ঢাকা,৩০শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ | ১৬ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

নওগাঁ’র মহাদেবপুরে এবি পার্টির সমাবেশ

IMG-20210829-WA0001.jpg

বিশেষ প্রতিবেদক মোহাম্মদ অলিদ সিদ্দিকী তালুকদার

উপজাতি জনগোষ্ঠীর প্রতিনিধি সহ কয়েকশত নাগরিকের এবি পার্টিতে যোগদান। নওগাঁ জেলার মহাদেবপুর উপজেলা এবি পার্টি আয়োজিত আলোচনা সভা ও যোগদান অনুষ্ঠানে আজ উড়াও উপজাতির একদল নারী-পুরুষ সহ কয়েকশত নাগরিক স্মতস্ফু্র্তভাবে এবি পার্টিতে যোগদান করেছে।

আজ সকাল সাড়ে এগারোটায় স্থানীয় একটি কমিউনিটি হলে এই যোগদান সভা অনুষ্ঠিত হয়। সাবেক বিশিষ্ট ছাত্রনেতা মেহেদী রাজের সঞ্চালনা ও জননেতা অ্যাডভোকেট আতিকুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় যোগদানকৃতদের ফুল দিয়ে বরণ করে নেন সভার প্রধান অতিথি এবি পার্টির আহ্বায়ক এএফএম সোলায়মান চৌধুরী।
যোগদানকৃতদের সম্ভাষন ও স্বাগত জানিয়ে বক্তব্য রাখেন এবি পার্টির সদস্য সচিব মজিবুর রহমান মন্জু, মহাদেবপুর উপজেলার সাবেক চেয়ারম্যান জননেতা ফটিক চন্দ্র ভট্টাচার্য্য, দলের সহকারী সদস্য সচিব শাহ আব্দুর রহমান, জননেতা আইনুল হক, বিশিষ্ট ব্যবসায়ী প্রমূখ।

সভায় এএফএম সোলায়মান চৌধুরী বলেন, মহান মুক্তিযুদ্ধের প্রতি সবাই শ্রদ্ধা প্রদর্শন করার কথা বলে কিন্তু এর অঙ্গীকারের কথা কৌশলে এড়িয়ে যায়। মুক্তিযুদ্ধের অঙ্গীকার সাম্য, মানবিক মর্যাদা ও সামাজিক সুবিচারের কথা আসলে তারা চুপসে যান। কারণ পরিবারতান্ত্রিক রাজনীতি চালু করে তারা সাম্যের মূলে কুঠারাঘাত করেছেন। দলীয়করণ ও দুর্নীতির স্বর্গরাজ্য কায়েম করে তারা কীভাবে সামাজিক সুবিচারের নাম মুখে আনবেন? তিনি বলেন রাষ্ট্রের কর্মচারীরা আজ রাষ্ট্রের মালিক হয়ে বসে আছে ফলে বাংলার মানুষ আজ অধিকার হারা। মানুষের অধিকার প্রতিষ্ঠার জন্য এবি পার্টি নতুন রাজনীতির সূচনা করবে।

দলের সদস্য সচিব মজিবুর রহমান মন্জু বলেন, গত ৫০ বছর ধরে যে সকল দল ক্ষমতায় ছিল তাদের মধ্যে মতাদর্শিক বিরোধ ও শত্রুতা থাকলেও ক্ষমতা চর্চায় জনগণের সাথে তাদের আচরণ এক। মানুষের ভোটাধিকার কেড়ে নেয়া, দলীয় করণ, দুর্নীতি, মতপ্রকাশের স্বাধীনতা হরণ, বিরোধী দল দমনে তারা সবাই একই নীতি অবলম্বন করেছেন। করোনা কালে সারা বিশ্ব যখন তটস্থ তখন করোনা কে ঘিরে বাংলাদেশে চলছে দুর্নীতির মহোৎসব। তিনি বলেন এই ধ্বংসপ্রাপ্ত রাজনৈতিক সংস্কৃতির পরিবর্তণ আনতে হলে সবাইকে ধর্মীয় ও মতাদর্শিক বিভাজনের উর্ধে উঠে নাগরিক অধিকার সমুন্নত করার এক অঙ্গীকারে ঐক্যবদ্ধ হতে হবে।

এবি পার্টিতে যুক্ত হওয়া মহাদেবপুর উপজেলার সাবেক চেয়ারম্যান জননেতা ফটিক চন্দ্র ভট্টাচার্য্য তার বক্তব্যে বলেন- এবি পার্টি কে নিয়ে যত প্রশ্ন সবগুলোর সদুত্তর আমাদেরকে কাজ দিয়ে প্রমাণ করতে হবে। সব রাজনৈতিক দল মুখে ভালো ভালো কথা বলে কিন্তু ক্ষমতায় গিয়ে ভালো করেনা। তিনি বলেন আমি যতদিন এবি পার্টির সাথে সম্পৃক্ত থাকবো ততদিন ভালো ভালো কাজ করার চেষ্টা করবো। এই অঞ্চলের মানুষের সুখে দুখে পাশে থাকবো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top