ঢাকা,২৩শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ | ৯ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

আল হেরা আইডিয়াল ইসলামি একাডেমি’র পুরস্কার বিতরণী ও অভিভাবক সমাবেশ

Polish_20211029_082453191.jpg

আল হেরা আইডিয়াল ইসলামি একাডেমি’র পুরস্কার বিতরণী ও অভিভাবক সমাবেশ সম্পন্ন। প্রাতিষ্ঠানিক শিক্ষার পাশাপাশি নৈতিক ও সাংস্কৃতিক ব্যাবহারিক শিক্ষার মাধ্যমে শিক্ষার্থীদের প্রকৃত মেধা ও প্রতিভার বিকাশ ঘটাতে ২৮ অক্টোবর ২০২১ ইং বৃহস্পতিবার, সকাল ১০টায় একাডেমি মিলনায়তনে  শিক্ষার্থীদের অভিভাবকদের সঙ্গে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

হাফিজ হাম্মাদ আহমদ এর তেলাওয়াতের মাধ্যমে মামুনুর রশীদ জসীম ও মুহাম্মদ মিনার হুসেইন এর যৌথ পরিচালনায় অনুষ্ঠান শুরু হয়।
আলোচকবৃন্দ শিক্ষার্থীদের লেখাপড়ার উন্নতি, চারিত্রিক উৎকর্ষতা,ও আমলের দৃঢ়তার উপর গুরুত্বারোপ করে অভিভাবকদের উদ্দেশ্যে পরামর্শমূলক বক্তব্য পেশ করেন।
প্রধান অতিথি উপস্থিত ছিলেন আটগাও মাহমুদপুর কওমি মাদ্রাসার স্বনামধন্য মুহতামিম হাফিজ মাওলানা মনিরুজ্জামান সাহেব। প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন
দারুস সুন্নাহ মাদরাসা জামালগঞ্জ’র স্বপ্নদ্রষ্টা পরিচালক মাওলানা আলতাফুর রহমান। অনুষ্ঠানে আরও  উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন  মাওলানা আবুল কাশেম, ডাক্তার মাওলানা কামরুল ইসলাম ফয়সল,মাওলানা আল আমীন জহুর,মাওলানা আল মামুন কাতিয়ার হুজুর।

আলোচকবৃন্দ বলেন-পরীক্ষায় ভালো ফলাফল অর্জনের পাশাপাশি নৈতিক ও সাংস্কৃতিক শিক্ষাসহ ব্যাবহারিক ও যুগোপযোগী আধুনিক শিক্ষায় পারদর্শী করে গড়ে তুলতে হবে। তাই শিক্ষকবৃন্দ ক্লাসে যা পড়ালেন, এগুলো তাঁরা বাড়িতে যাওয়ার পর আয়ত্তে আনতে চেষ্টা করছে কি না, এই ব্যবস্থা নিতে হবে অভিবাবকদের ।নতুবা পরিক্ষার ফলাফল কখনো ভালো হবেনা।
প্রত্যহ মাদ্রাসায় উপস্থিতির প্রতি সুদৃষ্টি রাখার আহ্বান জানিয়ে অতিথিরা বলেন- কোরআন সুন্নাহ তথা ওয়াহির শিক্ষা আয়ত্তে আনতে হলে বাসা বাড়িতে ছাত্রীদের অবশ্যই টাচমোবাইল ও টিভি থেকে দূরে রাখতে হবে।ছাত্র ছাত্রীদের লেখা পড়ার প্রতি কড়া দৃষ্টি রাখতে অভিভাবকদের পরামর্শ প্রদান করেন।
অবশেষে শিক্ষার্থীদের লেখাপড়ার উন্নতিকল্পে সর্ব সম্মতিক্রমে কয়েকটি গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত গৃহীত হয়।
অনুষ্ঠানকে প্রানবন্ত করতে ইসলামিক সংগীত পরিবেশ করেন মাওলানা জহুরুল আলম ও হাফিজ সালমান আহমদ। মোনাজাতের মাধ্যমে সভার সমাপ্তি ঘোষণা করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top