ঢাকা,১৮ই মে, ২০২২ খ্রিস্টাব্দ | ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

বন্যা দূর্গতদের পাশে দাঁড়াতে সিলেট জেলা বিএনপির আহ্বান

FB_IMG_1652797270613.jpg

আকস্মিক বন্যায় সিলেটসহ তৎপার্শ্ববর্তী এলাকায় পানিবন্দী হাজার হাজার মানুষ। এমন পরিস্থিতিতে সরকারের ত্রাণ তৎপরতায় গাফিলতি ও দায়িত্বহীনতায় গভীর উদ্বেগ প্রকাশ করেছেন সিলেট জেলা বিএনপি নেতৃবৃন্দ। বন্যার্তদের প্রতি সহমর্মিতা জানিয়ে বন্যার্তদের সাহায্যার্থে দলীয় নেতাকর্মী সহ বিত্তবানদদের এগিয়ে আসার দাবী জানান তারা।
মঙ্গলবার এক বিবৃতিতে সিলেট জেলা বিএনপির সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরী ও সাধারণ সম্পাদক এডভোকেট এমরান আহমদ চৌধুরী বলেন, পুরো সিলেট জেলা জুড়ে বন্যায় বন্দী হাজার হাজার মানুষ। এমন কঠিন সময়ে সরকারী ত্রান তৎপরতায় গাফিলতি ও দ্বায়িত্বহীনতার বন্যার্তদের দুর্ভোগ ক্রমশ বেড়েই চলেছে। অবিলম্বে বন্যাদূর্গত এলাকায় প্রয়োজনীয় ত্রাণ প্রেরণের জন্য সরকারের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি জোর দাবী জানাচ্ছি। একই সাথে সিলেট জেলার আওতাধীন সকল উপজেলা ও পৌর বিএনপির নেতৃবৃন্দকে সাধ্যমত ত্রাণ নিয়ে স্ব স্ব এলাকার বন্যার্ত মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান জানাচ্ছি। খুব দ্রুততম সময়ের মধ্যে জেলা বিএনপি বন্যাদূর্গদের পাশে সাধ্যমত সহযোগিতা নিয়ে দাড়ানোর প্রস্তুতি নিচ্ছে।

ডিআইজি হলেন চট্টগ্রা‌মের কৃ‌তি সন্তান, সিলেট মেট্রোপলিটন পুলিশের পরিতোষ ঘোষ

IMG-20220517-WA0066.jpg

শ‌হিদুল ইসলাম, সিলেট

ডিআইজি হলেন সিলেট মেট্টােপলিটন পুলিশের (এসএমপি) অতিরিক্ত পুলিশ কমিশনার পরিতােষ ঘােষ।
গতকাল বুধবার রাষ্ট্রপতির আদেশক্রমে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ থেকে ১৮ ও ২০তম বিসিএস’র যে ৩২ জন অতিরিক্ত ডিআইজির পদােন্নতি হয়েছে তার অষ্টম তালিকায় পরিতােষ ঘােষের নাম রয়েছে।
পরিতােষ ঘােষ ১৯৭০ সালের ১ অক্টােবর চট্টগ্রাম জেলার রাউজানের সুলতানপুর গ্রামে জন্মগ্রহণ করেন। ১৯৯৯ সালে ১৮তম বিসিএসএ উত্তীর্ণর পর তিনি বান্দরবান, নওগাঁ জেলা ও সিলেট্-১০ এপিবিএন’র এএসপি, ঢাকা ট্রাফিক ট্রেনিং স্কুলের সুপারিন্টেনডেন্ট, রংপুর, বরিশাল ও লক্ষীপুর জেলার অতিরিক্ত পুলিশ সুপার, ফেনী জেলার পুলিশ সুপার, সিএমপির উপ-পুলিশ কমিশনার, কুমিল্লা রিজিয়ন হাইওয়ে পুলিশের পুলিশ সুপার হিসেবে কর্মরত ছিলেন। পরবর্তি সময়ে এডিশনাল ডিআইজি হিসেবে পদােন্নতি পাওয়ার পর তিনি সিলেট মেট্টােপলিটন পুলিশে যােগ দেন। আর এখান থেকেই গত বুধবার পরিতােষ ঘােষ ডিআইজি পদে পদােন্নতি লাভ করেন।
পরিতােষ ঘােষের পদােন্নতিতে বৃহস্পতিবার সকাল থেকে পুলিশের বিভিন্ন ইউনিট প্রধানগণ তার কার্যালয়ে গিয়ে ফুলেল শুভেচ্ছা জানান।

সিলেটে বুদ্ধ পূর্ণিমা উদযাপন ২৫৬৬ বুদ্ধবর্ষ উপলক্ষে “শান্তি শোভাযাত্রা

IMG-20220515-WA0010.jpg

শ‌হিদুল ইসলাম, সিলেট

সিলেট বৌদ্ধ সমিতি আয়োজিত শুভ বুদ্ধ পূর্ণিমা ২০২২,২৫৬৬ বুদ্ধবর্ষ উদযাপন উপলক্ষে দুইদিনের অনুষ্ঠান মালার প্রথম দিন ১৪ মে শনিবার বিকাল ৪ ঘটিকায় সিলেট মহানগরীতে এক বর্ণাঢ্য “শান্তি শোভাযাত্রা” অনুষ্ঠিত হয়।
শান্তি শোভাযাত্রায় অংশ গ্রহণ করেন মোঃ বদরুল ইসলাম জাহাঙ্গীর এপিপি, এম এ হান্নান, সিনিয়র ভাইস প্রেসিডেন্ট সিলেট প্রেস ক্লাব, আব্দুর রশিদ রেনু, সাধারণ সম্পাদক, সিলেট প্রেস ক্লাব, সিলেট বৌদ্ধ বিহারে অধ্যক্ষ শ্রীমৎ সংঘানন্দ থেরো, সিলেটের সর্বস্তরের নেতৃবৃন্দ, বৌদ্ধ সাধারণ সহ সিলেট বৌদ্ধ সমিতির সকল নেতৃবৃন্দ।
শনিবার ১৪ মে বিকাল ৪ ঘটিকায় সিলেট মহানগরীর ক্বীন ব্রীজস্থ আমজাদ আলীর ঘড়ির সামনে থেকে শুরু করে কোর্ট পয়েন্ট,সাবেক মেয়র কামরান চত্তর, সিলেট সিটি কর্পোরেশন, জিন্দবাজার হয়ে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে গিয়ে শেষ হয়। উক্ত শান্তি শোভাযাত্রায় সিলেট জেলা পুলিশের “ব্যান্ড বাদক দল” ব্যান্ড বাজিয়ে শান্তি শোভাযাত্রাকে আরো মনোমুগ্ধকর করে তুলেন।
শান্তি শোভাযাত্রা শেষ এক সংক্ষিপ্ত সভায় বক্তারা বলেন, বুদ্ধের অহিংস নীতিই পারে সমাজ, দেশ ও জাতিতে শান্তি সমৃদ্ধি বয়ে আনতে।
পরে, বুদ্ধ পূর্ণিমা উদযাপন পরিষদের আহবায়ক লিটন বড়ুয়া, যুগ্ম আহবায়ক অংশু মারমা ও সচিব সেবু বড়ুয়া সবাইকে ধন্যবাদ জানান।
এবং ১৫ মে রবিবার দিনব্যাপি অনুষ্ঠানমালায় সিলেট বৌদ্ধ বিহারে যথাসময়ে উপস্থিত থাকার বিনীত অনুরোধ জানান।

জেলা বিএনপির বিক্ষোভ সমাবেশে মিছিল সহকারে যুবদলের যোগদান

IMG-20220514-WA0019.jpg

সারাদেশে বিএনপি ও বিরোধী দলীয় নেতাকর্মীদের উপর আওয়ামীলীগ সন্ত্রাসীদের হামলা ও নৈরাজ্যের প্রতিবাদে সিলেট জেলা বিএনপি কর্তৃক বিক্ষোভ সমাবেশে বৈরি আবহাওয়া উপেক্ষা করে হাজারো নেতাকর্মী নিয়ে সিলেট জেলা যুবদলের বিশাল মিছিল সহকারে যোগদান করা হয়। (১৪ মে) শনিবার দুপুর ২টায় মিছিলটি সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার থেকে শুরু করে নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে শহীদ সোলেমান হলে সিলেট জেলা বিএনপি কর্তৃক বিক্ষোভ সমাবেশে যোগদান করেন।

বিক্ষোভ মিছিলে উপস্থিত ছিলেন সিলেট জেলা যুবদলের ভারপ্রাপ্ত আহ্বায়ক এডভোকেট মোমিনুল ইসলাম মোমিন, সদস্য সচিব মকসুদ আহমদ, সদস্য লিটন আহমদ, কয়েছ আহমদ, মাহফুজ চৌধুরী, আলী আহমদ আলম, মকসুদুল করিম নুহেল, মহানগর সদস্য জামিল আহমদ, জেলা সদস্য এডভোকেট আব্দুল্লাহ আল মামুন হীরা, গোয়াইনঘাট উপজেলা যুবদলের  আহ্বায়ক এডভোকেট শাহজাহান সিদ্দিকী, সদর উপজেলা যুবদলের আহ্বায়ক আবুল হাসনাত, জৈন্তা উপজেলা যুবদলের আহ্বায়ক বাহারুল আলম বাহার চেয়ারম্যান, দক্ষিণ সুরমা যুবদলের আহ্বায়ক বাবর আহমদ রনি, কোম্পানীগঞ্জ যুবদলের আহ্বায়ক সাজ্জাদ হোসেন দুদু, বিয়ানীবাজার উপজেলা যুবদলের আহ্বায়ক আব্দুল করিম তাজুল, সদর উপজেলা যুবদলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক আইনুল হক, জৈন্তা উপজেলা যুবদলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক সুহেল আহমদ, ২০নং ওয়ার্ড যুবদলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক করোনাময় সিংহ, কোম্পানীগঞ্জ উপজেলা যুবদলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক গিয়াস উদ্দিন, গোয়াইনঘাট উপজেলা যুবদলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক জাহিদ খান, জৈন্তা উপজেলা যুবদলের যুগ্ম আহ্বায়ক ফারুক আহমদ সুইট, সদর উপজেলা যুবদলের যুগ্ম আহ্বায়ক কামাল আহমদ, মঈন উদ্দিন, আলী আহমদ, নামর আহমদ, নাজমুল হক ইয়াজুল, আফজল খান পাপলু, আহমেদ শিপন, হিবজুর বিশ্বাস রাজু, মেহরাব ভূইয়া পলাশ, আশরাফ তালুকদার, আব্দুল মান্নান ইমন, সাজু আহমেদ, মিনার আহমদ মিনহাজ প্রমুখ। বিজ্ঞপ্তি

scroll to top