ঢাকা,২৫শে মে, ২০২২ খ্রিস্টাব্দ | ১১ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

জাতীয় শোক দিবসে আইনজীবী সমিতির আলোচনা সভা বঙ্গবন্ধু হত্যাকারী পলাতক আসামীদের বিচারের আওতায় নিয়ে আসার দাবী

FB_IMG_1629117894645.jpg

হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষ্যে সিলেট জেলা কর আইনজীবী সমিতির উদ্যোগে এক আলোচনা সভা ও দোয়া মাহফিল সোমবার (১৬ আগস্ট) দুপুর সাড়ে ১২টায় নগরীর মেন্দিবাগস্থ সমিতির কার্যালয়ে অনুষ্ঠিত হয়।
সমিতির সভাপতি অধ্যাপক মো. শফিকুর রহমানের সভাপতিত্বে ও যুগ্ম সম্পাদক অ্যাডভোকেট শফিকুল ইসলামের পরিচালনায় শুরুতে স্বাগত বক্তব্য রাখেন সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মো. এমদাদুল হক।
আলোচনা সভায় বক্তব্য রাখেন, মো. আবুল ফজল, সিরাজুল হোসেন আহমদ, বাহাউদ্দিন বাহার, মো. কামাল আহমদ, এডভোকেট শহীদুল হক তালুকদার, ইফতিয়াক হোসেন মঞ্জু, জহিরুল ইসলাম রিপন, মিন্টু চন্দ্র রায় অনুপ্রবত প্রমুখ।


আলোচনা সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, অ্যাডভোকেট আবু মো. আসাদ, অ্যাডভোকেট সজল কুমার রায়, অ্যাডভোকেট পরীক্ষিত এন্দ, মো. আমিনুল ইসলাম, মো. মিজানুর রহমান, রঞ্জু মনি ধর, আ. স. ম. শাহীন, তুষার রায় সহ অন্যান্য কর আইনজীবীগণ উপস্থিত ছিলেন।
সভায় বক্তারা বলেন, মহান স্বাধীনতার স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্ব-পরিবারে হত্যা করে ঘাতকরা মনে করেছিলো আমাদের স্বাধীনতা স্বার্বভৌমত্ব ধ্বংস করে দেবে, কিন্তু তাদের সে আশা পূরণ হয়নি। দেশের মানুষ বঙ্গবন্ধুর আদর্শকে লালন করে বঙ্গবন্ধু তনয়া প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশকে আজ উন্নত চূড়ায় নিয়ে যাওয়ার পদক্ষেপ বাস্তবায়নে রয়েছে। বক্তারা বঙ্গবন্ধুর ও তাঁর পরিবারের সকলের আত্মার মাগফেরাত কামনা করে বলেন, এই শোককে আমরা আমাদের কাজের মাধ্যমে শক্তিতে পরিণত করবো। দেশের আর্থসামাজিক উন্নতিতে কর আইনজীবীদের ভূমিকা রাখার আহ্বান জানিয়ে বক্তারা বলেন, আমরা দেশের সর্বাঙ্গীন উন্নয়নে অবদান রাখতে বলিষ্ট ভূমিকা রাখবো। বক্তারা বঙ্গবন্ধু হত্যাকারী পলাতক আসামীদের অবিলম্বে বিচারের আওতায় নিয়ে আসার জন্য সরকারের প্রতি আহ্বান জানান। সবশেষে মাওলানা মো. সাজিদুর রহমানের পরিচালনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। বিজ্ঞপ্তি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top