ঢাকা,১৪ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ | ৩০শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ

সিলেট কোর্ট পয়েন্টে সন্ত্রাসবাদ প্রতিরোধ আন্দোলনের মানববন্ধন

Polish_20211126_213742493.jpg

সন্ত্রাসবাদ প্রতিরোধ আন্দোলন সিলেটের উদ্যোগে দেশ-বিদেশে সন্ত্রাস, নৈরাজ্য ও উগ্রবাদী কার্যকলাপের প্রতিবাদে এক বিশাল মানববন্ধন গতকাল ২৬ নভেম্বর শুক্রবার বিকেলে নগরীর কোর্ট পয়েন্টে অনুষ্ঠিত হয়।
সন্ত্রাসবাদ প্রতিরোধ আন্দোলন সিলেটের সভাপতি প্রিন্সিপাল মাওলানা মাহমুদুল হাসানের সভাপতিত্বে ও মুফতি জাকারিয়া মাহমুদের পরিচালনায় অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য রাখেন শায়খুল হাদীস মাওলানা আব্দুল মতিন ধনপুরী, বিশিষ্ট রাজনীতিক মাওলানা আব্দুল মালিক চৌধুরী, মাওলানা মুফতি ফয়জুল হক জালালাবাদী, মাওলানা হাফেজ নওফেল আহমদ, মাওলানা আবু বকর সিদ্দিক সরকার, মাওলানা আব্দুস সালাম, মাওলানা মুফতি জাকারিয়া মাহমুদ, মাওলানা মাহমুদ হাসান, সৈয়দ মাহমুদুল হাসান, মাওলানা সোহাইল আহমদ, প্রভাষক আমিনুল ইসলাম, বুরহান উদ্দীন, রুহুল আমিন, আব্দুর রহমান, উজ্জল আহমদ প্রমুখ। এছাড়াও বিভিন্ন শ্রেণি পেশা অসংখ্য মানুষ মানববন্ধনে অংশ গ্রহণ করেন।
মানববন্ধনে বক্তারা বলেন, সন্ত্রাস ও উগ্রবাদ গোষ্ঠী ইসলাম, দেশ, জাতি ও সমাজের শত্রু। মানবতাবিরোধী এ চক্রটি বিশ্বব্যাপী একটি ক্যান্সারে রূপান্তরিত হয়েছে। উগ্রবাদী সন্ত্রাসীদের কোনো ধর্মীয় ও সামাজিক পরিচয় নেই। বক্তারা বলেন ২৬/১১ মুম্বাই এর জন্য মানবতাবিরোধী একটি ‘কালো দিবস’ হিসেবে যেমনি আন্তর্জাতিকভাবে স্বীকৃত তেমনি বাংলাদেশের ৬৪ জেলায় একযোগে বোমা হামলা, ঢাকা গুলশানে হামলা সহ নানা ঘটনা এখনো আমাদের কাঁদায়, সিরিয়া, পাকিস্তান, ইরাক ও ইরান সহ পৃথিবীর নানা দেশে সন্ত্রাসীদের হামলায় কত নিরীহ নারী-পুরুষ-শিশুদের প্রাণ কেড়ে নিয়েছে। বিভিন্ন দেশে ধর্মীয় উপাসনালয়ে হামলার ঘটনায় বিশ্ব বিবেক আজ বাকরুদ্ধ। বক্তারা ২৬/১১ মুম্বাই হামলার ঘটনায় নিন্দা জানিয়ে শহীদদের স্মরণ করে বলেন পাকিস্তানের সন্ত্রাসীদের আইনের আওতায় এনে বিচার করতে জাতিসংঘের প্রতি আহবান জানান।
বক্তারা সভ্য সমাজ ও রাষ্ট্রকে নিরাপদ রাখতে সরকারের কর্মকর্তাদের সাথে জনগণকেও দায়িত্বশীল ভূমিকা রাখার উদাত্ত আহ্বান জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top