ঢাকা,২৫শে মে, ২০২২ খ্রিস্টাব্দ | ১১ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

আধুনিক শিক্ষা বিস্তারে সকল স্কুলে শিক্ষা ব্যায় কমাতে হবে : মাহবুব চৌধুরী

received_3156302947972713.jpeg

সিলেট ইংলিশ মিডিয়াম স্কুল অভিভাবক এসোসিয়েশনের সম্মানিত সভাপতি, বিশিষ্ট সংগটক জননেতা মাহবুব চৌধুরী বলেছেন, করোনা সংকটে পিছিয়ে পড়া ও ঝরে পড়া শিক্ষার্থীদের ব্যাপারে স্কুল কর্তৃপক্ষকে আরো যত্নবান হতে হবে। ক্লাসে মানসম্পন্ন পাঠদানের লক্ষ্যে শিক্ষকদের ক্লাসে মোবাইল ব্যবহার থেকে বিরত থাকতে হবে। আধুনিক শিক্ষা বিস্তারে সকল স্কুলে শিক্ষা ব্যয় কমাত হবে।
বক্তারা বলেন, যে সব প্রতিষ্ঠানে এখনও হাইকোর্টের রায় বাস্তবায়ন হয়নি অবিলম্বে তা বাস্তবায়ন করে স্ব স্ব প্রতিষ্ঠানে ম্যানেজিং কমিটি গঠন,ছাত্র ছাত্রীদের কাছ থেকে রিএডমিশন বা পুন:ভর্তি, সেশন ফি বা অন্য নামীয় এককালীন মোটা অংকের বেআইনি অর্থ আদায় বন্ধ করতে হবে। খাত ওয়ারী বৈধ ফি আদায়ে হাইকোর্টের দেয়া রায় মেনে চলতে স্কুলগুলোর প্রতি আহ্বান জানান অভিভাবক এসোসিয়েশনের নেতারা। প্রতিষ্ঠানকে সহযোগিতা করতে ও ছাত্র- শিক্ষক, অভিভাবক সহ সকল পক্ষের স্বার্থ রক্ষায় নিজ নিজ প্রতিষ্ঠানে অভিভাবকদের আরো সোচ্চার হওয়ার অনুরোধও জানান অভিভাবক এসোসিয়েশনের নেতৃবৃন্দ । গতকাল রবিবার(৮ মে) ইংলিশ মিডিয়াম স্কুল অভিভাবক এসোসিয়েশনের সভাপতি জননেতা মাহবুব চৌধুরীর বাসায় ঈদ পরবর্তী পুনর্মিলনী ও মতবিনিময় সভায় সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন ।
সিলেট ইংলিশ মিডিয়াম স্কুল অভিভাবক এসোসিয়েশনের সভাপতি জননেতা মাহবুব চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক, সাংবাদিক এড আব্দুল মুকিত অপির পরিচালনায় এতে বক্তব্য রাখেন ও অন‍্যান‍্যের মধ্যে উপস্থিত ছিলেন সর্ব জনাব ওলায়েত হোসেন লিটন, সাম্পাক রেজা চৌধুরী তাকিম, জোনাকী বেগম, মো: জাবেদুর রহমান, মো: আব্দুল হামিদ, নজরুল ইসলাম, মো: শফিকুল ইসলাম, এডভোকেট মো: মিজানুর রহমান চৌধুরী, বেলাল আহমদ, জাহানারা বেগম প্রমূখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top