ঢাকা,৭ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ২২শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

সিলেটে জিডিএফ’র প্রতিবন্ধী শিক্ষার্থীদের মধ্যে স্পর্শ ফাউন্ডেশনের বৃত্তি বিতরণ

received_409172853945519.jpeg

সিলেট জেলা সমাজসেবা উপ-পরিচালক নিবাস রঞ্জন দাশ বলেছেন, শিক্ষার্থীদের মেধা বিকাশ ও লেখাপড়ায় উৎসাহিত করতে বৃত্তি প্রদান গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। শিক্ষা বৃত্তি প্রদানের মাধ্যমে প্রতিবন্ধী শিক্ষার্থীদের এগিয়ে নিতে হবে। বৃত্তি পেয়ে শিক্ষার্থীরা প্রতিযোগিতামূলক মনমানসিকতা নিয়ে আরো এগিয়ে যাবে। তিনি বলেন, প্রতিবন্ধী শিক্ষার্থীদের অবহেলিত না ভেবে লেখাপড়ার সুযোগ-সুবিধা বৃদ্ধির লক্ষ্যে সকলকেই সহযোগিতা করতে হবে। তিনি বলেন, সরকার প্রতিবন্ধীদেরকে সুস্থসবল মানুষের মত সকল ক্ষেত্রে সুযোগ-সুবিদা দিয়ে যাচ্ছে। সরকারের পাশাপাশি স্পর্শ ফাউন্ডেশনের মত সবাইকে প্রতিবন্ধীদের কল্যাণে এগিয়ে আসার আহবান জানান। জেলা সমাজসেবা উপ-পরিচালক
গতকাল ৭ অক্টোবর বৃহস্পতিবার বিকালে সিলেট নগরীর জিন্দাবাজারস্থ গ্রীন ডিসএ্যাবল্ড ফাউন্ডেশন (জিডিএফ) এর কার্যালয়ে স্পর্শ ফাউন্ডেশনের উদ্যোগে জিডিএফ-ডিকেফ দৃষ্টি প্রতিবন্ধী বিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে শিক্ষাবৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
জিডিএফ’র মহাসচিব-নির্বাহী পরিচালক মোঃ বায়জিদ খান এর সভাপতিত্বে ও ব্যবস্থাপক স্বপন মাহমুদের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ব্লু-বার্ড স্কুল এন্ড কলেজের সহকারী অধ্যাপক মাধব রায়, তাঁর সহধর্মীনি বেবী রায়। অডিও কনফার্ন্সের মাধ্যমে বক্তব্য রাখেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রফেসার ও স্পর্শ ফাউন্ডেশনের বোর্ড অব ট্রাস্টি মোসাদ্দেক চৌধুরী, স্পর্শ ফাউন্ডেশনের সভাপতি নাজিয়া জেবিন। উপস্থিত ছিলেন কলেজ শিক্ষিকা সাবিনা ইয়াসমিন, শিক্ষক নমিতা রাণী দে, সুপার ভাইজার রায়হান খান প্রমুখ। এছাড়াও জিডিএফ এর শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।


শুরুতে পবিত্র কুরআন থেকে তেলাওয়াত করেন দৃষ্টি প্রতিবন্ধী শিক্ষার্থী হাফিজ কয়েছ আহমদ।
অনুষ্ঠানে স্পর্শ ফাউন্ডেশনের উদ্যোগে জিডিএফ-ডিকেফ দৃষ্টি প্রতিবন্ধী বিদ্যালয়ের ৭ জন শিক্ষার্থীকে শিক্ষাবৃত্তি প্রদান করা হয়। এই বৃত্তি এক বছর প্রদান করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top