ঢাকা,৩০শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ | ১৬ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

আল-ফয়েজ ফাউন্ডেশন,সিলেটের পুরস্কার বিতরণী ও ট্রেনিং ওয়ার্কশপ সম্পন্ন

Polish_20210824_083055746.jpg

কোম্পানীগঞ্জ প্রতিনিধি
মোঃ মাহমুদুল হাসান নাঈম

২৩ আগষ্ট ২০২১ খ্রিস্টাব্দ রোজ সোমবার সকাল ৮-৩০ মিনিটের সময় আল-ফয়েজ ফাউন্ডেশন,সিলেট কর্তৃক বিগত ঈদুল আযহা উপলক্ষে আয়োজিত অনলাইন কুইজ প্রতিযোগিতা ২০২১ এর পুরস্কার বিতরণী ও “সাংবাদিকতায় ছাত্রদের করণীয় এবং টাইম ম্যানেজমেন্ট” শীর্ষক প্রশিক্ষণমূলক কর্মশালা অনুষ্ঠিত হয় সিলেটের কোম্পানীগঞ্জ উপজেলার গৌরীনগর আল-বারাকাহ মুহাম্মদিয়া ইসলামিয়া মাদরাসায়।

আল-ফয়েজ ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা হাফিজ মাওলানা ফয়জুর রহমান সাহেবের সভাপতিত্বে পরিচালিত অনুষ্ঠানে সঞ্চালনা করেন অত্র ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক ইমরান হুসাইন সেলিম ও অনুষ্ঠানের শুরুতে মানবতার মুক্তির সনদ পবিত্র কালামুল্লাহ শরীফ থেকে তেলাওয়াত করেন হাফিজ আলী হুসাইন।

অনুষ্ঠানে সাংবাদিকতায় ছাত্রদের করণীয় সম্পর্কে জুম এপসের মাধ্যমে গুরুত্বপূর্ণ আলোচনা পেশ করেন নিউইয়র্কের বিএমসিসি স্কুলের প্রিন্সিপাল ও আল-ফয়েজ ফাউন্ডেশনের চেয়ারম্যান মাওলানা রশীদ আহমদ। মানুষের হেদায়াতের কাণ্ডারী পবিত্র কালামুল্লাহ শরীফের আলোকে হেদায়েত সম্পর্কে আলোচনা পেশ করেন আল-বারাকাহ মুহাম্মদিয়া ইসলামিয়া গৌরিনগর মাদ্রাসার মুহতামিম মাওলানা মুদ্দাসসির আহমদ। কুরআন শিক্ষার গুরুত্ব নিয়ে আলোচনা পেশ করেন বর্নি হাইস্কুলের শিক্ষক মাস্টার ফজলুর রহমান ফজলু সাহেব।

লিডিং ইউনিভার্সিটির ইসলামিক স্টাডিজ বিভাগের শিক্ষক ও অত্র ফাউন্ডেশনের কো-চেয়ারম্যান মাওলানা জিয়াউর রহমান সাহেব টাইম ম্যানেজমেন্ট সম্পর্কে অত্যন্ত গুরুত্ববহ আলোচনা পেশ করেন।

অতঃপর পুরস্কার বিতরণ অনুষ্ঠান শুরু হয়।পুরস্কার বিতরণ করেন ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা,সিনিয়র কো-চেয়ারম্যান,কো-চেয়ারম্যান,সাধারণ সম্পাদক ও সদস্যবৃন্দ।

প্রতিযোগিতায় যারা পুরস্কার পেয়ে পুরস্কৃত হয়েছেন যথাক্রমে তারা হলেন প্রথম স্থান অর্জনজারী হাবিবুর রহমান।দ্বিতীয় স্থান অর্জনকারী হাঃ আলী হুসাইন।তৃতীয় স্থান অর্জনকারী জসিম উদ্দিন।চতুর্থ স্থান অর্জনকারী হাঃ ইমদাদুল হক্ব সায়েম।পঞ্চম স্থান অর্জনকারী মিজানুর রহমান। বিজয়ীদের পুরস্কার হিসেবে দুটি ইসলামি বইয়ের পাশাপাশি একটি হাতঘড়ি,তাসবীহ,কলম,চাবির রিং এবং সৌদি ১৫ রিয়াল সহ একটি আকর্ষণীয় মানিব্যাগ প্রদান করা হয় তবে প্রথম স্থান অর্জনকারী কে এগুলোর পাশাপাশি একটি s21 মোবাইল ফোন সহ তার পিতাকেও কিছু গিফট সামগ্রী দেওয়া হয়।

এছাড়াও শিক্ষাবৃত্তি আগষ্ট ২০২১ প্রদান করা হয় চারজন গরিব মেধাবী শিক্ষার্থীকে পাঁচশত টাকা হারে এবং অনুষ্ঠানে উপস্থিতিদের মধ্যে টোকেন বিতরণ করে নির্দিষ্ট নাম সম্বলিত টিকেট প্রাপ্ত দুজন যথাত্রুমে তরুণ কবি ও লেখক, মাহমুদুল হাসান নাঈম এবং মাওলানা এখলাছুর রহমানের মধ্যে পুরস্কার হিসেবে প্রদান করা হয় একটি এলার্ম-ঘড়ি ও প্রায় পাঁচ শত টাকা এবং ফাউন্ডেশনের যেকোনো কাজে তৎপর ভূমিকা রাখায় পুরস্কৃত করা হয় হাফিজ মাওলানা ইমরান হুসাইন সেলিম কে।

অতঃপর অত্র ফাউন্ডেশনের সিনিয়র কো-চেয়ারম্যান হাফিজ সাজিদুর রহমান সংক্ষিপ্ত বক্তব্য রাখেন তৎপর আজকের অনুষ্ঠানের সভাপতি হাফিজ মাওলানা ফয়জুর রহমান সাহেবের সমাপনী বক্তব্য ও দোয়ার মাধ্যমে অনুষ্ঠানের ইতি টানা হয়।

এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মাওলানা এমাদ উদ্দিন, মিজানআহমদ,মুস্তাফিজুর রহমান মুস্তাকিম,সাংবাদিক রোমান আহমদ,হাঃ শাহীন আহমদ,হাঃ শামীম আহমদ,হাঃ জামিল আহমদ,নুমান আহমদ শিপু,হাঃইফতেখার হুসাইন,আহমদ নাঈম,আব্দুল কাদির মুন্না সাব্বির আহমদ প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top