ঢাকা,২৪শে মে, ২০২২ খ্রিস্টাব্দ | ১০ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

সিলেটে শ্রমিক হয়রানী ও নির্যাতনের প্রতিবাদে রিক্সা মালিক-শ্রমিকদের প্রতিবাদ সভা

received_822659565344700.jpeg

সিলেট সিটি কর্পোরেশনের কর্মচারী কর্তৃক ব্যাটারি চালিত রিকশার ব্যাটারি ও মোটর খুলে নেওয়ার প্রতিবাদে ও আটককৃত রিকশাগুলো ফেরত দেওয়ার দাবিতে সিলেট মহানগর ব্যাটারি চালিত রিক্সা মালিক-শ্রমিক ঐক্য পরিষদের উদ্যোগে এক প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।
গত ৯ ফেব্রুয়ারি বুধবার রাতে নগরীর সুরমা মার্কেটস্থ কার্যালয়ে সংগঠনের মহানগর সহ সভাপতি আনোয়ার হোসেন আনাই’র সভাপতিত্বে ও সহ সাধারণ সম্পাদক আমিনুল ইসলামের পরিচালনায় প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন সিলেট মহানগর ব্যাটারি চালিত রিক্সা মালিক-শ্রমিক ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক আবু বকর সিদ্দিক, সহ সভাপতি জিল্লুল হক, প্রচার সম্পাদক আব্দুস সোবহান, শ্রমিক নেতা আইয়ুব আলী, ইদ্রিস আলী, সংগ্রাম মিয়া, মিজানুর রহমান মোল্লা, শহীদ বকস, ফরিদ মিয়া, ইছতাক মিয়া, সরওয়ার হোসেন, আব্দুল জলিল, আবুল কাসেম, আলমগীর হোসেন সালমান, আব্দুল গনি মিয়া, আনিস মিয়া, মুজিবুর রহমান, আজিবর, শহীদুল ইসলাম, এমদাদুল হক আব্দুল্লাহ, জাকারিয়া, প্রকাশ ভট্টাচার্য্য প্রমুখ। এছাড়াও সিলেট মহানগরীর দায়িত্বশীল নেতৃবৃন্দ ছাড়াও শ্রমিক নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
প্রতিবাদ সভায় বক্তারা বলেন, নিরিহ শ্রমিকদের হয়রানী ও নির্যাতন করা একটি জঘন্যতম অপরাধ। যারা শান্তি প্রিয় শ্রমিকদের সাথে দুর্ব্যবহার, নির্যাতন করে জোরপূর্বক রিকশার ব্যাটারী ও মোটর খুলে নিয়ে বিক্রি করে শ্রমিকদের পেটে লাথি মারে তারা কোন সভ্য সমাজের মানুষ হতে পারে না। তাদের বিরুদ্ধে তৃণমূল শ্রমিকদের ঐক্যবদ্ধ প্রতিরোধ গড়ে তুলতে হবে।
বক্তারা বলেন, রিকশা শ্রমিকরা পেটের দায়ে রাত ১০টার পর ও ভোরে নগরীর ওলিতে গলিতে রিকশা চালানোর সময় সিলেট সিটি কর্পোরেশনের কর্মচারীরা হয়রানী ও নির্যাতন করছে। বক্তারা অনতিবিলম্বে আটককৃত রিকশা, ব্যটারি ও মোটর ফেরত দেওয়ার জোর দাবি জানান। অন্যথায় শ্রমিকনেতৃবৃন্দ কঠোর কর্মসূচি দিতে বাধ্য হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top