ঢাকা,২৫শে মে, ২০২২ খ্রিস্টাব্দ | ১১ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

পুষ্টি উন্নয়নে সূচনা কর্মসূচীর সাথে উপজেলা পর্যায়ের সরকারি কর্মকর্তা ও স্হানীয় সরকার প্রতিনিধিদের সহযোগিতা জোরদারকরণ বিষয়ক কর্মশালা সম্পন্ন

received_355786062945517.jpeg

সাদিকুর রহমানঃ সিলেট দিগন্ত ডটকমঃ
ইউরোপীয়ান ইউনিয়ন (ইইউ) ও ফরেন কমনওয়েলথ অ্যান্ড ডেভেলপমেন্ট অফিস (এফসিডিও) এর অর্থায়নে ও সেভ দ্যা চিলড্রেন বাংলাদেশ এর পরিচালনায় এফআইভিডিবি কতৃক বাস্তবায়িত সূচনা প্রকল্প অদ্য ১০ মার্চ ২২ ইং জকিগঞ্জ উপজেলা পরিষদ হল রুমে উপজেলা পর্যায়ের সরকারি কর্মকর্তা এবং স্হানীয় সরকার প্রতিনিধিদের অংশগ্রহণে সহযোগিতা জোরদার করণ বিষয়ক এক কর্মশালার আয়োজন করে।

অনুষ্টানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সুমী আক্তার। এতে কর্মশালা পরিচালনা করেন সূচনা প্রকল্পের গভানেন্স এন্ড কমিউনিটি ডেভেলপমেন্ট অফিসার মোঃ আজাদ মিয়া। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জকিগঞ্জ উপজেলা পরিষদ এর চেয়ারম্যান আলহাজ্ব লোকমান চৌধুরী। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সূচনা প্রকল্পের প্রকল্প সমন্বয়কারী মোঃ ফাহিম সারওয়াত। স্বাগত বক্তব্য শেষে প্রকল্পের অগ্রগতি উপস্থাপন করেন প্রকল্পের উপজেলা প্রকল্প সমন্বয়কারী মোঃ জাকির হোসেন।

অগ্রগতি উপস্থাপনার পর সূচনার উপকারভোগী পিয়ার লিডার রুহি আক্তার তার সফলতার গল্প উপস্থাপন করেন।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডাঃ রাজিব চক্রবর্তী, শিক্ষা কর্মকর্তা নাজনিন সুলতানা,উপজেলা মৎস্য কর্মকর্তা আবু তাহের চৌধুরী, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকরতা ডাঃ শেখ মোঃ আব্দুল আহাদ, বারঠাকুরী ইউনিয়ন পরিষদ এর চেয়ারম্যান মহসিন মর্তুজা চৌধুরী।

প্রধান অতিথি উপজেলা পরিষদ এর চেয়ারম্যান আলহাজ্ব লোকমান উদ্দিন চৌধুরী তার বক্তব্যে বলেন, সূচনার দাতা সংস্থা ইউরোপীয়ান ইউনিয়ন ও ফরেন কমনওয়েলথ এন্ড ডেভেলপমেন্ট অফিস ( এফসিডিও) কে আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি এই জন্য যে, তারা সিলেটে অপুষ্টির হার কামানোর লক্ষ্যে পুষির উন্নয়নে কাজ করে যাচ্ছে। এরই ফলশ্রুতিতে গ্রাম পর্যায়ে দারিদ্র্য ও হতদরিদ্র জনগোষ্ঠীর মাঝে পুষ্টি জ্ঞান বৃদ্ধি ও প্রাত্যহিক জীবনে এর চর্চা দৃশ্যমান হচ্ছে। আজকের নারী উদ্দ্যোত্তা হবে ভবিষ্যত বড় ব্যবসায়ী। তিনি আরো বলেন, প্রাণীজ আমিষের পায়াপাশি সকল ধরনের শাকসবজি এবং দেশিয় ফলমূল খাওয়া ও, চাষ করার উপর গুরুতারোপ করেন।

সমাপনী বক্তব্যে জকিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা সুমী আক্তার বলেন, সূচনা কর্মসূচির মাধ্যমে কিশোরী ও নারীরা স্বাবলম্বী হচ্ছে, বসতবাড়ির আঙ্গিনায় শাকসবজি চাষ করে পুষ্টির চাহিদা পূরণ করতে সক্ষম হচ্ছে।

পরিশেষে পুষ্টি এবং স্বাস্থ্যের উপর গুরুতারোপ করে অনুষ্ঠানের অংশগ্রহণকারী ও একই সাথে পরিচালনাকারী এবং আয়োজক সংস্হা এফআইভিডিবিকে ধন্যবাদ জানিয়ে সভার সমাপনী ঘোষনা করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top