ঢাকা,৬ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ২১শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

সিলেটে জশনে জুলুছে ঈদ-এ মিলাদুন্নবী (সাঃ) র‌্যালি সম্পন্ন

received_954246665493890.jpeg

জশনে জুলুছে ঈদ-এ মিলাদুন্নবী (সাঃ) উপলক্ষে গাউসিয়া তৈয়্যবিয়া তাহেরিয়া পরিষদ বাংলাদেশ এর উদ্যোগে ২২ অক্টোবার শুক্রবার বাদ জুম্মা সিলেট নগরীর সোবহানীঘাট কাঁচাবাজার সংলগ্ন হাজী ময়না মিয়া মার্কেটের সামন থেকে জশনে জুলুছে বিশাল র‌্যালি বের হয়।
আনন্দ র‌্যালি ও মিনি ট্রাক যোগে জশনে জুলুছে ঈদ-এ মিলাদুন্নবী (সাঃ) র‌্যালী নগরী বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে দরগাহে হযরত শাহজালাল (র:)’র মাজার প্রাঙ্গণে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। র‌্যালী চলাকালে পবিত্র কোরআন তেলাওয়াত ও নাতে রাসুল, ক্বিয়াম, জিকির-আছকার করা হয়।
গাউসিয়া তৈয়্যবিয়া তাহেরিয়া পরিষদ বাংলাদেশের সভাপতি মোহাম্মদ ইলিয়াছ এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মনসুর আহমদ ও সাংগঠনিক সম্পাদক শিক্ষক মো. ইসলামের যৌথ পরিচালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, গাউসিয়া তৈয়্যবিয়া তাহেরিয়া পরিষদ বাংলাদেশের প্রধান উপদেষ্টা মো. নিজাম উদ্দিন বাবুল, গাউছিয়া কমিটি সিলেট জেলা সভাপতি হাফেজ মিসবাহ উদ্দিন চৌধুরী, দক্ষিণ সুরমা উপজেলা সভাপতি আলহাজ্ব বশির আহমদ, বিশ্বনাথ উপজেলা সাধারণ সম্পাদক এডভোকেট নুরুল আলম রহমান, এশিয়া ছিন্নমূল মানবাধিকার সংস্থা সিলেট জেলা সভাপতি মো. আব্দুস সোবহান সানী, সংগঠনের সদস্য মো. তাছলিম উদ্দিন চৌধুরী, মো. সুজাত আহমদ কবির শিকদার, শিক্ষক নিজাম উদ্দিন, মো. মাছুদ, মো. তুরু মিয়া, মো. আব্দুর রহিম, মো. শফিক, মো. মাছুম প্রমুখ। র‌্যালীতে সংগঠনের দক্ষিণ সুরমা শাখা, কামাল বাজার, পনা উল্লাহ, বড়লেখা সহ বিভিন্ন স্থানীয় সংগঠনের নেতৃবৃন্দ ছাড়াও গাউসিয়া তৈয়্যবিয়া তাহেরিয়া পরিষদ বাংলাদেশের অসংখ্য নেতাকর্মীবৃন্দ উপস্থিত ছিলেন।
র‌্যালী শেষে দরগাহে হযরত শাহজালাল (র:)’র মাজার প্রাঙ্গণে মিলাদ ও দোয়া মাহফিলে দেশ ও উম্মার শান্তি কামনা করে হাফিজ কারী শায়ের গোলাম মোস্তফা মোহনের মোনাজাতের মাধ্যমে জশনে জুলুছে ঈদ-এ মিলাদুন্নবী (সাঃ) আনন্দ র‌্যালি সমাপ্ত হয়।
সভায় বক্তাগণ বলেন, মহানবী (সাঃ)’র জন্মদিনে তাঁর আগমনে সমগ্র কুল কায়েনাত আনন্দে আত্মহারা হয়ে নবী করিম (সাঃ)-কে সালাম জানিয়েছেন। মহানবী (সাঃ) হিজরত করে মদীনা উপকণ্ঠে পৌঁছলে মদীনাবাসীগণ সানিয়াতিলবেদা নামক স্থানে জুলুছ মিছিল সহকারে সালাতুসসালাম এবং সংবর্ধনা জ্ঞাপন করেন। আমরা তাঁরই অনুকরণে মাহে রবিউল আউয়াল মাসে জশনে জুলুছে ইদ-এ মিলাদুন্নবী (সাঃ) উদযাপন করি। বক্তারা বলেন, পবিত্র জশনে জুলুছ আনন্দ র‌্যালি বর্তমান সময়ের প্রেক্ষাপটে আনন্দ প্রকাশের একটি উত্তম পন্থা। বিজ্ঞপ্তি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top