৬নং রনিখাই ইউনিয়নের ৯নং ওয়ার্ডের কাচা রাস্তা পাকা করনের দাবি এলাকাবাসীর

received_874217770179460.jpeg

কোম্পানীগঞ্জ উপজেলার পূর্ণছগাম থেকে মোরারগা ও পুরার পার গ্রামে যাওয়ার একমাত্র রাস্তাটি কাঁচা। এটি পাকা করার দাবি অনেক বছরের। বৃষ্টি হলে এ রাস্তায় চলাচলকারী মানুষকে অবর্ণনীয় দুর্ভোগের শিকার হতে হয়।
স্থানীয় বাসিন্দাদের সঙ্গে কথা বলে জানা যায়, পাঁচ হাজার মানুষের গ্রামটি খাগাইল বাজার থেকে অনুমান  তিন কিলোমিটার পূর্ব উত্তর দিকে এবং পূর্ণছগাম  থেকে এক কিলোমিটার উত্তরে।
পূর্ণছগাম থেকে গ্রামের কাঁচা রাস্তাটি মোরারগা শুরু হয়ে পুরারপার  পর্যন্ত গেছে। রাস্তাটির দৈর্ঘ্য দেড় কিলোমিটার। এ গ্রামে একটি সরকারি প্রাথমিক বিদ্যালয় আছে যার অবস্থা ততটা ভাল না। কোর ধরনর সংস্কার নেই। মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পর্যায়ে পড়াশোনা করতে গ্রামের ছেলেমেয়েরা কাঁচা রাস্তা ব্যবহার করে দুই/তিন  কিলোমিটার দূরের পূর্ণছগাম উচ্চ বিদ‍্যালয় এবং পাঁচ কিলোমিটার দূরে ইমরান আহমদ কারিগরি কলেজ  যাতায়াত করে। গ্রামটির অধিকাংশ মানুষ মাছ মেরে জীবিকা নির্বাহ করেন। অনেকে কৃষিকাজও করেন।
ইমরান আহমদ কারিগরি কলেজের ছাত্র এই গ্রামের বাসিন্দা মোহাম্মদ জহির উদ্দিন বলেন সামান্য  বৃষ্টি হলেই কাঁচা রাস্তায় কাদাপানি জমে থাকে। তখন রিকশা ও সিএনজি চালিত অটোরিকশা চলতে পারে না। এমনকি হেঁটে চলাচলও কঠিন হয়ে পড়ে। এমন কি পূর্ণছগাম এর বিতরের ইট দিয়ে তৈরি রাস্তাটিও নষ্ট হয়ে গেছে। এ যেন আমাদের কেউ দেখার নেই।  গ্রামের বাসিন্দা মতিউর রহমান বলেন, অনেক  বছর ধরে এ রাস্তা পাকা করার প্রতিশ্রুতি দিয়ে আসছেন জনপ্রতিনিধির। কিন্তু কাজ হচ্ছে না।

তবে ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান এর নিকট এ গ্রামের বাসিন্দারা রাস্তাটি পাকা করনের দাবী জানান।তারা আরও  বলেন সবাই প্রতিশ্রুত দেন কিন্তু কেউ প্রতিশ্রুত পালন করেনা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top