ঢাকা,২৪শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ | ৮ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

সততার সাথে ব্যবসা করা ইবাদতের সমতুল্য : আবু তাহের মো. শোয়েব

DSC_0918.jpg

সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি আবু তাহের মো. শোয়েব বলেছেন, সততার সাথে ব্যবসা করা ইবাদতের সমতুল্য। সৎ ব্যবসায়ীরা কখনো ক্ষতির সম্মুখিন হন না। ব্যবসায়ীরা সব ক্ষেত্রে গ্রাহকের চাহিদা পূরণে সচেষ্ট থাকেন। সিলেটের ঐতিহ্যবাহী বিপনী বিতান করিম উল্লাহ মার্কেট অতীত ধারাবাহিকতায় ১২তম ঈদ উৎসব র‌্যাফেল ড্র এর আয়োজন সত্যিই প্রশংসার দাবী রাখে। এই ধারা অব্যাহত রাখলে ক্রেতা সাধারণের মধ্যে উৎসাহ বেড়ে যায়। ব্যবসা ভালো হয়। তিনি করিম উল্লাহ মার্কেটের ব্যবসায়ীদের এই উদ্যোগের ভূয়সী প্রশংসা করেন।
তিনি শনিবার (২৩ অক্টোবর) সকালে নগরীর করিম উল্লাহ মার্কেট ব্যবসায়ী কল্যাণ সমিতির উদ্যোগে মার্কেটের ৪র্থ তলাস্থ অফিস কনফারেন্স হলে ঈদ উৎসব ২০২১ এর র‌্যাফেল ড্র অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।
করিম উল্লাহ মার্কেট ব্যবসায়ী কল্যাণ সমিতির সভাপতি মো. আব্দুল ওদুদ পাবেলের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, করিম উল্লাহ মার্কেটের সত্ত্বাধিকারী ছানা উল্লাহ ফাহিম, সত্ত্বাধিকারী কুদরত উল্লাহ ফায়ের, সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির পরিচালক ফখর উস সালেহ নাহিয়ান, সিলেট মহানগর ব্যবসায়ী ঐক্য কল্যাণ পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল হাদি পাবেল, করিম উল্লাহ মার্কেটের অন্যতম সত্ত্বাধিকারী ফাইয়াজ উল্লাহ, ফাতেমা নেসা তান্নি ও সাফাত উল্লাহ।
করিম উল্লাহ মার্কেট ব্যবসায়ী সমিতির ঈদ উৎসব র‌্যাফেল ড্র ২০২১ইং উদযাপন কমিটির সদস্য সচিব মকসুদুর রহমান চৌধুরীর পরিচালনায় শুরুতে পবিত্র কালামে পাক থেকে তেলাওয়াত করেন সমিতির অর্থ সম্পাদক আব্দুল্লাহ আল মামুন খান। স্বাগত বক্তব্য রাখেন উদযাপন কমিটির আহ্বায়ক জাকারিয়া আহমেদ।
অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, সমিতির সাবেক সভাপতি আব্দুল কাইয়ুম, মো. কাওসার আহমদ, সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক শাহজাহান কবির, বর্তমান সিনিয়র সহ সভাপতি মারুফ আহমদ চৌধুরী, সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন চৌধুরী মিশু, সহ সাধারণ সম্পাদক এহসান আহমেদ জাহেদ, সাংগঠনিক সম্পাদক আফজাল হোসেন, অর্থ সম্পাদক আব্দুল্লাহ আল মামুন খান, প্রচার সম্পাদক মুরাদুজ্জামান চৌধুরী, সহ প্রচার সম্পাদক আব্দুস সালাম, দপ্তর সম্পাদক মো. আব্দুল বাছিত, সাহিত্য ও প্রকাশনা সম্পাদক জায়েদ আহমদ, ক্রীড়া সম্পাদক তালহা খান, সমাজকল্যাণ সম্পাদক আহমদ হায়দার জালালী, সদস্য ও মার্কেটের ব্যবস্থাপক মো. জামাল মিয়া সহ মার্কেটের সর্বস্তরের ব্যবসায়ীবৃন্দ ও নগরীর গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
সভাপতির বক্তব্যে আব্দুল ওদুদ পাবেল বলেন, মহামারি করোনায় আমাদের মার্কেট দীর্ঘদিন বন্ধ থাকার কারণে যথাসময়ে ঈদ উৎসব র‌্যাফেল ড্র সম্পন্ন করা যায়নি, বিধায় আমরা সকল গ্রাহকের কাছে আন্তরিক দু:খিত। আমরা আশা করি ভবিষ্যতে আরো ঝাঁকঝমক অনুষ্ঠানের মাধ্যমে র‌্যাফেল ড্র অনুষ্ঠান করা হবে ইনশাআল্লাহ। র‌্যাফেল ড্রতে সার্বিক সহযোগিতা করে গোল্ডেন স্পন্সর অপ্পো ও সিলভার স্পন্সর ভিভো কোম্পানী।
র‌্যাফেল ড্র‘র প্রথম পুরস্কার এপাচী ১৬০ সিসি মোটর সাইকেল বিজয়ী তানভীর আহমদ যার কুপন নং ১০২৮৩৪, ২য় পুরস্কার ১১০ সিসি মোটর সাইকেল বিজয়ী আরিফা যার কুপন নং ১৬৫৪০৮ ও ৩য় পুরস্কার ১১০ সিসি মোটর সাইকেল বিজয়ী আসিফ উজ্জামান যার কুপন নং ২০১৬৪৯। অন্যান্য কুপন বিজয়ীরা হলেন, ৪র্থ পুরস্কার স্মার্টফোন ১৯৭৬৩০, ৫ম পুরস্কার রেফ্রিজারেটর ২২২৫৬৩, ৬ষ্ট পুরস্কার ল্যাপটপ- ১৭৪৪৬৩, ৭ম পুরস্কার স্মার্ট ফোন ২২৮৬৭৩, ৮ম পুরস্কার এলইডি টিভি ১২৩১৬৫, ৯ম পুরস্কার স্মার্টফোন ২৩২৫০১, ১০ম পুরস্কার স্মার্টফোন ২১১৮৪৯, ১১তম পুরস্কার ওয়াশিং মেশিন ১০২৭৩০, ১২তম পুরস্কার স্মার্টফোন ১৭১৬৪৮, ১৩ম পুরস্কার মাইক্রোওভেন ১৭৬৩৮০, ১৪ম পুরস্কার সেলাই মেশিন ২৩৫০৫৪, ১৫ম থেকে ৫৪তম পুরস্কার মোবাইল ফোন বিজয়ীর কুপন নাম্বার যথাক্রমে- ১৩৫১০৬, ১২১২৯৯, ২১২২৪৮, ১৫৭৫৭৯, ১৮১৬৯৭, ১১১৬৫৩, ১২৬৬৫৪, ১০২৯৬৯, ১২০৩০৮, ১৩০৬৪৪, ২২৫০২৫, ১৬৪৯১১, ১৯৩৮৬২, ১৮১৭৫৬, ১১০৮৪৫, ১১৮৩১১, ২২৮৮০৯, ১৮৩৬৩৯, ২০১২৫৯, ১৭৯২৮৭, ১০২৬৫২, ১০৯৪০৪, ১৩৮৭৪২, ২১৮৯৩৫, ১৮০০২৭, ১২০০০৯, ১৫৭৭০৯, ২১০৯২৭, ২৩২০৫৬, ১৭৭৯২১, ১৬০৩২৬, ১০১২০৭, ১৪২৫২৪, ১৪৭৬৫২, ২৩৫২০৩, ১৯৫৬৫৯, ১২৫১১৬, ১৮০৭৪৯, ১৬৬৯০২, ১৮১৬৮৭।

গোলাপগঞ্জ হেল্পিং হ্যান্ডস ইউকে গোলাপগঞ্জবাসীর কল্যাণে কাজ করে যাচ্ছে : মেয়র আরিফ

received_1129684930891697.jpeg

সাহেদ আহমদ : সিলেট সিটি কর্পোরেশন মেয়র আরিফুল হক চৌধুরী বলেছেন, গোলাপগঞ্জ হেল্পিং হ্যান্ডস ইউকে গোলাপগঞ্জবাসীর কল্যাণে কাজ করে যাচ্ছে। বিগত দিনে করোনা মহামারী থেকে শুরু করে বিভিন্ন দু:সময়ে সাধারণ মানুষের পাশে দাড়িয়েছে। অসহায় দের ঘর নির্মাণ সহ নানা উন্নয়ন মুলক কর্মকা-ে সহযোগিতা করে যাচ্ছে। সেবামুলক লক্ষ্য নিয়ে এভাবে কাজ অব্যাহত রাখার আহবান জানান।

শনিবার বিকেলে উপজেলার লক্ষনাবন্দ ইউপির নোয়াই দক্ষিণভাগ গ্রামে গোলাপগঞ্জ চ্যারিটি ক্লাবের উদ্দ্যোগে গোলাপগঞ্জ হেল্পিং হ্যান্ডস ইউকের নব নির্বাচিত সভাপতি আবুল কালাম ও সাধারণ সম্পাদক মঞ্জুর আহমদ শাহনাজকে সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মেয়র আরিফ আরও বলেন, বর্তমান আধুনিক যুগে কারিগরি শিক্ষার কোন বিকল্প নেই। কারিগরি শিক্ষার প্রতি গুরুত্ব দিয়ে ভালো কিছু করতে হবে। যাতে বেকারত্ব দূর করে নতুন প্রজন্ম দেশে ও প্রবাসে কর্মসংস্থান সৃষ্টি করতে পারে। তিনি বলেন, গোলাপগঞ্জে প্রাকৃতিক সম্পদে সমৃদ্ধ একটি এলাকা। তাই কৃষিক্ষেত্রে এমন পদক্ষেপ গ্রহণ করতে হবে যার ফলে কৃষকেরা বেশি লাভবান হয়।

সংবর্ধনা অনুষ্ঠানে দক্ষিণভাগ এস ই উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মতিউল ইসলাম চুনুর সভাপতিত্বে ও লক্ষনাবন্দ ইউপি আওয়ামীলীগের ধর্ম বিষয়ক সম্পাদক ইব্রাহিম আলীর পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট কৃষি বিশ্বাবিদ্যালয়ের রেজিস্ট্রার বদরুল ইসলাম শোয়েব।

তিনি বলেন, দেশের প্রতি আন্তরিক ভালোবাসা থাকায় প্রবাসীরা বিদেশে থেকেও দেশের মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছেন। এর একটি নজির হচ্ছে গোলাপগঞ্জ হেল্পিং হ্যান্ডস ইউকে। সংগঠনের নেতৃবৃন্দ জীবিকার তাগিদে প্রবাসে থেকেও উপজেলাবাসীর উন্নয়নে কাজ করে যাচ্ছেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট জেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক এডভোকেট এমরান আহমদ চৌধুরী, গোলাপগঞ্জ হেল্পিং হ্যান্ডস ইউকের সাবেক অর্থ সম্পাদক আব্দুস সামাদ, আমুড়া ইউপি চেয়ারম্যান রুহেল আহমদ, লক্ষনাবন্দ ইউপি আওয়ামীলীগের সভাপতি নিজাম উদ্দিন, বিএনপি নেতা গোলাম কিবরিয়া, সমাজসেবী খলকুর রহমান খলকু, অজি মোহাম্মদ কাওছার, খালেদুর রহমান খালেদ, গোলাপগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সদস্য কারী তোফায়েল আহমদ জিলু, গোলাপগঞ্জ হেল্পিং হ্যান্ডস ইউকের সাবেক সাংগঠনিক সম্পাদক ও ইসি সদস্য সাদেক আহমদ, সাবেক উপদেষ্টা রিয়াজ উদ্দিন, লক্ষনাবন্দ অনলাইন প্রবাসী ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক দেওয়ান মিছবাহ, কালাম এন্ড সামাদ নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক দেলোয়ার হোসেন, চ্যারিটি ক্লাবের সভাপতি মান্না আহমদ, আবু সাইদ প্রমুখ।

সংবর্ধিত অতিথির বক্তব্যে গোলাপগঞ্জ হেল্পিং হ্যান্ডস ইউকের নব নির্বাচিত সভাপতি আবুল কালাম বলেন, ২০১২ সালের ১৬ই এপ্রিল প্রতিষ্ঠার পর থেকেই গোলাপগঞ্জ হেল্পিং হ্যান্ডস ইউকে অসহায়দের প্রতি সহায়তার হাত বাড়িয়ে দিয়েছে। এটি একটি নির্দলীয় সংগঠন। সকলের প্রচেষ্টায় ও অক্লান্ত পরিশ্রমে মেধা, মনন ও শৈলিপনায় বর্তমানে তা বিশাল সংগঠনে পরিণত হয়েছে। আন্তর্জাতিক পরিমন্ডলে গোলাপগঞ্জ বাসীর কাছে আস্থা ও বিশ্বাসের সংগঠনে পরিনত হয়েছে। এসময় তিনি সংগঠনের কর্মসূচি ও ভবিষ্যৎ পরিকল্পনা তুলে ধরেন। এছাড়াও অনুষ্ঠানে সংবর্ধিত অতিথির বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক মঞ্জুর আহমদ শাহনাজ। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন হাজী ফরমুজ আলী মাদ্রাসার প্রধান শিক্ষক কামাল হোসেন। স্বাগত বক্তব্য রাখেন সিলেট জেলা প্রাথমিক শিক্ষক সমিতির যুগ্ম সম্পাদক বাহার উদ্দিন।

বাংলা সাহিত্যে বিশেষ অবদানে লিটারেচার স্বর্ণপদক পেল কবি ও সংগঠক আমির বিন সুলতান

received_309298401005519-1.jpeg

খুটাখালির কৃতিসন্তান বাংলা সাহিত্যে বিশেষ অবদানে লিটারেচার স্বর্ণপদক পেলেন কবি ও সংগঠক আমির বিন সুলতান। গতকাল ২২ শে অক্টোবর ২০২১ শুক্রবার ঢাকা রমনা ইন্জিনিয়ারিং ইন্সটিটিউট হলে অনুষ্ঠিত হয় অনলাইন লিটারেচার গ্রুপস ইউনিটি (OLGU) এর ২০২০শে মনোনীত সাহিত্যের বিভিন্ন ক্যাটাগরিতে আন্তর্জাতিক গুণিজন সংবর্ধনা এ্যাওয়ার্ড অনুষ্ঠান।

উক্ত অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন-বাংলাদেশ সুপ্রিমকোর্টের মহামান্য বিচারপতি এস এম মজিবুর রহমান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন একুশে পদক পাপ্ত সঙ্গীত শিল্পী বীর মুক্তিযোদ্ধা শাহিন সামাদ। কবি ও ভাষাবিদ, মাহমুদুল হাসান নিজামী ও ডক্টর ইলিয়াসসহ কবি, গবেষক,শিল্পী, দার্শনিক, সাংবাদিক, সাংস্কৃতিক ও সামাজিক ব্যক্তিবর্গ।

উক্ত আন্তর্জাতিক গুনীজন সংবর্ধনা অনুষ্ঠানে কক্সবাজার চকরিয়া খুটাখালি ইউনিয়নের কৃতিসন্তান কবি ও সংগঠক আমির বিন সুলতান কে সাহিত্যে বিশেষ অবদানে স্বর্ণপদক প্রদান করা হয়, কবি দেশের বাহিরে অবস্থান করায় কবির প্রতিনিধিত্বে পদক গ্রহণ করেন,কবির প্রতিষ্ঠিত সাহিত্য ও মানবিক সংগঠন হিফুসাকার কেন্দ্রীয় পরিষদের সাংগঠনিক সম্পাদক কবি মোঃ আব্দুল খালেক (লিটন) উক্ত অনুষ্ঠানে সার্টিফিকেট সহ পদক তোলে দেন বাংলাদেশ সুপ্রিম কোর্টের বিচারপতি এসএম মুজিবুর রহমান।

পদকপ্রাপ্ত কবি আমির বিন সুলতান আমাদের জানান, গতকাল লিটারেচার কর্তৃক এই সম্মাননা পদক প্রেরণায় আমার কাজ কে বেগমান করতে সহায়তা করবে। এই অর্জন আমি আমার মা বাবা ও শুভাকাঙ্ক্ষীদের উৎসর্গ করলাম, যারা আমাকে উৎসাহ অনুপ্রেরণা দিয়ে এই পর্যন্ত এনেছেন। প্রতিটা কাজের স্বীকৃতি প্রাপ্তি আনন্দের। আমি লিটারেচার সভাপতি জিয়া উদ্দীন জেইন সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম সহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে বিশেষ ধন্যবাদ জানাই… ইত্যাদি। এই প্রাপ্তি কবির প্রতি তার এলাকাবাসী সহকর্মীরাও আনন্দ প্রকাশ করেন।

বিয়ানীবাজার উপজেলা ও পৌর স্বেচ্ছাসেবক দল নেতৃবৃন্দের মধ্যে তথ্য উপাত্ত ফরম বিতরন

Polish_20211023_204719198.jpg

বিয়ানীবাজার উপজেলা ও পৌর স্বেচ্ছাসেবক দলের নেতৃত্ব প্রত্যাশী নেতাকর্মীদের মধ্যে আনুষ্ঠানিক ভাবে তথ্য উপাত্ত ফরম বিতরন করলেন সিলেট জেলা স্বেচ্ছাসেবক দল নেতৃবৃন্দ।

এ উপলক্ষে আজ শনিবার বিকেলে বিয়ানীবাজারস্থ একটি অভিজাত হোটেলে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্বে করেন সিলেট জেলা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহবায়ক ও বিয়ানীবাজার সাংগঠনিক টিমের দলনেতা সৈয়দ সারোয়ার রেজা । সিলেট জেলা স্বেচ্ছাসেবক দলের আহবায়ক কমিটির সদস্য আব্দুল মুনিম ও আক্তার আহমেদের যৌথ পরিচালনায় অনুষ্ঠিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন সিলেট জেলা স্বেচ্ছাসেবক দলের আহবায়ক আব্দুল আহাদ খান জামাল। প্রধান বক্তা হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন জেলা স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব দেওয়ান জাকির হোসেন খান। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সিলেট মহানগর স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব আজিজুল হোসেন আজিজ, জেলা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহবায়ক দেলওয়ার হোসেন চৌধুরী, আবু আহমদ আনসারী, ইমাম উদ্দিন ইমাম, রুনু আহমদ , জাহাঙ্গীর মিয়া, সিলেট জেলা ও মহানগর স্বেচ্ছাসেবক দলের সদস্যবৃন্দ আজিজুর রহমান আজিজ , রেজা মজিদ, জুনেল আহমদ, মালেক আহমদ, জাহেদ আহমদ, মালেক বক্স, আব্দস সামাদ ফাহিম, আলতাফ হোসেন টিটু, চমক দে পল্লু, জাহাঙ্গীর হোসেন।

সভার শুরুতে পবিত্র কুরআন থেকে তেলাওয়াত করেন স্বেচ্ছাসেবক দল নেতা হিবজুর আহমদ চৌধুরী।

তথ্য উপাত্ত ফরম বিতরণ অনুষ্ঠানে স্ব শরীরে উপস্থিত হয়ে সংহতি জানান বিয়ানীবাজার উপজেলা ও পৌর বিএনপির সদস্য দেলোয়ার হোসেন মুক্তা, আব্দুস সবুর, নজরুল হোসেন, অহিদ তালুকদার, এডভোকেট আহমেদ রেজা, আকতার হোসেন খান জাহেদ, আতাউর রহমান, গিয়াস উদ্দিন, জামিল আহমেদ, উপজেলা যুবদলের আহবায়ক তাজুল ইসলাম, যুগ্ম আহবায়ক বাবর আহমেদ চৌধুরী, উপজেলা ছাত্রদলের সদস্য সচিব ইমরান আহমদ চৌধুরী ইমন প্রমুখ। অনুষ্ঠানে বিয়ানীবাজার উপজেলার বিভিন্ন ইউনিয়ন ও পৌরসভার বিভিন্ন ওয়ার্ড থেকে আগত নেতৃত্ব প্রত্যাশি
নেতৃবৃন্দের হাতে তথ্য উপাত্ত ফরম তুলে দেন সিলেট জেলা স্বেচ্ছাসেবক দলের নেতৃবন্দ।

scroll to top