ঢাকা,৬ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ২১শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

বাংলা সাহিত্যে বিশেষ অবদানে লিটারেচার স্বর্ণপদক পেল কবি ও সংগঠক আমির বিন সুলতান

received_309298401005519-1.jpeg

খুটাখালির কৃতিসন্তান বাংলা সাহিত্যে বিশেষ অবদানে লিটারেচার স্বর্ণপদক পেলেন কবি ও সংগঠক আমির বিন সুলতান। গতকাল ২২ শে অক্টোবর ২০২১ শুক্রবার ঢাকা রমনা ইন্জিনিয়ারিং ইন্সটিটিউট হলে অনুষ্ঠিত হয় অনলাইন লিটারেচার গ্রুপস ইউনিটি (OLGU) এর ২০২০শে মনোনীত সাহিত্যের বিভিন্ন ক্যাটাগরিতে আন্তর্জাতিক গুণিজন সংবর্ধনা এ্যাওয়ার্ড অনুষ্ঠান।

উক্ত অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন-বাংলাদেশ সুপ্রিমকোর্টের মহামান্য বিচারপতি এস এম মজিবুর রহমান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন একুশে পদক পাপ্ত সঙ্গীত শিল্পী বীর মুক্তিযোদ্ধা শাহিন সামাদ। কবি ও ভাষাবিদ, মাহমুদুল হাসান নিজামী ও ডক্টর ইলিয়াসসহ কবি, গবেষক,শিল্পী, দার্শনিক, সাংবাদিক, সাংস্কৃতিক ও সামাজিক ব্যক্তিবর্গ।

উক্ত আন্তর্জাতিক গুনীজন সংবর্ধনা অনুষ্ঠানে কক্সবাজার চকরিয়া খুটাখালি ইউনিয়নের কৃতিসন্তান কবি ও সংগঠক আমির বিন সুলতান কে সাহিত্যে বিশেষ অবদানে স্বর্ণপদক প্রদান করা হয়, কবি দেশের বাহিরে অবস্থান করায় কবির প্রতিনিধিত্বে পদক গ্রহণ করেন,কবির প্রতিষ্ঠিত সাহিত্য ও মানবিক সংগঠন হিফুসাকার কেন্দ্রীয় পরিষদের সাংগঠনিক সম্পাদক কবি মোঃ আব্দুল খালেক (লিটন) উক্ত অনুষ্ঠানে সার্টিফিকেট সহ পদক তোলে দেন বাংলাদেশ সুপ্রিম কোর্টের বিচারপতি এসএম মুজিবুর রহমান।

পদকপ্রাপ্ত কবি আমির বিন সুলতান আমাদের জানান, গতকাল লিটারেচার কর্তৃক এই সম্মাননা পদক প্রেরণায় আমার কাজ কে বেগমান করতে সহায়তা করবে। এই অর্জন আমি আমার মা বাবা ও শুভাকাঙ্ক্ষীদের উৎসর্গ করলাম, যারা আমাকে উৎসাহ অনুপ্রেরণা দিয়ে এই পর্যন্ত এনেছেন। প্রতিটা কাজের স্বীকৃতি প্রাপ্তি আনন্দের। আমি লিটারেচার সভাপতি জিয়া উদ্দীন জেইন সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম সহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে বিশেষ ধন্যবাদ জানাই… ইত্যাদি। এই প্রাপ্তি কবির প্রতি তার এলাকাবাসী সহকর্মীরাও আনন্দ প্রকাশ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top